• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জাপান ওপেন থেকে ছিটকে গেলেন সাইনা নেহওয়াল-লক্ষ্য সেন, সেরার সেরা তারকাকে পরাস্ত করে পরবর্তী রাউন্ডে শ্রীকান্ত

জাপান ওপেন থেকে ছিটকে গেলেন সাইনা নেহওয়াল-লক্ষ্য সেন, সেরার সেরা তারকাকে পরাস্ত করে পরবর্তী রাউন্ডে শ্রীকান্ত
Google Oneindia Bengali News

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে সারা জাগানো ভারতীয় সাটলার লক্ষ্য সেন ছিটকে গেলেন জাপান ওপেন থেকে। কমনওয়েলথ গেমস ২০২২-এ পুরুষদের সিঙ্গলসে সোনা জেতা লক্ষ্য বুধবার সকালে জাপানের কেন্তা নিশিমোতোর বিরুদ্ধে তিন গেমের থ্রিলারে পরাস্ত হয়ে জাপান ওপেন থেকে ছিটকে গেলেন। রাউন্ড অব ৩২-এর ম্যাচে লক্ষ্য সেন দারুণ ভাবে শুরু করলেও শেষ পর্যন্ত ম্যাচের রাশ ধরে রাখতে পারেননি নিজের হাতে।

জাপান ওপেন থেকে ছিটকে গেলেন সাইনা নেহওয়াল-লক্ষ্য সেন, সেরার সেরা তারকাকে পরাস্ত করে পরবর্তী রাউন্ডে শ্রীকান্ত

প্রথম গেমটি দারুণ ভাবে জিতে নেন লক্ষ্য সেন। কমনওয়েলথ গেমসে সোনা জয়ী সাটলারের বিরুদ্ধে দুরন্ত লড়াই দেওয়া চেষ্টা করলেও ব্যর্থ হন নিশিমোতো। ২১-১৮ ব্যবধানে প্রথম গেমে এগিয়ে যাওয়ার ফলে ভারতীয় ব্যাডমিন্টন প্রেমীরা ধরেই নিয়েছিলেন লক্ষ্য সেনের প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছনো স্রেফ সময়ের অপেক্ষা। কিন্তু এর মধ্যেও যে অনেক নাটক অপেক্ষা করছিল তা তাঁরা ধরতে পারেননি। দ্বিতীয় গেমে লক্ষ্য সেনকে ২১-১৩ ব্যবধানে জেতেন জাপানের প্রতিযোগী নিশিমোতো। লক্ষ্য সেনের থেকে অনেক নীচে র্যাঙ্ক থাকা নিশিমোতো তৃতীয় সেটেও নিজের দাপচ অক্ষূণ্য রাখেন। ২১ নম্বরে র্যাঙ্কিং-এ থাকা নিশিমোতো বিশ্ব ক্রমতালিকায় দশম স্থানে থাকা লক্ষ্য সেনকে বিধ্বস্ত করেন তৃতীয় গেমেও ম্যাচের ভাগ্য নির্ধারণকারী গেমের শুরু থেকে ছন্দ হাতড়ে বেড়াচ্ছিলেন লক্ষ্য় সেন। একাধিক আনফোর্সড এররের সঙ্গে খারাপ শটের ফলে শুরুতেই ১-৪ ব্যবধানে পিছিয়ে পড়েন লক্ষ্য সেন। এই সুযোগ কাজে লাগাতে ভুল করেননি জাপানি সাটলার। এই সুযোগ কাজে লাগিয়ে ১১-৫ পর্যন্ত ব্রেকের সময়ে পয়েন্ট নিয়ে চলে যান নিশিমোতো। এখান থেকে লক্ষ্য সেনের ম্যাচে ফেরা কঠিন হয়ে যায়। শেষ পর্যন্ত তৃতীয় গেমটি ভারতীয় সাটলার পরাস্ত হন ১৩-২১ ব্যবধানে।

পুরুষের সিঙ্গলসের পাশাপাশি পুরুষদের ডবলসেও ব্যর্থতার স্বাদ পেতে হয়েছে ভারতকে। এমআর অর্জুন এবং ধ্রুব কপিলার জুটি পরাজিত হয় দক্ষিণ কোরিয়ার জুটি এসজি চোই এবং হো ওন কিমের বিরুদ্ধে। ভারতীয় জুটির বিপক্ষে খেলার ফলাফল ২১-১৯, ২১-২৩ এবং ২১-১৫। অন্য দিকে, বর্তমান সময়ে ভাল-খারাপ সময়ের মধ্যে দিয়ে যাওয়া কিদাম্বী শ্রীকান্ত মালয়েশিয়ার সুপারস্টার লি জি জিয়াকে স্ট্রেট গেমে পরাজিত করে পৌঁছে গিয়েছেন পরবর্তী রাউন্ডে। ৩২ মিনিটের এই ম্যাচে এটাই শ্রীকান্তের গোটা কেরিয়ারে প্রথম জয় মালয়েশিয়ার কিংবন্তির বিরুদ্ধে। এ দিন জাপান ওপেন থেকে ছিটকে গিয়েছেন প্রাক্তন বিশ্বের এক নম্বর মহিলা ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়াল। বর্তমানে বিশ্বের শীর্ষ র্যাঙ্কিং তারকা আকিনা ইয়ামাগুচির বিরুদ্ধে ২১-৯, ২১-১৭ ব্যবধানে স্ট্রেট গেমে পরাজিত হন সাইনা। ২৯ মিনিটে শেষ হয়ে যায় এই ম্যাচ।

English summary
Lakshya Sen, Saina Nehwal crash out of Japan Open, Kidambi srikanth advanced. Kidambi Srikanth prevailed over Lee Zii Jia for the first time in his career.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X