India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি’তে যাত্রা শেষ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতের

  • |
Google Oneindia Bengali News

পুরুষদের এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি'তে সেমিফাইনাল থেকে বিদায় নিল ভারত। মঙ্গলবার জাপানের বিরুদ্ধে ৫-৩ গোলে হেরে শেষ হয়ে গেল ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের যাত্রা। তৃতীয় পজিশন দখলের লড়াইয়ে ভারত মুখোমুখি চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের। প্রথম সেমিফাইনালে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে পাকিস্তান পরাজিত হয়েছে ৬-৫ ব্যবধানে।

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি’তে যাত্রা শেষ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতের

জাপানের হয়ে পাঁচটি গোল করেন শোটা ইয়ামাদা, ইয়াইকি ফুজিসিমা, ইওসিকা ক্রিশিটা, কোসেই কাওয়াবা এবং রিওমা ওকা। ভারতের হয়ে তিনটি গোল করেছেন দিলপ্রীত সিং, হরমনপ্রীত সিং, হার্দিক সিং।

এ দিন ম্যাচের প্রথম দু'মিনিটেই দুই গোলে পিছিয়ে পড়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত। প্রথম মিনিটে ইয়ামাদা এবং দ্বিতীয় মিনিটে ফুজিসিমা'র গোলে কিছু গুছিয়ে ওঠার আগেই হতভম্ব হয়ে যায় গোটা ভারতীয় দল। প্রথম কোয়ার্টারেই ছয়টি পেনাল্টি কর্নার পায় জাপান।

২-০ গোলে পিছিয়ে পড়া ভারত'কে দ্বিতীয় কোয়ার্টারে ম্যাচে ফেরানোর চেষ্টা করেন ভারতীয় আক্রমণের খেলোয়াড়'রা ১৭ মিনিটে ব্যবধান ২-১ করেন দিলপ্রীত সিং। ২০ মিনিটে ম্যাচে সমতা ফেরানোর সেরা সুযোগ ছিল ভারতের সামনে। পেনাল্টি কর্নার পেয়েও সমতা ফিরিয়ে আনতে পারেনি ভারতীয় দল। দ্বিতীয় কোয়ার্টারের শেষ লগ্নে জাপানের পক্ষে ব্যবধান বাড়ান ইয়োশিকা ক্রিশিটা। তৃতীয় কোয়ার্টারেও দাপট বজায় থাকে জাপানের। এই কোয়ার্টারে দাঁত ফোটাতে পারেনি ভারত। ৩৫ মিনিট এবং ৪১ মিনিটে পর পর দুই গোল করে ভারতের জয়ের আশায় কার্যত জল ঢেলে দেয় কাওয়াবে এবং রিয়োমা।

তবে হাল ছাড়েনি ভারত। শেষ পর্যন্ত হারলেও চতুর্থ কোয়ার্টারে দাপিয়ে বেড়ায় ভারতের হকি তারকা'রা। ৫৩ মিনিটে ভারতের হয়ে দ্বিতীয় গোলটি করেন হরমনপ্রীত সিং। ম্যাচ শেষ হওয়ার শেষ বাঁশি বাজার আগে ভারতের পক্ষে তৃতীয় গোলটি করেন হার্দিক সিং।

পুরুষদের এশিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে দক্ষিণ কোরিয়া এবং জাপান। তৃতীয় এবং চতুর্থ স্থান অর্জনের লড়াইয়ে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তান।

English summary
Japan beat defending Champions India 5-3 in an hard fought Semi-final match at the Men's Asian Champions Trophy on Tuesday. India will play the 3rd/ 4th place match against Pakistan.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X