• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাস কেড়ে নিল ২৮ বছরের জাপানি সুমো কুস্তিগীরের প্রাণ

করোনা ভাইরাস আক্রান্ত হয়ে প্রাণ হারালেন জাপানের ২৮ বছর বয়সী সুমো কুস্তিগীর। হাসপাতালে এক মাসেরও বেশি সময় ধরে মৃত্যুর সঙ্গে লড়াই করার পর অবশেষে হারই মানতে হল কুস্তিগীর কিয়োতাকা সুয়েতাকে ওরফে শোবুশি। ২০০৭ সালে পেশাদারি কুস্তিতে নামা এই ব্যক্তি, সুমো-র ফোর্থ টিয়ার ডিভিশনের ক্রম তালিকার ১১তম স্থানে অবস্থান করছিলেন। তাঁর প্রয়াণে ক্রীড়াক্ষেত্রে শোকের ছায়া নেমেছে।

করোনা ভাইরাস কেড়ে নিল ২৮ বছরের জাপানি সুমো কুস্তিগীরের প্রাণ

পরিবার সূত্রে খবর, গত ৪ এপ্রিল থেকে কাঁপুনি দেওয়া জ্বরে ভুগতে শুরু করেছিলেন শোবুশি। অবস্থার অবনতি না হওয়ায় ৮ এপ্রিল তাঁকে টোকিও-র এক হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ১০ এপ্রিল, সুমো কুস্তিগীরদের মধ্যে সবার আগে শোবুশির শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি মিলেছিল। এরপর থেকে তাঁর অবস্থার অবনতি হতে শুরু করেছিল। শোবুশিকে আইসিইউ-তে স্থানান্তরিত করা হয়েছিল। এক মাস পর মাল্টি অর্গ্যান ফেলিওরের জেরে ওই সুমো কুস্তিগীরের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ডাক্তাররা।

বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন সাড়ে ৪৩ লক্ষেরও বেশি মানুষ। মৃত্যু হয়েছে প্রায় তিন লক্ষ মানুষের। জাপানে মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ১৬ হাজারে পৌঁছে গিয়েছে। মৃত্যু হয়েছেন প্রায় সাতশো জনের। পরিস্থিতি নিয়ন্ত্রণে সে দেশে লকডাউন জারি রয়েছে। করোনার প্রভাব থেকে বাঁচতে চলতি বছর টোকিও-তে নির্ধারিত থাকা অলিম্পিক পিছিয়ে দেওয়া হয়েছে। এত কড়াকড়ি সত্ত্বেও সুমো কুস্তিগিরীর মৃত্যুতে জাপান প্রশাসনের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। ঘটনার পর এক হাজারেও বেশি সুমো কুস্তিগীরের শারীরিক পরীক্ষা করানো হবে বলে জানানো হয়েছে।

English summary
Japanese sumo wrestler dies at 28 infected with coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X