• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

থমাস কাপ জয়কে তিরাশির বিশ্বজয়ের পাশেই রাখছেন গোপীচাঁদ, অভিনন্দন মমতার

Google Oneindia Bengali News

প্রথমে সিঙ্গলসে লক্ষ্য সেন এবং এরপর ডাবলসে চিরাগ শেট্টি ও সাত্বিকসাইরাজ রাঙ্কিরেড্ডির জুটি ভারতকে থমাস কাপের ফাইনালে এগিয়ে দিয়েছিল ২-০ ব্যবধানে। দ্বিতীয় সিঙ্গলসে কিদাম্বি শ্রীকান্ত দাপুটে জয় ছিনিয়ে নিতেই ব্যাঙ্ককে ইতিহাস। প্রথমবারের জন্য থমাস কাপ চ্যাম্পিয়ন ভারত, বিশ্বের ষষ্ঠ দেশ হিসেবে। ভারতীয় ব্যাডমিন্টনের সোনালি দিনে অভিনন্দনের জোয়ারে ভাসছেন চ্যাম্পিয়ন শাটলাররা।

মমতার অভিনন্দন-বার্তা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে অমিত শাহ, অনুরাগ ঠাকুরের মতো কেন্দ্রীয় মন্ত্রীরা ভারতীয় দলকে অভিনন্দন জানিয়েছেন। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট বার্তায় লিখেছেন, ভারতীয় পুরুষ ব্যাডমিন্টন দলকে অভিনন্দন। যেভাবে ভারতীয় দল থমাস কাপে খেলেছে এবং প্রথমবার দারুণভাবে খেতাব জয় করেছে তাকে কুর্নিশ। জয় হিন্দ। বিরাট কোহলি, সুনীল ছেত্রী, সাইনা নেহওয়ালরাও সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই অভিনন্দন জানিয়েছেন চ্যাম্পিয়ন দলকে।

বিরাট কীর্তি

বিরাট কীর্তি

সুনীল ছেত্রী উল্লেখ করেছেন, থমাস কাপের সেরাদের হারিয়ে প্রথমবার খেতাব জয় ভারতীয় ক্রীড়াক্ষেত্রে এক অসাধারণ মুহূর্ত। কিছু জিনিস হতে সময় লাগে, তবে তা একেবারেই হবে না এটা বলা উচিত নয়। ভিভিএস লক্ষ্মণ তাঁর অভিনন্দন বার্তায় লিখেছেন, আমাদের অনেক চ্যাম্পিয়ন রয়েছেন যাঁরা ব্যক্তিগত বিভাগে সাফল্য পেয়েছেন। কিন্তু দলগতভাবে প্রথম থমাস কাপ খেতাব জয় যেন পরাবাস্তব (surreal)। স্বপ্নপূরণের কাণ্ডারীদের অভিনন্দন জানিয়েছেন ভিভিএস। থমাস কাপ জয়ী ভারতীয় দলকে আইপিএলের বিভিন্ন দলের তরফেও অভিনন্দন জানানো হয়েছে সোশ্যাল মিডিয়ার মধ্যেই।

জয় নিয়ে গোপী

জয় নিয়ে গোপী

১৪ বারের চ্যাম্পিয়ন ইন্দোনেশিয়াকে পরাস্ত করে ভারতের থমাস কাপ জয়ের পর ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়ার ভাইস প্রেসিডেন্ট পুল্লেলা গোপীচাঁদ বলেন, এটা এক দারুণ বড়, বিরাট জয় ভারতীয় ব্যাডমিন্টনের ক্ষেত্রে। এবং অবশ্যই আমার কাছেও। অনেকেই আমাকে বিভিন্ন সময় নীচু করার চেষ্টা চালান। তবে ঈশ্বর আমার জন্য স্পেশ্যাল কিছুই বরাদ্দ রাখেন। আমি অত্যন্ত গর্বিত, এটা ব্যক্তিগতভাবেও আমার কাছে বিরাট জয়। মালয়েশিয়া, ডেনমার্ক, ইন্দোনেশিয়ার মতো শক্তিশালী দেশগুলিকে হারিয়ে থমাস কাপ খেতাব জয় জোক নয়। খেলোয়াড়রা কতটা প্রয়াস চালিয়েছেন তা তাঁদের পারফরম্যান্সে স্পষ্ট। দলগত সংহতিতেই এই জয় এসেছে।

তিরাশির বিশ্বকাপ জয়ের মতোই

তিরাশির বিশ্বকাপ জয়ের মতোই

৪৩ বছর আগে থমাস কাপে শেষবার সেমিফাইনালে উঠেছিল ভারত। সেবার ব্রোঞ্জ জিতেই সন্তুষ্ট থাকতে হয়েছিল প্রকাশ পাড়ুকোন, সৈয়দ মোদীদের। সেবার ভারত পরাস্ত হয়েছিল ডেনমার্কের কাছে, যাদের হারিয়ে এবার ফাইনালে ওঠা। গোপীচাঁদ আশাবাদী, এই জয় ভারতীয় ব্যাডমিন্টনকে এক অন্য উচ্চতায় নিয়ে যাবে। এই ধরনের সাফল্য নিশ্চিত করার জন্য ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া যে সহযোগিতা করেছে, সেজন্য বিএআইকে ধন্যবাদ জানান গোপী। তিনি বলেন, ভারতের ব্যাডমিন্টনের এই সাফল্য ১৯৮৩ সালে ক্রিকেট বিশ্বকাপ জেতারই সমতুল্য। ক্রিকেট থেকে ফুটবল, হকি থেকে অ্যাথলেটিক্স, ভারতের বিভিন্ন ক্রীড়াক্ষেত্রের তারকারাও উচ্ছ্বসিত এই সাফল্যে।

English summary
West Bengal CM Mamata Banerjee Hails India's Thomas Cup Win. Pullela Gopichand Says This Triumph Compares To India's Success In 1983 Cricket World Cup.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X