• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টোকিও অলিম্পিকে ইউতো হোরিগোমের সোনার রেকর্ড যে কারণে কোনওদিন ভাঙবে না

Google Oneindia Bengali News

টোকিও অলিম্পিকে অনেকেই তো সোনা, রুপো বা ব্রোঞ্জ জেতেন। কিন্তু কিছু এমন রেকর্ডও রয়েছে যা কেউ কোনওদিন শত চেষ্টাতেও ভাঙতে পারবেন না। তেমনই এক সোনা জিতলেন জাপানের ইউতো হোরিগোমে।

অলিম্পিকে স্কেটবোর্ডিং

অলিম্পিকে স্কেটবোর্ডিং

অলিম্পিকের ইতিহাসে এবারই প্রথম যুক্ত হয়েছে স্কেটবোর্ডিং। জনপ্রিয় এই খেলার অলিম্পিক অভিষেক নিয়ে আগ্রহ ছিল সকলেরই। তবে চিন্তা ছিল জাপানের গরম। পুরুষদের স্ট্রিট ইভেন্টের হিট কিংবা ফাইনালে দেখা গেল রোদের তেজ আর প্রবল গরমের ফলে স্কেটারদের বেশ সমস্যায় পড়তে হল। চড়া রোদে বোর্ডের হুইল অ্যাক্সেলের রাবার জয়েন্টও নরম হয়ে যাওয়ায়।

ঐতিহাসিক ইভেন্ট

ঐতিহাসিক ইভেন্ট

আরিয়াক আরবান স্পোর্টস পার্কে হল এই ঐতিহাসিক ইভেন্টটি। পুরুষদের স্ট্রিট স্কেটবোর্ডিংয়ে প্রথম রুপো জিতলেন ব্রাজিলের কেলভিনহোয়েফ্লের। মজার কথা হল, ছোটবেলায় স্কেটিংকে ভালোবেসে ফেলায় ঘুমানোর সময়ও নিজের বোর্ড নিয়ে শুতেন তিনি। আর সেই ভালোবাসার খেলাই তাঁকে জেতাল অলিম্পিকের রুপো। ব্রোঞ্জ জিতলেন জ্যাগার ইটন।

অক্ষয় পদক

অক্ষয় পদক

তাঁদের মতোই জাপানের ইউতো হোরিগোমের সোনার পদকটিও অমর, অক্ষয় হয়ে থাকবে। কারণ, অলিম্পিকে এই খেলার অভিষেকের প্রথম ইভেন্টেই সোনা জেতার রেকর্ড কারও পক্ষেই আর ভাঙা সম্ভব নয়। ছোটবেলায় এই শহরেই তিনি স্কেট শেখেন, যা পরবর্তীতে তাঁকে এই খেলায় নিজের প্রতিভা বিকশিত করার সুযোগ দেয়। যে শহরে প্রথম স্কেটিং করেছিলেন, সেখানেই স্কেটবোর্ডিংয়ে তিনি অলিম্পিকের ঐতিহাসিক সোনাটি জিতলেন। তবে স্কেটবোর্ডিংয়র তারকা মার্কিন যুক্তরাষ্ট্রের নাইজা হিউস্টন হতাশ করলেন। আটজনের ফাইনালে সপ্তম স্থানে থেকে।

English summary
Japan's Yuto Horigome Wins First Ever Olympic Skateboard Gold. For The First Time In Olympics History Skateboarding Competition Being Held In Tokyo.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X