• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টোকিও অলিম্পিক্সে উদ্বোধনী অনুষ্ঠানে থাকতে পারে বড় চমক

২৩ জুলাই থেকে শুরু হতে চলেছে টোকিও অলিম্পিক্স। অলিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠানের মার্চ পাস্টে থাকতে পারে বড় চমক। প্রথা ভেঙে এবার দুই ক্রীড়াবিদের উপর ন্যস্ত হতে পারে জাতীয় পতাকা বহনের দায়িত্ব।

উদ্বোধনী অনুষ্ঠানে চমক

উদ্বোধনী অনুষ্ঠানে চমক

ভারতীয় অলিম্পিক সংস্থার প্রধান নরিন্দর বাত্রা এ খবর দিয়ে জানিয়েছেন, এখনও উদ্বোধনী অনুষ্ঠান সংক্রান্ত বিস্তারিত তথ্য হাতে আসেনি। করোনা পরিস্থিতির কারণেই কিছুটা দেরি হচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠান-সহ অলিম্পিক্স দর্শকদের উপস্থিতিতে না দর্শকশূন্য স্টেডিয়ামে হবে সেটাও স্পষ্ট নয়। তবে পুরুষ ও মহিলাদের মধ্যে কোনও বৈষম্য নেই এই বার্তা দিতেই মার্চ পাস্টে একজন পুরুষ ও একজন মহিলা ক্রীড়াবিদের হাতে থাকবে দেশের পতাকা। ভারতীয় অ্যাথলিট, কোচ ও সাপোর্ট স্টাফদের কী পোশাক হবে মার্চ পাস্টে তাও চূড়ান্ত হয়ে গিয়েছে। তবে জাতীয় পতাকা কাদের হাতে থাকবে তা এ মাসের শেষেই জানিয়ে দিতে পারে আইওএ।

পর্যায়ক্রমে টোকিওতে

পর্যায়ক্রমে টোকিওতে

ভারতীয় অ্যাথলিটরা যে একসঙ্গে রওনা হবেন না সেটা পরিষ্কার হয়ে গিয়েছে। ইভেন্টের পাঁচ-ছয় দিন আগে টোকিওতে পৌঁছাতে হবে। আবার ইভেন্ট শেষের দিন দুয়েকের মধ্যে দেশে ফিরে আসতে হবে। ফলে যাঁদের ইভেন্ট শুরুতে আছে তাঁরাই প্রথমে রওনা দেবেন। তারপর পর্যায়ক্রমে ক্রীড়াবিদ, কোচ ও সাপোর্ট স্টাফরা টোকিও যাবেন। টোকিও অলিম্পিক্সে যাঁরা অংশ নিতে যাবেন তাঁদের দ্বিতীয় ডোজের ভ্যাকসিন প্রদানের ব্যবস্থা করেছে কেন্দ্রীয় সরকার। বাত্রা বলেন, ভ্যাকসিন নিয়েই যাওয়া উচিত সকলের। কেন না, ফাইনালে উঠে যদি কোভিড পজিটিভ হয়ে কাউকে ছিটকে যেতে হয় তা হবে দুর্ভাগ্যের। তাই সুরক্ষিত হয়েই টোকিও যাওয়ার পক্ষে সওয়াল করেছেন বাত্রা।

ভ্যাকসিন নিয়ে

ভ্যাকসিন নিয়ে

এখনও তিরন্দাজি, সাঁতার-সহ বেশ কিছু ইভেন্টে টোকিও অলিম্পিক্সের যোগ্যতা অর্জনের হাতছানি রয়েছে ভারতীয়দের সামনে। ইতিমধ্যেই ১২০ জন অ্যাথলিট ও ২৭ জন প্যারা অ্যাথলিট কোভিড ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন। ৫৮ জন অ্যাথলিট ও চারজন প্যারা অ্যাথলিট ভ্যাকসিনের দ্বিতীয় ডোজও পেয়ে গিয়েছেন। কোচ ও সাপোর্ট স্টাফদের মধ্যে ১১৪ জন ভ্যাকসিন নিয়েছেন এবং ৩৭ জন ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ পেয়ে গিয়েছেন। আইওএ অ্যাথলিটদের জন্য দেশজুড়ে সচেতনতামূলক কর্মসূচিও নিয়েছে।

বিশেষ অনুরোধ

বিশেষ অনুরোধ

এদিকে, ভারতীয় শাটলারদের সঙ্গে পুল্লেলা গোপীচাঁদ-সহ চারজন কোচকে টোকিওতে পাঠানোর অনুরোধ জানিয়ে ভারতীয় অলিম্পিক সংস্থাকে চিঠি দিয়ে ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া। তাঁদের সঙ্গে দুই ফিজিওকেও পাঠানোর অনুরোধ জানানো হয়েছে। রিও অলিম্পিক্সে রুপোজয়ী পিভি সিন্ধুর সঙ্গে সাই প্রণীথ এবং চিরাগ শেঠি ও সাত্ত্বিকসাইরাজ রাঙ্কিরেড্ডির ডাবলস জুটি বটোকিও অলিম্পিক্সের ব্যাডমিন্টনে নামার ছাড়পত্র আদায় করেছেন। অন্যদিকে, রোমে অলিম্পিক্সের যোগ্যতা অর্জন পর্বের ইভেন্টে অংশ নেবে তিন সদস্যের ভারতীয় সাঁতারুদের দল। অলিম্পিক্সে যোগ্যতা অর্জনের সম্ভাবনা রয়েছে শ্রীহরি নটরাজের। তাঁর সঙ্গেই সজন প্রকাশ ও মানা প্যাটেল নামবেন অলিম্পিক্সের টিকিট হাতে পেতে।

English summary
IOA President Narinder Batra Says That India Might Have Two Flag-Bearers At Tokyo Olympics. Abhinav Bindra Was The Flag-Bearer At The Opening Ceremony Of The 2016 Games In Rio.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X