• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টোকিও অলিম্পিকের আগে শুটিং বিশ্বকাপে ভারতের সোনালী মুখ রাহি

Google Oneindia Bengali News

টোকিও অলিম্পিক শুরু হওয়ার ঠিক আগে শুটিং বিশ্বকাপ থেকে সোনা জিতে ভারতকে ভরসা জোগালেন রাহি সার্নাবত। ক্রোয়োশিয়ার ওজিসেকে চলতে থাকা এই বিশ্বকাপে এটি ভারতের প্রথম সোনা। মহিলাদের ২৫ মিটার পিস্তল ইভেন্টে এই দুর্দান্ত জয় হাসিল করেছেন রাহি। একই ইভেন্টে সপ্তম ক্রীড়াপ্রেমীদের খানিকটা হতাশ করেছেন মনু ভাকের।

টোকিও অলিম্পিকের আগে শুটিং বিশ্বকাপে ভারতের সোনালী মুখ রাহি

ইভেন্টের ফাইনালের যোগ্যতা অর্জন পর্বে ৫৯১ পয়েন্ট হাসিল করেছিলেন রাহি। রবিবার ও সোমবারের র‌্যাপিড ফায়ার রাউন্ডে যথাক্রমে ২৯৫ ও ২৯৬ পয়েন্ট অর্জন করে দ্বিতীয় হয়ে ফাইনালে খেলতে নেমেছিলেন ভারতীয় শুটার। তাঁর সতীর্থ মনু ভাকের মোট ৫৮৮ পয়েন্ট (সোমবার ২৯৬ ও রবিবার ২৯২) নিয়ে ফাইনালে প্রবেশ করেছিলেন। যদিও তিনি চূড়ান্ত পর্বে সেভাবে দাগ কাটতে পারেননি। মাত্র ১১ পয়েন্টের বেশি অর্জন করতে পারেননি মনু। অন্যদিকে ওই বিশ্বকাপের ২৫ মিটার পিস্তল ইভেন্টের ফাইনালে ৩৯ পয়েন্ট হাসিল করে ভারতকে সোনা এনে দেন রাহি।

ইভেন্টের দ্বিতীয় স্থানে শেষ করা ফ্রান্সের মাথিলদে লামোলে ফাইনালে ৩১ পয়েন্ট নিয়ে রাহির থেকে অনেকটা পিছনে শেষ করেন। তাই ভারতীয় শুটারের এই জয়কে উল্লেখযোগ্য বলে আখ্যা দেওয়া হয়েছে। আগামী অলিম্পিকেও রাহির কাছ থেকে এমনই পারফরম্যান্স আশা করছেন দেশের ক্রীড়াপ্রেমীরা।

উল্লেখ্য সোমবারের আগে পর্যন্ত ক্রোয়েশিয়ার ওজিসেকে চলতে থাকা শুটিং বিশ্বকাপে ভারতের প্রাপ্তি বলতে ছিল একটি রূপো ও দুটি ব্রোঞ্জ। শেষে রাহির পিস্তলে সোনালী হয়েছে ভারতের অভিযান। ৩০ বছরের মহিলা শুটার এর আগে বিশ্বকাপ থেকে দুটি সোনা ও একটি ব্রোঞ্জ জিততে সক্ষম হয়েছেন। ২০১০ ও ২০১৪ সালের কমনওয়েলথ গেমসেও সোনা জিতেছিলেন রাহি। ২০১৮ সালের জার্কাতা এশিয়ান গেমসের ২৫ মিটার পিস্তল ইভেন্টে প্রথম হয়ে ভারতকে গর্বিত করেছিলেন মহারাষ্ট্রের শুটার।

English summary
India's Rahi Sarnobat wins gold from Shooting World Cup
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X