• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চোট কাটিযে খেলায় ফিরলেন, ফিরল সোনা জেতার অভ্যাসও - মীরাবাই চানু নজরে অলিম্পিক

দীর্ঘদিন কোমরের চোটের কারণে খেলার মধ্যে ছিলেন না ভারতের বিশ্বচ্যাম্পিয়ন ভারোত্তোলক সাইখোম মীরাবাই চানু। বৃহ্পতিবার (৭ ফেব্রুয়ারি) থাইল্যান্ডে ইজিএটি কাপে ফিরেই স্বর্ণপদক জিতলেন তিনি। এই প্রতিযোগিতা অলিম্পিক যোগ্যতা অর্জনে 'সিলভার' পর্যায়ের প্রতিযোগিতা হওয়ায় এই জয়ের ফলে অলিম্পিকে অংশ নেওয়ার দিকেও অনেকটা এগোলেন তিনি।

মীরাবাই চানু ফিরলেন সোনা জেতার অভ্যাসে

এদিন ৪৮ কেজি বিভাগে চানু স্ন্যাচ ও ক্লিন অ্যান্ড জার্ক বিভাগ মিলিয়ে মোট ১৯২ কেজি ওজন তুলে বাকি প্রতিযোগিদের পিছনে ফেলে দেন। স্ন্যাচ বিভাগে তুলেছেন ৮২ কেজি ও ক্লিন অ্যান্ড জার্কে ১১০ কেজি।

তাঁর এদিনের পারফরম্যান্স দেখে একবারও মনে হয়নি ২০১৮-এর প্রায় অর্ধেক সময় চোটের কারণে তিনি খেলার মধ্যে ছিলেন না। এই চোটের কারণেই তিনি গত বছর বিশ্ব চ্যাম্পিয়নশিপেও অংশ নিতে পারেননি। ওই প্রতিযোগিতা অলিম্পিকের যোগ্যতা অর্দনে 'গোল্ড' পর্যায়ের হওয়ায় তাতে অনেকটাই ধাক্কা খেয়েছিল চানুর অলিম্পিক-স্বপ্ন।

একই কারণে ২০১৮ সালের এশিয়াড থেকেও নাম প্রত্যাহার করে নিয়েছিলেন এই ২৪ বছরের মণিপুরি ভারোত্তোক। শেষ তিনি অংশ নিয়েছিলেন গোল্ড কোস্ট কমনওয়েল্থ গেমস। সেখানেও অবশ্য তিনি সোনাই জিতেছিলেন। স্ন্যাচে ৮৬ কেজি ও ক্লিন অ্যান্ড জার্কে ১১০ কেজি - মোট ১৯৬ কেজি তুলেছিলেন কমনওয়েল্থে।

প্রত্যাবর্তনেই তার কাছাকাছি পৌঁছে গেলেন। চানু কিন্তু ভারতকে ২০২০ টোকিও অলিম্পিকে পজক জয়ের আশা দেখাচ্ছেন।

English summary
World champion weightlifter Saikhom Mirabai Chanu won a gold medal at the EGAT Cup in Thailand on Thursday (7 Feb).
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X