• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Uber Cup Finals: দুরন্ত পিভি সিন্ধু, এক ম্যাচ বাকি থাকতেই শেষ আটের ছাড়পত্র অর্জন করে ফেলল ভারত

Google Oneindia Bengali News

উবের কাপ ফাইনালসের নক আউট পর্বে জায়গা করে নিল ভারতীয় মহিলা ব্যাডমিন্টন দল। মঙ্গলবার গ্রুপ ডি-এর ম্যাচে আমেরিকা যুক্তরাষ্ট্রকে ৪-১ ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে নিজেদের জায়গা পাকা করল ভারতের মেয়েরা।

Uber Cup Finals: দুরন্ত পিভি সিন্ধু, এক ম্যাচ বাকি থাকতেই শেষ আটের ছাড়পত্র অর্জন করে ফেলল ভারত

কানাডাকে ৪-১ ব্যবধানে হারিয়ে এই প্রতিযোগীতায় নিজেদের সফর শুরু করেছিল ভারতীয় মহিলা ব্যাডমিন্টন দল। পর পর দুই ম্যাচে প্রথমে কানাডা এবং পরে আমেরিকাকে হারানোর ফলে গ্রপের শীর্ষ দুই জায়গার মধ্যে ভারতের অবস্থান নিশ্চিত করেন পিভি সিন্ধুরা এবং এর ফলে পরবর্তী রাউন্ডের টিকিট কনফার্ম করে ভারত।

প্রতিবারের মতোই পিভি সিন্ধুর নেতৃত্বে দলগত মহিলা ব্যাডমিন্টন ইভেন্টে এ বারও ভারত এগিয়ে যায়। ২১-১০ এবং ২১-১১ ব্যবধানে জেনি গাইকে হারান সিন্ধু। তানিশা ক্রাস্টো এবং তেরেসা জলির ডবলস জুটির অন্যতম সদস্য সিন্ধু এর পর পরাজিত করে ফ্র্যান্সিসকা করবেট এবং আলিসন লি'কে ২১-১৯ এবং ২১-১০ ব্যবধানে। এর পর এস্থার শি-কে ২১-১৮ এবং ২১-১১ ব্যবধানে পরাজিত করেন আকাশি কাশ্যপ। ৩-০ ব্যবধানে এগিয়ে যায় ভারত। বিশ্ব ব্যাডমিন্টনের কেন অন্যতম সেরা নক্ষত্র তিনি তা বারবার নিজের খেলার মধ্যে দিয়ে এ দিন বুঝিয়ে দিচ্ছিলেন সিন্ধু। তাঁর এক একচা প্লেসিং বা অ্যাটাক যতটা নাস্তানাবুদ করছিল প্রতিপক্ষকে, তেমনই ছিল তাঁর ডিফেন্স। যদিও নিজের ডিফেন্সের উপর বেশি নির্ভর করতে হয়নি সিন্ধুকে কারণ তাঁর আক্রমণ সামলানোর মতো দক্ষতা এ দিন দেখাতে পারেননি কেউই।

Uber Cup Finals: দুরন্ত পিভি সিন্ধু, এক ম্যাচ বাকি থাকতেই শেষ আটের ছাড়পত্র অর্জন করে ফেলল ভারত

তরুণ ডবলস জুটি সিমরণ সিং এবং ঋতিকা ঠাকের লরনে লাম এবং কোডি ট্যাং জু'টি বিরুদ্ধে মরিয়া চালিয়েও জয় তুলে আনতে পারেননি। তারা পরাজিত হন ১২-২১, ২১-১৭ এবং ১৩-২১ ব্যবধানে। এই জয়ের ফলে কিছুটা সম্মান ফিরে পায় আমেরিকা। শেষ ম্যাচে আস্মিতা চাহিলা ২১-১৮ এবং ২১-১৩ ব্যবধানে পরাজিত করেন নাতালিয়া চি'কে।

অতীতে দু'টি ব্রোঞ্জ পদক জয়ী ভারতীয় দল বুধবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুপখোমুখি হবে দক্ষিণ কোরিয়ার। মহিলাদের মতোই নক আউট পর্বে জায়গা করে নিয়েছে ভারতের পুরুষ ব্যাডমিন্টন দল। প্রথম দুই স্থানে নিজেদের জায়গা কনফার্ম করার সঙ্গে নক আউটের পর্বে খেলার যোগ্যতা অর্জন করে নিয়েছে তাঁরা।

English summary
India qualified for the quarter final of Uber Cup Finals, After a convincing victory over Canada, India beat USA by 4-1. Still a match against Korea is yet to be played before taking part in the quarterfinals.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X