• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্রীড়াক্ষেত্রে উন্নতিতে বিশেষ জোর বাজেটে, তৈরি হবে জাতীয় স্পোর্টস এডুকেশন বোর্ড

  • |

শুক্রবার কেন্দ্রীয় বাজেট পেশ করলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। ইন্দিরা গান্ধীর পর দেশের দ্বিতীয় মহিলা অর্থমন্ত্রী হিসেবে বাজেট পেশ করেন নির্মলা। বাজেটে ক্রীড়াক্ষেত্রে বিশেষ জোর দেওয়া হল।

ক্রীড়াক্ষেত্রে উন্নতিতে বিশেষ জোর বাজেটে, তৈরি হবে জাতীয় স্পোর্টস এডুকেশন বোর্ড

দেশের খেলাধূলার প্রসার ও ক্রীড়াবিদদের উন্নত পরিকাঠামো দেওয়ার জন্য জাতীয় স্পোর্টস এডুকেশন বোর্ড গড়তে চলেছে সরকার। খেলো ইন্ডিয়া ভারত স্কিমের মধ্যেই এই প্রোজেক্ট তৈরি করা হবে।

সেই সঙ্গে দেশের ক্রীড়াবিদরা যাতে বিশ্বমঞ্চে ভারতের হয়ে আরও বেশি করে প্রতিনিধিত্ব করতে পারে সেই দিকে গুরুত্ব দেবে সরকার। বিশেষ করে ক্রীড়াবিদদের অর্থনৈতিকভাবে সাহায্য করার জন্য খেলো ইন্ডিয়ার অন্দরে নতুন প্রোজেক্ট তৈরি হবে বলে অর্থমন্ত্রী জানিয়েছেন।

খেলো ইন্ডিয়া প্রোজেক্টের মধ্যে দিয়ে দেশের সবস্তরে খেলাধূলাকে আরও বেশি করে প্রোমেট করার ভাবনায় একাধিক প্রকল্প তৈরি করা হবে বলে কেন্দ্রীয় বাজেটে জানালেন নির্মলা।

প্রসঙ্গত দেশে খেলাধূলার প্রচার বৃদ্ধিতে ২০১৭ সালে খেলো ইন্ডিয়া প্রোগাম শুরু করে সরকার।স্কুল স্তর থেকে খেলোয়াড় তুলে আনতে রাজ্য পিছু ১৫০ এর বেশি স্কুল ও দেশের ২০টির বেশি ইউনিভার্সিটিতে খেলো ইন্ডিয়া প্রোজেক্ট শুরু করেছে ভারত। সেই প্রকল্পকেই আরও এগিয়ে নিয়ে যেতে বেশি করে গুরুত্ব দেওয়া হবে বলে অর্থমন্ত্রী জানালেন।

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="en" dir="ltr">To popularize sports at all levels, National Sports Education Board for development of sportspersons to be set up under <a href="https://twitter.com/kheloindia?ref_src=twsrc%5Etfw">@kheloindia</a> : FM <a href="https://twitter.com/nsitharaman?ref_src=twsrc%5Etfw">@nsitharaman</a> <a href="https://t.co/iK5EWIia1b">https://t.co/iK5EWIia1b</a> <a href="https://twitter.com/hashtag/BudgetForNewIndia?src=hash&ref_src=twsrc%5Etfw">#BudgetForNewIndia</a> <a href="https://twitter.com/hashtag/Budget2019?src=hash&ref_src=twsrc%5Etfw">#Budget2019</a></p>— PIB India (@PIB_India) <a href="https://twitter.com/PIB_India/status/1147033982829121536?ref_src=twsrc%5Etfw">July 5, 2019</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

English summary
National Sports Education Board to be formed To popularize sports in india, Nirmala says in Union budget 2019
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X