• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বন্ধ না হয়ে ২ বছর পিছিয়ে যাক অলিম্পিক, পরামর্শ প্রতিযোগিতার ৯ বারের সোনাজয়ী অ্যাথলিটের

করোনা ভাইরাসের জেরে বন্ধ না করে বরং ২ বছরের জন্য স্থগিত করে দেওয়া হোক অলিম্পিক। এমনই পরামর্শ দিলেন এই প্রতিযোগিতায় ৯ বার সোনাজয়ী আমেরিকান অ্যাথলিট কার্ল লুইস। ২০২২ সালে শীতকালীন ও গ্রীষ্মকালীন অলিম্পিক একসঙ্গে আয়োজন করার পরামর্শও দিয়েছেন লুইস।

মার্ক জুকারবার্গ

মার্ক জুকারবার্গ

মার্কিন যুক্তরাষ্ট্রের চল্লিশ বছরের কম বয়সীদের মধ্যে সবচেয়ে ধনী তথা ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ ফোর্বসের সেরা শক্তিশালী মানুষের তালিকায় রয়েছেন দশম স্থানে।

করোনার প্রভাব

করোনার প্রভাব

করোনা ভাইরাসের প্রভাব পড়েছে বিশ্বের ১৯২টি দেশে। মারণ ভাইরাসে বিশ্বব্যাপী সাড়ে ১৪ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন প্রায় সাড়ে তিন লক্ষ মানুষ। আমেরিকায় মারণ ভাইরাসের বলি হয়েছেন ৪৫২ জন। আক্রান্ত হয়েছেন ৩৪ হাজারেরও বেশি মানুষ।

নরেন্দ্র মোদী

নরেন্দ্র মোদী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই প্রথমবার ফোর্বসের তালিকায় প্রথম দশে এলেন এমন নয়। এইবছর তিনি নবম স্থানে রয়েছেন। ২০১৫ সালেও তিনি ছিলেন এই তালিকায় নবম স্থানেই।

এই পরিস্থিতিতে অলিম্পিক সম্ভব নয়

এই পরিস্থিতিতে অলিম্পিক সম্ভব নয়

এমন ভয়াবহ পরিস্থিতে আমেরিকার পক্ষে অলিম্পিকে অংশ নেওয়া কিংবা জাপানের পক্ষে প্রতিযোগিতা আয়োজন করা সম্ভব নয় বলেই মনে করেন কিংবদন্তি মার্কিন অ্যাথলিট কার্ল লুইস। অলিম্পিকে ৯ বার সোনা জেতা কিংবদন্তি অ্যাথলিট মনে করেন, এই প্রতিযোগিতা এখনই বন্ধ করে দেওয়া উচিত। পরিবর্তে ২০২২ সালে শীত ও গ্রীষ্ককালীন অলিম্পিক একসঙ্গে আয়োজন করার পরামর্শ দিয়েছেন লুইস। তাতে অ্যাথলিটরা ২০২১-র বিশ্ব চ্যাম্পিয়নশিপের পরীক্ষায় উত্তীর্ণ হয়ে অলিম্পিকের আসরে নামতে পারবেন বলেও মনে করেন মার্কিন ক্রীড়াবিদ।

ল্যারি পেজ

ল্যারি পেজ

গুগল সিইও ল্যারি পেজ ফোর্বসের বিচারে সবচেয়ে শক্তিশালীর তালিকায় রয়েছেন অষ্টম স্থানে। এর আগে ২০১৫ সালে তিনি দশম স্থানে ছিলেন।

বাতিল করা কোনও পথ নয়

বাতিল করা কোনও পথ নয়

কোনও অবস্থাতেই অলিম্পিক বাতিল করে দেওয়া উচিত নয় বলেই মনে করেন কার্ল লুইস। এই পরিস্থিতির জন্য কাউকে দোষারোপ না করে তিনি বলেছেন, সমস্যা সবার। সমস্যা থেকে বেরোতেও সবাইকে একজোট হতে হবে। এই পরিস্থিতিতে আদৌ আলিম্পিক আয়োজন করা সম্ভব কিনা, তাও একত্রে সিদ্ধান্ত নিতে হবে বলে মনে করেন কার্ল লুইস।

 বিল গেটস

বিল গেটস

মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা তথা বিশ্বের ধনীতমদের মধ্যে সেরা বিল গেটস রয়েছেন ফোর্বসের তালিকায় সপ্তম স্থানে। গতবছর তিনি ছিলেন এই তালিকায় ষষ্ঠ স্থানে।

লুইসের কেরিয়ার

লুইসের কেরিয়ার

আমেরিকার কিংবদন্তি অ্যাথলিট কার্ল লুইস ১৯৭৯ থেকে ১৯৯৬ সালের মধ্যে অলিম্পিকে ৯টি এবং বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৮টি সোনার পদক জেতেন। অলিম্পিকে সোনা জয়ে ঠিক তাঁর পিছনেই রয়েছেন জামাইকার কিংবদন্তি উসেইন বোল্ট (৮টি)। যদিও বিশ্ব চ্যাম্পিয়নশিপে লুইসের থেকে বেশি সোনা জিতেছেন বোল্ট (১১টি)।

জানেট ইয়েলেন

জানেট ইয়েলেন

মার্কিন ফেডেরাল রিজার্ভ সিস্টেমের চেয়ারম্যান জানেট ইয়েলেন ফোর্বসের তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছেন। ২০১৫ সালে এই তালিকায় তিনি সপ্তম স্থানে ছিলেন। আর সবচেয়ে শক্তিশালী মহিলার বিচারে তৃতীয় স্থানে রয়েছেন ইয়েলেন।

পোপ ফ্রান্সিস

পোপ ফ্রান্সিস

রোমের রোমান ক্যাথলিক চার্চ তথা ভ্যাটিক্যান সিটির প্রধান, ৭৯ বছরের পোপ ফ্রান্সিস ফোর্বসের বিচারে পঞ্চম স্থানে রয়েছেন।

জি জিনপিং

জি জিনপিং

পৃথিবীর সর্ববৃহৎ জনসংখ্যার দেশ গণপ্রজাতন্ত্রী চিনের রাষ্ট্রপতি জি জিনপিং ফোর্বসের প্রথম দশ শক্তিশালী মানুষের তালিকার রয়েছেন চতুর্থ স্থানে।

অ্যাঞ্জেলা মের্কেল

অ্যাঞ্জেলা মের্কেল

জার্মান চান্সেলর অ্যাঞ্জেলা মের্কেল ফৌর্বসের বিচারে তিন নম্বরে রয়েছেন। ফোর্বসের বিচারে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী মহিলা তিনিই।

ডোনাল্ড ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট-ইলেক্ট তথা ৪৫তম রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ফোর্বসের বিচারে দ্বিতীয় স্থানে রয়েছেন। এবছর যেভাবে পিছন থেকে উঠে এসে একেবারে অপ্রত্যাশিতভাবে ফেভারিট ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিন্টনকে হারিয়ে নির্বাচন জিতেছেন রিপাবলিকান ট্রাম্প তাতে সকলকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি।

 ভ্লাদিমির পুতিন

ভ্লাদিমির পুতিন

রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন রয়েছেন পয়লা নম্বরে। এই নিয়ে পরপর চারবছর ফোর্বসের বিচারে পৃথিবীর সবচেয়ে শক্তিশালী মানুষের তকমা পেলেন তিনি।

English summary
Legend Carl Lewis wants Tokyo Olympics to be held in 2022
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X