• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টোকিও অলিম্পিক যথা সময়ে করতে বদ্ধপরিকর জাপান সরকার! ইচ্ছুক প্রধানমন্ত্রী!

করোনা ভাইরাসের আতঙ্কে টোকিও অলিম্পিক যেনতেন-প্রকারেণ অনুষ্ঠিত করতে বদ্ধপরিকর জাপান সরকার। সে দেশের প্রধানমন্ত্রী ইয়োশিহাইড সুগা নিজেই ইভেন্ট আয়োজন করতে ইচ্ছাপ্রকাশ করছেন বলে জানানো হয়েছে। একই সঙ্গে অতিমারী পরিস্থিতিতে অলিম্পিক বাতিল করা হবে বলে খবর ছড়িয়েছে, তা জল্পনা বলে আয়োজক সংস্থার তরফে বলা হয়েছে।

টোকিও অলিম্পিক যথা সময়ে করতে বদ্ধপরিকর জাপান সরকার! ইচ্ছুক প্রধানমন্ত্রী!

টোকিও অলিম্পিক আয়োজক সংস্থার তরফে জানানো হয়েছে, ইভেন্ট বন্ধ হওয়ার কোনও সম্ভাবনাই নেই। বরং জাপানের জাতীয় সরকার, মেট্রোপলিটন প্রশাসন, ইন্টারন্যাশনাল অলিম্পিক অ্যাসোসিয়েশন একযোগে ইভেন্ট আয়োজনের চেষ্টায় জুটে রয়েছে বলে জানানো হয়েছে। সঙ্গে এমনও আশা প্রকাশ করা হয়েছে যে খুব শীঘ্র পরিস্থিতি ঠিক হয়ে যাবে।

টোকিওয় ২০২০ সালের ২৪ জুলাই থেকে শুরু হওয়ার কথা ছিল গ্রীষ্মকালীন অলিম্পিক। করোনা ভাইরাসের জন্য ইভেন্ট এক বছর পিছিয়ে দেওয়া হয়েছিল। ঠিক হয়েছিল যে ২০২১ সালের ২৩ জুলাই থেকে শুরু হবে গেম। ইতিমধ্যে অলিম্পিককে ঘিরে জাপান সরকারের খরচও বাড়তে থাকে। তা সত্ত্বেও গেমস আয়োজন করতে তৎপর ছিল ইয়োশিহাইড সুগা প্রশাসন।

এরই মাঝে খবর রটে যায় যে অতিমারী পরিস্থিতিতে দেশে অলিম্পিকের আসর বসুক, চাইছেন না জাপানের অধিকাংশ মানুষ। মানুষের স্বাস্থ্য এবং সুরক্ষাকে প্রাধান্য দিতে গেমস বাতিল করে দেওয়ার দাবিও নাকি জানিয়েছেন সে দেশের ৮০ শতাংশ মানুষ। ফল নড়চড়ে বসেছিল জাপান প্রশাসন। তারই প্রেক্ষিতে আন্তর্জাতিক অলিম্পিক সংস্থার সঙ্গে দফায় দফায় আলোচনা শেষে গেমস বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেই সূত্রের তরফে জানানো হয়েছিল। উল্টে ২০৩২ সালের অলিম্পিক আয়োজনের জন্য বিড জমা দিতে জাপানে তোড়জোর শুরু হয়েছিল বলে খবর।

তবে এ ব্যাপারে গেমসে অংশগ্রহণকারী অলিম্পিক কমিটিগুলিকে এখনও কোনও তথ্য সরবারহ করা হয়নি বলে খবর। ফল সব দেশেই প্রস্তুতি চলছে জোরকদমে। এই অলিম্পিক বন্ধের সিদ্ধান্ত বিশ্বে আলোড়ন ফেলতে পারে বলে মনে করা হচ্ছ। জাপান প্রায় সাড়ে তিন লক্ষ মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত। মৃতের সংখ্যা চার হাজার সাতশোর কিছু বেশি। সে দেশে প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় জাপান সরকার অলিম্পিক নিয়ে কোনও ঝুঁকি নিতে চায় না বলে খবর।

Positive News : উত্তর ব্যারাকপুর পৌরসভার স্বাস্থ্য কর্মীদের করোনা ভ্যাকসিন প্রয়োগ

আইপিএলের উপার্জনে ধোনি-বিরাট-রোহিতের ক্লাবে রায়না! কত বেতন বাঁ-হাতির?

English summary
Japanese government is determined to host Olympics in Tokyo
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X