• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আমেরিকায় লকডাউনে আটকে অসুস্থ হকি বিশ্বকাপ জয়ী ভারতীয় প্রাক্তনী, পাশে রিজিজুর দফতর

করোনা ভাইরাসের জেরে কার্যত মৃত্যুপুরীতে পরিণত হওয়া আমেরিকায় লকডাউনের মধ্যে আটকে অসুস্থ হয়ে পড়েছেন হকি বিশ্বকাপ জয়ী ভারতীয় প্রাক্তনী। তাঁকে উদ্ধারের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিলেন দেশের ক্রীড়া মন্ত্রী কিরেণ রিজিজু। কে সেই ব্যক্তি, দেখে নিন এক নজরে।

লাগামছাড়া করোনা

লাগামছাড়া করোনা

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের বলি হয়েছেন প্রায় ৯৭ হাজার মানুষ। আক্রান্তের সংখ্যা ১৬ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। আমেরিকায় আক্রান্তের সংখ্যা সাড়ে চার লক্ষ অতিক্রম করেছে। মৃত্যু হয়েছে সাড়ে ১৬ হাজারেরও বেশি মানুষের। অন্যদিকে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে সাড়ে ৬ হাজার পেরিয়েছে। মৃত্যু হয়েছে ২২৯ জনের।

লকডাউন

লকডাউন

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লকডাউনের ঘোষণা দিয়েছে আমেরিকা সরকার। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও দেশজুড়ে লকডাউনের ঘোষণা দিয়েছেন। সেই মতো ঘরবন্দি রয়েছেন সাধারণ মানুষ থেকে ক্রীড়া ব্যক্তিত্বরা। দেশে লকডাউনের মেয়াদ বাড়তে পারে বলে প্রধানমন্ত্রীর দফতর সূত্রে খবর।

আমেরিকায় আটকে অসুস্থ দিওয়ান

আমেরিকায় আটকে অসুস্থ দিওয়ান

আমেরিকার সান ফ্রান্সিসকোতে লকডাউনে আটকে অসুস্থ হয়ে পড়েছেন ভারতীয় হকির অন্যতম প্রাক্তন তারকা অশোক দিওয়ান। কোনও উপায় না পেয়ে ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি নরিন্দর বাত্রাকে চিঠি লেখে সাহায্য চান ৬৫ বছরের প্রাক্তন হকি খেলোয়াড়। দিওয়ান লিখেছেন, উচ্চ রক্তচাপ সহ একাধিক রোগে ভুগছেন তিনি। গত সপ্তাহে চেক আপের জন্য ক্যালিফর্নিয়ার হাসপাতালে তাঁর যাওয়ার কথা ছিল বলেও লিখেছেন দেশের প্রাক্তন হকি তারকা। ২০ এপ্রিল তাঁর ভারতে ফেরার কথা থাকলেও এই পরিস্থিতিতে তা সম্ভব নয় বলে জানিয়েছেন আশোক দিওয়ান।

রিজিজুর পদক্ষেপ

রিজিজুর পদক্ষেপ

বিষয়টি ভারতীয় ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজুর কান পর্যন্ত পৌঁছতেই তিনি আমেরিকার সান ফ্রান্সিসকো-স্থিত ভারতীয় রাষ্ট্রদূতের দফতরে যোগাযোগ করেন। অসুস্থ দিওয়ানের সুশ্রুষায় ডাক্তার পাঠানো হয়েছে বলে খবর।

দিওয়ানের নজির

দিওয়ানের নজির

১৯৭৫ সালে হকি বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের অন্যতম সদস্য ছিলেন অশোক দিওয়ান। ১৯৭৬ সালের গ্রীষ্মকালীন অলিম্পিকেও ভারতীয় হকি দলের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন দিওয়ান।

English summary
Indian Sports Ministry has decided to help Hockey World Cup winner who is not a good condition in USA
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X