• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পরপর মার্কিন লং জাম্প খেতাব দখলে নজির ভারতীয় অ্যাথলিট শঙ্করের

Google Oneindia Bengali News

২০১৯-এর ২০২১, আরও একবার আমেরিকার বিগ ১২ আউটডোর ট্র্যাক অ্যান্ড ফিল্ড চ্যাম্পিয়নশিপ থেকে সোনা জিতলেন ভারতের তেজস্বিন শঙ্কর। করোনা ভাইরাসের জেরে ২০২০ সালে প্রতিযোগিতা না হওয়ায় টানা দুই বার এই খেতাব জিতে তিনি তাক লাগালেন। এক চুলের জন্য ভাঙতে পারলেন না নিজেরই গড়া রেকর্ড। তবু এই সাফল্যে উচ্ছ্বসিত দিল্লির ২২ বছরের অ্যাথলিট।

পরপর মার্কিন লং জাম্প খেতাব দখলে নজির ভারতীয় অ্যাথলিট শঙ্করের

করোনা ভাইরাসের প্রকোপ কিছুটা কম হওয়ায় বরাবারের মতো এবারও আমেরিকার ম্যানহাটানে জনপ্রিয় বিগ ১২ আউটডোর ট্র্যাক অ্যান্ড ফিল্ড চ্যাম্পিয়নশিপের আসর বসেছে। কানাস স্টেট ইউনিভার্সিটির তরফে যার লং জাম্প ইভেন্টে অংশ নিয়েছিলেন ভারতের তেজস্বিন। শনিবার হওয়া ওই ইভেন্টের ফাইনালে প্রথম স্থান দখল করেন শঙ্কর। ২.২৮ মিটার অতিক্রম করেন ভারতীয় অ্যাথলিট। ২.২৫ মিটার অতিক্রম করে ইভেন্ট থেকে রূপো জেতেন ওকলাহোমাস বিশ্ববিদ্যালয়ের ভেরনন টার্নার। তৃতীয় স্থানে শেষ করা টেক্সাস টেক ইউনিভার্সিটির জেকুয়ান হোগান ২.১১ মিটার অতিক্রম করেন।

বিগ ১২ আউটডোর ট্র্যাক অ্যান্ড ফিল্ড চ্যাম্পিয়নশিপের লং জাম্প ইভেন্টে দ্বিতীয় বারের জন্য সোনা জিতলেও নিজের প্রথম বারের রেকর্ড ছুঁতে পারেননি তেজস্বিন শঙ্কর। ২০১৯ সালে একই ইভেন্টে ২.২৯ মিটার অতিক্রম করে সোনা জিতেছিলেন ২২ বছরের ভারতীয় অ্যাথলিট। যার সাফল্যে মুগ্ধ হয়েছে দেশের ক্রীড়া মহল। তেজস্বিনকে দেশের গর্ব বলেও দাবি করেছে অনেক। যিনি ২০১৫ সালের যুব কমনওয়েথ গেমস থেকে দেশকে সোনা দেওয়ার পাশাপাশি দক্ষিণ এশীয় গেমসে রূপো জেতেন।

দেশের জাতীয় জুনিয়ার চ্যাম্পিয়শিপে রেকর্ডধারী তেজস্বিন ২০১৭ সালে আমেরিকা পাড়ি দেন। স্কলারশিপে কানাস বিশ্ববিদ্যালয়ে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের কোর্স করার সৌজন্যে আমেরিকার বিগ ১২ আউটডোর ট্র্যাক অ্যান্ড ফিল্ড চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়ার সুযোগ পান দিল্লির অ্যাথলিট। যার কাছ থেকে আগামী দিনে দেশের হয়ে আরও সাফল্য আশা করছেন ক্রীড়াপ্রেমীরা।

English summary
India's Tejaswin Shankar wins consecutive high high jump titles in America
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X