• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্ব কবাডি চ্যাম্পিয়নশিপ খেলতে পাকিস্তানে ভারতীয় দল, জানে না ক্রীড়ামন্ত্রক!

  • |

বিশ্ব কবাডি চ্যাম্পিয়নশিপ খেলতে পাকিস্তানে ভারতীয় দল। সেই নিয়ে ক্রীড়ামন্ত্রকের কাছে নেই কোনও খবর। ২০২০ সালের বিশ্ব কবাডি চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলতে ওয়াঘা বর্ডার হয়ে ভারতীয় কবাডি দল পাকিস্তানে পৌঁছলেও ক্রীড়ামন্ত্রকের কাছে কেনও কোন খবর নেই সেই নিয়ে উঠছে প্রশ্ন!

এখানেই শেষ নয়, আরও চাঞ্চল্যকর তথ্য ক্রীড়ামন্ত্রক সূত্রে জানা গিয়েছে, এখনও পর্যন্ত ভারতীয় কবাডি দলকে নাকি পাকিস্তানে গিয়ে ম্যাচ খেলার জন্য কোনও ছাড়পত্রই দেওয়া হয়নি। অন্যদিকে সোশ্যাল মিডিয়ায় ভারতীয় কবাডি দল পাকিস্তানে পৌঁছনোর ছবি ছড়িয়ে পড়ায় তৈরি নতুন বিতর্ক।

কোথায় কবে হবে বিশ্ব কবাডি চ্যাম্পিয়নশিপ

কোথায় কবে হবে বিশ্ব কবাডি চ্যাম্পিয়নশিপ

চলতি মাস ফেব্রুয়ারিতে পাকিস্তানের মাটিতে এবার বিশ্ব কবাডি চ্যাম্পিয়নশিপের আসর। ১০ থেকে ১৬ ফেব্রুয়ারি পাকিস্তানের তিনটি শহর, লাহোর, ফয়সলাবাদ ও গুজরাতে বিশ্ব কবাডি চ্যাম্পিয়নশিপের টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে চলেছে। ইতিমধ্যেই টুর্নামেন্টে অংশ নিতে ভারতীয় কবাডি দল পাকিস্তানে পৌঁছেছে। সেখানে ফুলের মালা দিয়ে ভারতীয় দলকে পাকিস্তানের পক্ষ থেকে স্বাগত জানানো হয়। উল্লেখ্য এই প্রথম পাকিস্তানের মাটিতে বিশ্ব কবাডি চ্যাম্পিয়নশিপের আসর হচ্ছে।

বিতর্ক কোথায়

ভারতীয় দল টুর্নামেন্টে অংশ নিয়ে পাকিস্তানে পৌঁছ গেলেও ভারতীয় ক্রীড়ামন্ত্রকের কাছে এই নিয়ে কোনও ধরনের আপডেটই নাকি নেই। সেই নিয়েই বিতর্ক তৈরি হয়েছে। ভারত যে বিশ্ব কবাডি চ্যাম্পিয়নশিপ খেলতে পাকিস্তানে যাচ্ছে,সেই নিয়ে জাতীয় স্পোর্টস ফেডারেশনের কাছে কোনও ধরনের তথ্য নেই বলে দাবি করা হয়েছে। এবং ফেডারেশনের পক্ষ থেকে ভারতীয় কবাডি দলকে পাকভূমে খেলতে যাওয়ার জন্য কোনও ধরনের অনুমতিও দেওয়া হয়নি বলে জানানো হয়েছে। ভারতীয় দল বিনা অনুমতিতে পাকিস্তানে খেলতে যাওয়ার ঘটনায় অবাক ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন।

পাকিস্তানের অভ্যর্থনায় আপ্লুত ভারতীয় নেটিজেন

ওয়াঘা পার করে ভারতীয় কবাডি দল পাকিস্তানে পৌঁছলে সেখানে পাক অন্তর্ভূত পঞ্জাবের ক্রীড়ামন্ত্রকের পক্ষ থেকে রাই তৈমুর খান লাহোরের হোটেলে ভারতীয় দলকে স্বাগত জানিয়েছেন। যারপর টুর্নামেন্টে ভারত-পাক ম্যাচ নিয়ে নেটিজেনদের মধ্যে উত্তেজনার পারদ এখন তুঙ্গে।

ক্রীড়াক্ষেত্রে ভারত-পাক ডুয়েল এখন দূর কী বাত!

২০০৮ সালে ভারতের মুম্বইয়ে পাক মদতপুষ্ট জঙ্গি হামলার ঘটনার পর ক্রীড়াক্ষেত্রে দুই দেশের মধ্যে সম্পর্কের পতন হয়েছে। যেখানে ভারতীয় ক্রিকেট দল পাকিস্তানের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ খেলার প্রস্তাব বয়কট করেছে। আইসিসি ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের টুর্নামেন্ট ছাড়া ভারতীয় দল পাকিস্তানের বিরুদ্ধে দ্বিপাক্ষিক কোনও ম্যাচ খেলে না।

এশিয়া কাপ নিয়ে ভারত-পাক তরজা

এশিয়া কাপ নিয়ে ভারত-পাক তরজা

চলতি বছরেই পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ ২০২০র আসর রয়েছে। যা নিয়ে ইতিমধ্য়েই ভারতীয় দল পাকভূমে ক্রিকেট খেলা নিয়ে নিজেদের অবস্থান জানিয়ে দিয়েছে। পাকিস্তানের মাটিতে টুর্নামেন্ট হলে নিরাপত্তার ইস্যুতে ভারতীয় দল টুর্নামেন্ট বয়কট করবে বলে জানিয়েছে। যার পাল্টায় ২০২১ সালে ভারতের মাটিতে হওয়ার টি-২০ ক্রিকেট বিশ্বকাপ খেলার ক্ষেত্রে পাকিস্তান বয়কট করবে বলে জানায়। পাকিস্তানে ক্রিকেটের এশিয়া কাপ খেলা নিয়ে ভারতের এই অবস্থানের মাঝেই কবাডি টুর্নামেন্ট খেলতে ভারতীয় দলের পাকিস্তানে পৌঁছনো নিয়ে ক্রীড়ামন্ত্রকের কাছে কোনও তথ্য না থাকায় নতুন বিতর্ক জন্ম দিল বলা চলে।

English summary
Indian team reaches Pakistan to play World Kabaddi Championship,Indian Sports Ministry unaware
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X