India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Mann ki Baat: ‘দেশকে ফের গর্বিত করেছে নীরাজ চোপড়া’, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখে ফের সোনার ছেলের প্রশংসা

Google Oneindia Bengali News

সাম্প্রতিক পারফরম্যান্সের জন্য আবারও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে প্রশংসিত হলেন নীরাজ চোপড়া। অলিম্পিকে সোনা জেতার পর নীরাজের জন্য গর্বে বুক ফুলে উঠেছিল দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। হরিয়ানার এই ক্রীড়াবীদের প্রশংসা সেই সময়ে শোনা গিয়েছিল মোদীর মুখে।

Mann ki Baat: ‘দেশকে ফের গর্বিত করেছে নীরাজ চোপড়া’, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখে ফের সোনার ছেলের প্রশংসা

দেশের শীর্ষ জননেতা রবিবার 'মন কি বাত' এ আবারও নীরাজের সাফল্যে মুখ খুললেন। সদ্যই পাভো নুরমি গেমসে রূপো এবং কুওরটেন গেমসে সোনা জিতেছেন নীরাজ। তাঁর এই সাফল্যে গোটা দেশকে গর্বিত করেছে জানালেন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন, "অলিম্পিকে আমাদের সোনা জয়ী নীরাজ চোপড়া ফিনল্যান্ডে পাভো নুর্মি গেমসে রূপো জিতেছে। দূরত্বের নিরিখে জাভলিন থ্রোয়ে নিজের রেকর্ড নিজেই ভেঙে দিয়েছে ও। কুওরটেন গেমসে সোনা জিতে নীরাজ চোপড়া আরও একবার গোটা দেশকে গর্বিত করেছে।"

১৪ জুন পাভো নুরমি গেমসে ৮৯.৩০ মিটার থ্রো করে রূপো জেতেন নীরাজ। ফিনল্যান্ডে আয়োজিত এই প্রতিযোগীতায় নিজের রেকর্ডই ভেঙে দেন নীরাজ। এর আগে ৮৮.০৭ মিটার থ্রো করে ন্যাশনাল রেকর্ড গড়েছিলেন চোপড়া। গত বছর মার্চে পাটিয়ালায় ওই দূরত্ব অর্জন করেছিলেন নীরাজ। যা পাভো নুরমি গেমসের আগে পর্যন্ত ছিল তাঁর সর্বোচ্চ। এই ইভেন্টে ৮৯.৮৩ মিটার জাভলিন ছুঁড়ে সোনা জিতেছেন আয়োজক দেশ ফিনল্যান্ডের ওলিভার হিল্যান্ডার। অলিম্পিতে সোনা জেতার দশ মাস পর আন্তর্জাতিক স্তরে এটাই ছিল তাঁর প্রথম টুর্নামেন্ট।

১৮ জুন ফিনল্যান্ডে আয়োজিত কুওরটেন গেমসে সোনা জিতলেন নীরজ। ৮৬.৬৯ মিটার দূরত্বে জ্যাভলিন ছুড়ে দেশকে সোনা এনে দেন তিনি। অলিম্পিকের দীর্ঘ ইতিহাসে প্রথম ভারতীয় হিসেবে ট্র্যাক অ্যান্ড ফিল্ডে সোনা জিতেছিলেন নীরাজ। পাশাপাশি তিনি দ্বিতীয় ভারতীয় যিনি ব্যক্তিগত ইভেন্টে সোনা জিতেছেন।

এই ইভেন্টে সোনা পাওয়ার পর তাঁর সাফল্যে উচ্ছ্বসিত হয়ে তাঁর সোনা জেতার থ্রোটি টুইট করেছিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর। তিনি টুইটে লিখেছিলেন, "সোনা পেল নীরাজ চোপড়া। আবারও একই কাজ ও করে দেখালো। অসাধারণ চ্যাম্পিয়ন।"

কুওরটেন গেমসে তাঁর প্রথম থ্র-ই ছিল ৮৬.৬৯ মিটারের এবং এই থ্রো-এর ফলেই সোনা পান তিনি। তাঁর দ্বিতীয় থ্রোটি ফাউল হয়। বৃষ্টি ভেঙা ট্র্যাকে দৌড়াতে গিয়ে তৃতীয় থ্রো-এর সময়ে পিছলে পড়ে যান নীরাজ, অল্পের জন্য রক্ষা পান বড় কোনও চোট থেকে। পিছলে যাওয়ার পরে পরবর্তী দু'টি থ্রো-এ অংশ না নেওয়ার সিদ্ধান্ত নেন নীরাজ।

English summary
Narendra Modi praise Neeraj Chopra during the latest episode of Mann ki Baat for Winning gold in Kuortane Games and for winning silver in Paavo Nurmi games in Finland.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X