• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

খেলরত্নের জন্য মনোনিত জ্যাভেলিন থ্রোয়ার নীরজ চোপড়া, অর্জুনে দ্যুতি সহ চার অ্যাথলিট

রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের জন্য দেশের সফলতম জ্যাভেলিন থ্রোয়ার নীরজ চোপড়ার নাম মনোনিত করেছে ভারতীয় অ্যাথলেটিক্স ফেডারেশন। একই সঙ্গে দ্যুতি চাঁদ সহ দেশের আরও চার সফল অ্যাথলিটের নাম অর্জুন পুরস্কারের জন্য মনোনিত করেছে এএফআই।

খেলরত্নের জন্য মনোনিত জ্যাভেলিন থ্রোয়ার নীরজ চোপড়া, অর্জুনে দ্যুতি সহ চার অ্যাথলিট

২০১৮-এর এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস ও ২০১৭-এর এশিয়ান চ্যাম্পিয়নশিপে সোনা জেতা জ্যাভেলিন থ্রোয়ার নীরজ চোপড়ার নাম এই নিয়ে তিন বার রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের জন্য মনোনিত করেছে ভারতীয় অ্যাথলেটিক্স ফেডারেশন বা এএফআই। এ বছর ২২ বছরের নীরজের পুরস্কার জয় কেবল সময়ের অপেক্ষা বলে মনে করছে দেশের ক্রীড়া মহল। অন্যদিকে ২০১৮-এর এশিয়ান গেমসে দুটি রৌপ্য পদক জেতা ভারতীয় অ্যাথলিট দ্যুতি চাঁদের নামও অর্জুন পুরস্কারের জন্য মনোনিত করা হয়েছে।

২০১৮-এর এশিয়ান গেমসের ট্রিপল জাম্পে সোনা জিতেছিলেন ভারতীয় অ্যাথলিট অরপিন্দর সিং এবং মনজিত সিং। তাঁদের নাম অর্জুন পুরস্কারের জন্য মনোনিত করেছে ভারতীয় অ্যাথলেটিক্স ফেডারেশন বা এএফআই। অন্যদিকে মিডিল ডিস্টেন্স রানার ইভেন্টের এশিয়ান চ্যাম্পিয়ন পিইউ চিত্রার নামও অর্জুন পুরস্কারের জন্য মনোনিত করা হয়েছে।

দেশের সেরা ক্রীড়াবিদদের পুরস্কৃত করতে একটি প্যানেল তৈরি করেছে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক। সেই প্যানেলের সুপারিশ অনুযায়ী আগামী ২৯ অগাস্ট বা জাতীয় ক্রীড়া দিবসে পুরস্কার জয়ীদের সম্মানিত করা হবে।

জর্জ ফ্লয়েডের মৃত্যুর প্রতিবাদে স্যাঞ্চোর পাশে দাঁড়াল ফিফা

English summary
Javelin thrower Neeraj Chopra's is nominated for Rajiv Gandhi Khel Ratna Award
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X