• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহিলা কুস্তিগীরকে ধর্ষণের অভিযোগ, কাঠগড়ায় অর্জুন পুরস্কার জয়ী প্রাক্তন ক্রীড়াবিদ সহ ২!

সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স বা সিআরপিএফের মহিলা কুস্তিগীরকে ধর্ষণের অভিযোগে নাম জড়াল দলের কোচ এবং ডিআইজি চিফ স্পোর্টস অফিসার তথা অর্জুন পুরস্কার জয়ী প্রাক্তন ক্রীড়াবিদের। ওই দুই ব্যক্তির বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। এই ইস্যুতে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।

মহিলা কুস্তিগীরকে ধর্ষণের অভিযোগ, কাঠগড়ায় অর্জুন পুরস্কার জয়ী প্রাক্তন ক্রীড়াবিদ সহ ২!

ঘটনাটি ২০১৪ সালে ঘটেছে বলে জানিয়েছেন ওই ৩০ বছরের মহিলা কুস্তিগীর। প্যারামিলিটারি ফোর্সের হয়ে দেশের বিভিন্ন কুস্তি প্রতিযোগিতা থেকে পদক নিয়ে ফেরা ওই মহিলা ক্রীড়াবিদকে একটি ফাঁকা ফ্ল্যাটে নিয়ে গিয়ে কোচ তথা সিআরপিএফ ইনস্পেক্টর এবং ডিআইজি চিফ স্পোর্টস অফিসার ধর্ষণ করেছেন বলে অভিযোগ জমা পড়েছে। গত ৩ ডিসেম্বর বাবা হরিদাস নগর পুলিশ থানায় ওই মহিলা এই অভিযোগ দায়ের করেছেন বলে খবর।

মহিলা জানিয়ছেন যে ২০১২ সালে তিনি সেন্ট্রাল রেস্টলিং টিমে অন্তর্ভূক্ত হন। তখন থেকেই দলের কোচ তাঁর সঙ্গে লাগাতার অশালীন ব্যবহার করে যাচ্ছিলেন বলে অভিযোগ করেছেন ৩০ বছরের সিআরপিএফ কুস্তিগীর। সেই সময় ওই কোচ এবং ডিআইজি চিফ স্পোর্টস অফিসার তাঁকে ফোনে অশালীন বার্তা পাঠাতেন বলেও পুলিশকে জানিয়েছেন অভিযোগকারিনী। অভিযুক্তদের কড়া শাস্তির দাবিও তুলেছেন ওই মহিলা।

অভিযুক্ত সিআরপিএফের ওই ডিআইজি ১৯৮৬-এর সিওল এশিয়ান গেমসে ভারতকে রূপো এনে দিয়েছিলেন। তাঁকে অর্জুন পুরস্কারে ভূষিত করেছিল কেন্দ্রীয় সরকার। ফলে পরিস্থিতির গুরুত্ব বুঝে ১৯৯৬ সালের আইপিএস ব্যাচের পোড়খাওয়া কর্তা চারু সিনহা-কে ঘটনার তদন্তের ভার দেওয়া হয়েছে। আপাতত তিনি ভার্চুয়ালি জিজ্ঞাসাবাদ চালাচ্ছেন। অভিযোগকারিনী এবং অভিযুক্তদের দফায় দফায় জেরা করা হচ্ছে। ঘটনা ঘটার ৬ বছর পর অভিযোগ দায়ের হওয়ার কারণও জানতে চাইছে পুলিশ।

English summary
Inquiry has started on CRPF woman wrestler's rape alligation against team coach
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X