• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ব্রোঞ্জ জয়ী ভারতীয় মহিলা হকি দলের সেলিব্রেশনের ভিডিও ভাইরাল, একবার দেখে নিন, ভারতীয় হিসেবে গর্ব অনুভব করবেন

Google Oneindia Bengali News

সেমিফাইনালে আম্পায়ারের ভুল সিদ্ধান্ত, বাহ্যিক ত্রুটি এবং ভাগ্য সঙ্গ না দেওয়ায় কমনওয়েলথ গেমস ২০২২-এর ফাইনালে খেলার সুযোগ হাতছাড়া হলেও খালি হাতে ফিরতে হয়নি ভারতীয় মহিলা দলকে। নিউজিল্যান্ডকে রুদ্ধশ্বাস ম্যাচে পরাজিত করে ব্রোঞ্জ জিতে মহিলা দল। দীর্ঘ দিন পর কমনওয়েলথ গেমসে পদক জিতে আনন্দে আত্মহারা গোটা শিবির।

ভারতীয় মহিলা হকি দলে ব্রোঞ্জ জয়ের সেলিব্রেশনের ভিডিও ভাইরাল:

রবিবার নিউজিল্যান্জকে হারিয়ে ব্রোঞ্জ নিশ্চিত করার পর আনন্দে আত্মহারা মহিলা হকি দলের সেলিব্রেশনের ভিডিও শেয়ার হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এই ভিডিও দেখে একজন ভারতীয় হিসেবে গর্বিত বোধ হওয়া উচিৎ। ভাগ্য সঙ্গ না দেওয়ায় ফাইনাল পর্যন্ত না পৌঁছতে পারলেও নিজেদের হাতে যতটা ছিল সবটাই ঠিক মতো করেছেন দেশের মহিলা হকি দল। ড্রেসিংরুমে পৌঁছে 'শুনো ঘর সে দুনিয়া ওয়ালো' গানে উদ্যম নাচ করতে থাকেন ফিল্ডে প্রতিটা সেকেন্ড ঘাম ঝড়িয়ে দাঁতে দাঁত চেপে লড়াই করা মেয়েরা। নিজেদের আবগকে নিয়ন্ত্রণ করতে পারেনি সবিতার দল।

নাটকীয় ফাইনালে যে ভাবে ব্রোঞ্জ জিতল ভারত:

নাটকীয় ফাইনালে যে ভাবে ব্রোঞ্জ জিতল ভারত:

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ব্রোঞ্জ পদক জয়ের ম্যাচে শুরু থেকেই নিয়ন্ত্রণে ছিল ভারত। ম্যাচের দ্বিতীয় কোয়ার্টারে গোল করে ভারতকে এগিয়ে দেন সালিমা তেতে। তাঁর এই গোলের পর প্রতিপক্ষ নিউজিল্যান্ডকে আরও চেপে ধরে ভারত। দ্বিতীয় কোয়ার্টারের ১৪তম মিনিটে গোলটি তিনি করেন। উল্লেখ্য, শেষ চার মিনিট নিজেের গোলরক্ষককে নিউজিল্যান্ড সরিয়ে দিলেও ভারত গোল সংখ্যা বাড়াতে পারেনি। নির্ধারিত সময়ের শেষ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে নিউজিল্যান্ড সমতায় ফেরে। নাটকীয় মোড় তৈরি হয় ম্যাচে। ম্যাচ গড়ায় শ্যুট আউটে। শ্যুট আউটে প্রথম শটে গোল করে এগিয়ে যায় নিউজিল্যান্ড। কিন্তু শ্যুট আউটের মতো গুরুত্বপূর্ণ পর্যায়ে মিস করেন সঙ্গীতা কুমারী। দ্বিতীয় শট নিউজিল্যান্ডের হোফ রাফ মিস করলে সনিকার গোলে সমতা ফেরায় ভারত। কিন্তু এর পর নিউজিল্যান্ডের লাগাতার দুইটি শট দুর্দান্ত দক্ষতায় সেভ করেন গোলরক্ষক সবিতা পুনিয়া। ভারতের হয়ে ম্যাচের জয় সূচক গোলটি পেনাল্টি শ্যুট আউট থেকে করেন নভনীত।

দীর্ঘ ১৬ বছর পর কমনওয়েলথ গেমসে পদক পেল ভারতীয় মহিলা হকি দল:

দীর্ঘ ১৬ বছর পর কমনওয়েলথ গেমসে পদক পেল ভারতীয় মহিলা হকি দল:

কমনওয়েলথ গেমসে ব্রোঞ্জ জয়ের সঙ্গেই দীর্ঘ ১৬ বছরের প্রতীক্ষার অবসান ঘটল। দীর্ঘ সময় পর অবশেষে কমনওয়েলথ গেমসে পদক জেতে ভারতের মহিলা হকি দল।শেষ বার ভারতীয় মহিলা দল কমনওয়েলথ গেমসে পদক জিতেছিল ২০০৬ সালে। ওই সংস্করণে রূপো জিতেছিল ভারতীয় প্রমীলা বাহিনী। ২০০২ সালে ম্যানচেস্টারে আয়োজিত কমনওয়েলথ গেমসে ভারতীয় মহিলা দল সোনা জিতেছিল।

ব্রোঞ্জ জয়ী ভারতীয় মহিলা হকি দলকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী:

কমনওয়েলথ গেমসে ভারতীয় মহিলা হকি দলের ব্রোঞ্জ জয়ে খুশি দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গোটা দলকে শুভেচ্ছা জানিয়েছে টুইটারে মোদী লিখেছেন, "হকির সঙ্গে ভারতের বিশেষ সম্পর্ক রয়েছে। প্রত্যেক ভারতীয় আমাদের মহিলা হকি দল ব্রোঞ্জ পদক জেতায় গর্বিত। বহু বছরের পর এই প্রথম কমনওয়েলথ গেমসে পোডিয়ামে শেষ করল মহিলা দল। দলের জন্য গর্বিত!"

English summary
India Women Hockey team celebrates their bronze win in Commonwealth Games 2022. After 16 years India Women Hockey team manage to win medal in commonwealth games.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X