• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জারিনকে হারিয়ে টোকিও অলিম্পিকের যোগ্যতার জন্য টিকিট পেলেন মেরি কম

  • |

টোকিও অলিম্পিকে যোগ্যতা অর্জন পর্বে মেয়েদের বক্সিংয়ে কে প্রতিনিধিত্ব করবেন? ছয় বারের বিশ্বচ্যাম্পিয়ন বক্সার মেরি কম নাকি প্রাক্তন জুনিয়র বিশ্বচ্যাম্পিয়ন নিখাত জারিন। তা নিয়ে বেশ কিছু দিন ধরে বিতর্ক চলছিল।মেরিকে সরাসরি নির্বাচিত করার ইঙ্গিত দেওয়া নিয়ে বক্সিং ফেডারেশনে সিদ্ধান্ত নিয়ে বিতর্ক তৈরি হয়। শেষ পর্যন্ত দুই বক্সারের মধ্যে ট্রায়াল রাখা হয়।

যেখানেই জারিনকে হারিয়ে টোকিও অলিম্পিকের জন্য চিনে হতে চলা যোগ্যতা অর্জন পর্বের ম্যাচের ছাড়পত্র আদায় করে নিলেন দেশের অভিজ্ঞ মহিলা বক্সার মেরি কম।এদিনের ম্যাচে তেলেঙ্গানার বক্সার জারিনকে মণিপুরের মেরি ৯-১ ব্যবধানে হারিয়েছেন। এর আগে প্রথম রাউন্ডে জারিন জাতীয় চ্যাম্পিয়ন জ্যোতি গুলিয়াকে হারান।অন্যদিকে ছ'বারের বিশ্বচ্যাম্পিয়ন মেরি ঋতু গ্রেওয়ালকে হারান।

 জারিনকে হারিয়ে টোকিও অলিম্পকের যোগ্যাতার জন্য টিকিট পেলেন মেরি কম

নতুন বছরে ৩ থেকে ১৪ ফেব্রুয়ারি অলিম্পিকের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ হবে। ২৯ ও ৩০ ডিসেম্বর যোগ্যতাঅর্জন পর্বে খেলার জন্য ছেলেদের ট্রায়াল হবে।

উল্লেখ্য দেশের হয়ে অতীতে অলিম্পিকের মহিলা বক্সিংয়ে প্রতিনিধিত্ব করে পদক জিতেছেন মেরি। ২০১২ সালে লন্ডন গ্রীষ্মকালীন অলিম্পিকে ব্রোঞ্জ জিতেছিলেন মেরি কম। প্রথম ভারতীয় মহিলা বক্সার হিসেবে অলিম্পিকের মঞ্চে পদক জেতার ভারতীয় এই বক্সারের অনন্য কৃতিত্ব রয়েছে।

English summary
Mary Kom Beats Nikhat Zareen in 51kg Trials , will Represent India in Olympic Qualifiers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X