• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ডোপিং-র অভিযোগে এক বছরের জন্য নির্বাসিত বক্সার সুমিত সাঙ্গোয়ান

২০২০ টোকিও অলিম্পিকের আগে বড় ধাক্কা। ডোপিং-র অভিযোগে এক বছরের জন্য নির্বাসিত হলেন ভারতীয় বক্সার সুমিত সাঙ্গোয়ান। চলতি বছরের ২৬ ডিসেম্বর থেকে সাঙ্গোয়ানের নির্বাসনের সময়সীমা শুরু হয়েছে। ২০২০-র ২৫ ডিসেম্বর পর্যন্ত এই ভারতীয় বক্সারের ওপর নিষেধাজ্ঞা জারি থাকবে।

ডোপিং-র অভিযোগে এক বছরের জন্য নির্বাসিত বক্সার সুমিত সাঙ্গোয়ান

গত ১০ অক্টোবর হিমাচল প্রদেশের বাড্ডি-তে ন্যাশনাল মিট চলাকালীন সুমিত সাঙ্গোয়ানের শরীর থেকে নমুনা সংগ্রহ করে ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি বা নাডা। পরীক্ষায় ধরা পড়ে, নিষিদ্ধ অ্যাসেটাজোলামাইড নিয়েছেন ওই ভারতীয় বক্সার। অভিযোগ অস্বীকার করে বি স্যাম্পেল টেস্ট করার জন্য নাডার কাছে আবেদন করেন সুমিত। সেই রিপোর্টও পজিটিভ আসায় ভারতীয় বক্সারকে এক বছরের জন্য নির্বাসনে পাঠানো হয়।

বৃহস্পতিবার মামলার শুনানি চলার সময় সুমিত জানান, চোখের সংক্রমণ সারানোর জন্য সাই সেন্টারের মেডিক্যাল অফিসারের কথাতেই ওই ওষুধ খেয়েছিলেন তিনি। কিন্তু তাতে নিজেকে বাঁচাতে পারেননি ২০১৭ সালের এশিয়ান চ্যাম্পিয়নশিপে রুপো জয়ী সুমিত। এর অর্থ ২০২০ টোকিও অলিম্পিকের জন্য ভারতীয় বক্সারদের ট্রায়ালে থাকতে পারবেন না তিনি। ট্রায়ালে নির্বাচিত বক্সাররা ৩ থেকে ১৪ ফেব্রুয়ারি চিনের য়ুহান প্রদেশে অনুষ্ঠিত হতে চলা অলিম্পিকের যোগ্যতা অর্জন পর্বে অংশ নেবেন। তাতেও থাকতে পারবেন না সুমিত সাঙ্গোয়ান।

English summary
Indian boxer Sumit Sangwan banned for Doping, will miss Tokyo Olympic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X