• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ডোপিং-র অভিযোগে আন্তর্জাতিক স্তরে পদকজয়ী ভারতের মহিলা বক্সার সাসপেন্ড

২০২০ টোকিও অলিম্পিকের আগে ভারতীয় শিবিরে বড় ধাক্কা। ডোপিং-র অভিযোগে আন্তর্জাতিক স্তরে ভারতের হয়ে পদক জয়ী নীরজকে অনির্দিষ্ট কালের জন্য বক্সিং রিং থেকে সাসপেন্ড করা হয়েছে। হরিয়ানার এই মহিলা বক্সারের বিরুদ্ধে নিষিদ্ধ স্টেরয়েড নেওয়ার অভিযোগ প্রমাণিত হয়েছে।

ডোপিং-র অভিযোগে আন্তর্জাতিক স্তরে পদকজয়ী ভারতের এই মহিলা বক্সার সাসপেন্ড

প্রাক্তন জাতীয় চ্যাম্পিয়ন নীরজ, বালগেরিয়ার স্ট্রান্ডজা মেমোরিয়াল টুর্নামেন্টে ব্রোঞ্জ জেতেন। চলতি বছর রাশিয়া অনুষ্ঠিত হওয়া এক আন্তর্জাতিক টুর্নামেন্টে সোনাও জেতেন হরিয়ানার এই মহিলা বক্সার। চলতি বছর অসমের গুয়াহাটিতে অনুষ্ঠিত হওয়া ইন্ডিয়া ওপেন চ্যাম্পিয়ন হন নীরজ।

গত ২৪ সেপ্টেম্বর নীরজের শরীরের নমুনা সংগ্রহ করে ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি বা নাডা। কাতারের অ্যান্টি ডোপিং ল্যাবে সেই নমুনার পরীক্ষা হয়। সেই পরীক্ষার ফল ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সির হাতে এসে পৌঁছেছে। তাতে স্পষ্ট লেখা রয়েছে, নিষিদ্ধ লিগানড্রল নিয়েছেন হরিয়ানার মহিলা বক্সার। তাঁর শরীরে অন্যান্য স্টেরয়েডও পাওয়া গিয়েছে।

তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ মেনে নিয়েছেন নীরজ। ডোপিং-র জন্য 'বি' স্যাম্পেল টেস্ট তিনি করাতে চান না বলেও জানিয়ে দিয়েছেন ভারতের এই মহিলা বক্সার। ২০২০ টোকিও অলিম্পিকের আগে নীরজের বিযুক্তি ভারতীয় শিবিরের কাছে বড় ধাক্কা বলা চলে।

English summary
International medal-winning Indian boxer suspended for dope
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X