• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পুরুষদের হকি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের মরণ-বাঁচন ম্যাচ, ছিটকে গেলেন হার্দিক

হকি বিশ্বকাপের ক্রসওভার ম্যাচে কাল নিউজিল্যান্ডের মুখোমুখি ভারত। তবে বিশ্বকাপে হার্দিক সিংকে আর পাবে না ভারতীয় দল।
  • |
Google Oneindia Bengali News

পুরুষদের হকি বিশ্বকাপের অত্যন্ত গুরুত্বপূর্ণ ক্রসওভার ম্যাচে কাল নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে ভারত। গ্রুপ লিগের শেষে পুলে ইংল্যান্ডের সমসংখ্যক পয়েন্ট সংগ্রহ করলেও গোলপার্থক্যের নিরিখে হরমনপ্রীত সিংয়ের দল ছিল দ্বিতীয় স্থানে। ফলে সরাসরি কোয়ার্টার ফাইনালে উঠতে পারেনি। কাল কিউয়িদের হারালে শেষ আটে বেলজিয়ামের সামনে পড়বে ভারত।

পেনাল্টি কর্নার থেকে গোল করার ক্ষেত্রে দুর্বলতা

পেনাল্টি কর্নার থেকে গোল করার ক্ষেত্রে দুর্বলতা

পুল ডি-তে গ্রুপ পর্বে শেষ ম্যাচে ভারতের আগেই ছিল ইংল্যান্ডের খেলা। সেই ম্যাচটি ইংল্যান্ড ৪-০ ব্যবধানে জেতায় ভারতকে শেষ ম্যাচে জয় পেতে হতো ৮ গোলে। কিন্তু তা হয়নি। ওয়েলসের বিরুদ্ধে ৪-২ গোলে জয় পায় ভারত। ভারতীয় প্লেয়ারদের পারফরম্যান্স আশানুরূপ ছিল না। ফলে খেলতে হচ্ছে ক্রসওভার ম্যাচ। আকাশদীপ সিং জোড়া গোল করেন, শামসের সিং ও হরমনপ্রীত সিং একটি করে গোল পেয়েছিলেন। পেনাল্টি কর্নারকে গোলে রূপান্তরিত করার ক্ষেত্রে ভারতীয় দলের দুর্বলতা ইতিমধ্যেই প্রকট হয়েছে। সেই চ্যালেঞ্জ কাটিয়ে উঠতেই হবে নক আউটে ভালো কিছু করতে হলে। অন্তত বেলজিয়ামের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে কোনওভাবে গোলের সুযোগ হাতছাড়া করা চলবে না। সেখানে পেনাল্টি কর্নার থেকে গোল করার বিষয়টি গুরুত্বপূর্ণ হবে।

ফেভারিট ভারত, তবে থাকবে চাপ

ফেভারিট ভারত, তবে থাকবে চাপ

যদিও কোয়ার্টার ফাইনালে ওঠার আগে কালকের ম্যাচে জিততে হবে ভারতকে। ভারতের প্রাক্তন কোচ শোয়ের্ড মারিন বলেছেন, ভারত এগিয়ে থেকেই শুরু করবে। তবে এই ধরনের ম্যাচে স্নায়ুর চাপ সামলাতে হয়। ভারতের উপর নিশ্চিতভাবেই চাপ বেশি থাকবে। ভারত ক্রমতালিকায় এগিয়ে রয়েছে, সেই চাপের সঙ্গে থাকবে ঘরের মাটিতে প্রত্যাশার চাপ। যদিও শেষ অবধি কিউয়ি বধ সেরে ভারত শেষ আটে পৌঁছে যাবে বলে আশাবাদী মারিন।

ছিটকে গেলেন হার্দিক

ছিটকে গেলেন হার্দিক

হকি বিশ্বকাপে আর তারকা মিডফিল্ডার হার্দিক সিংকে পাবে না ভারত। ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন হার্দিক। পুল ডি-তে ওয়েলসের বিরুদ্ধে নিজেদের শেষ ম্যাচে হার্দিককে বিশ্রাম দেওয়া হয়েছিল। কিন্তু তিনি এবার ছিটকে গেলেন বিশ্বকাপ থেকেই। হকি ইন্ডিয়া জানিয়েছে, হার্দিকের পরিবর্তে দলে নেওয়া হয়েছে রাজকুমার পালকে।

দলে রাজকুমার

দলে রাজকুমার

ভারতীয় দলের প্রধান কোচ গ্রাহাম রিড বলেছেন, রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ। তার আগে আমাদের হার্দিকের পরিবর্ত প্লেয়ারকে নিতে হলো। পরের ম্যাচগুলিতেও হার্দিককে পাওয়া যাবে না। প্রাথমিকভাবে হার্দিকের চোট গুরুতর মনে হয়নি। চোট সারিয়ে তাঁকে মাঠে ফেরানোর প্রক্রিয়াও শুরু হয়েছিল। যদিও শেষরক্ষা হলো না। এটা হার্দিকের পক্ষেও হতাশার। অন্তত প্রথম দুটি ম্যাচেই তিনি যেভাবে দুরন্ত পারফরম্যান্স উপহার দিয়েছেন। তবে রাজকুমারকে স্বাগত জানিয়ে দলের ভালো পারফরম্যান্সের বিষয়ে আত্মবিশ্বাসী রিড।

English summary
Men's Hockey World Cup 2023: Hardik Singh Has Been Ruled Out Of The Entire Tournament. India Will Take On New Zealand In Crucial Crossover Match Tomorrow.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X