• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তান'কে হারিয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি'তে ব্রোঞ্জ ভারতের

  • |
Google Oneindia Bengali News

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি'র তৃতীয় স্থান অর্জনকারী ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান'কে ৪-৩ গোলে হারিয়ে ব্রোঞ্জ জিতল ভারত। সেমিফাইনালে জাপানের বিরুদ্ধে ৫-৩ গোলে হারের পর অনেকটাই ভেঙে পড়েছিল গোটা দল। তার উপর ২৪ ঘণ্টার মধ্যেই ব্রোঞ্জের ম্যাচ। খেলা শুরুর আগে তাই অনেকটাই নার্ভাস ছিল গোটা দল। কিন্তু ম্যাচের সময় যত এগিয়েছে ততই পাকিস্তান'কে চেপে ধরেছে মেন ইন ব্ল্যু।

পাকিস্তানকে হারিয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে ব্রোঞ্জ ভারতের

ক্রিকেটের মাঠে হোক কিংবা হকির ফিল্ডে ভারত-পাকিস্তান যে ক্ষেত্রেই একে অপরে মুখোমুখি হয়েছে সেখানেই বয়ে গিয়েছে উত্তেজনার চোরা স্রোত। শুধু গ্যালিরিতে উপস্থিত দুই দলের অগুণিত সমর্থকদের মধ্যেই নয়, উত্তেজনার পারদ অনুভব করেন দুই দেশের খেলোয়াড়রাও।

বুধবার প্রথমার্ধে হরমনপ্রীত সিং-এর গোলে শুরুতেই এগিয়ে গিয়েছিল ভারত। এগিয়ে গিয়েও সেই লিড ধরে রাখতে পারেননি মনপ্রীত সিং-হার্দিক সিং'রা। ভারতের দুর্বল ডিফেন্সের সুযোগ নিয়ে পাকিস্তান'কে প্রথম কোয়ার্টারেই ম্যাচে ফেরান আরফ্রাজ।

১-১ গোলে প্রথম কোয়ার্টার শেষ হলেও পুরো ম্যাচে ভারতের দাপট ছিল লক্ষ্যনীয়। দ্বিতীয় কোয়ার্টারের প্রথমেই ভারতের পাওয়া পেনাল্টি কর্নার দুরন্ত দক্ষতায় সেভ করেন পাকিস্তানের আমজাদ আলি। দ্বিতীয় কোয়ার্টারে ভারতের আক্রমণের ঝাঁঝ বেশি থাকলেও স্কোর লাইনে কোনও পরিবর্তন হয়নি।

তৃতীয় কোয়ার্টারের শুরুতেই পেনাল্টি কর্নার থেকে গোল করে পাকিস্তান'কে এগিয়ে দেন আব্দুল রানা। মনপ্রীত সিং-এর ভুলেই পেনাল্টি কর্নার পায় পাকিস্তান। নিজের ভুলের কারণে হলুদ কার্ড দেখেন ভারত অধিনায়ক। পিছিয়ে পড়া ভারত আক্রমণে মুহূর্মুহু এলেও পাক দূর্গে ফাটল ধরা অনেক অপেক্ষা করতে হয়। তৃতীয় কোয়ার্টারে ভারতের পেনাল্টি কর্নার দারুন ভাবে রুখে দেন পাক ডিফেন্ডার'রা। ম্যাচে সমত ফিরিয়ে আনার গোলটি পেতে তৃতীয় কোয়ার্টারের শেষ পর্যন্ত অপেক্ষা করতে হয় টিম ইন্ডিয়া'কে। তৃতীয় কোয়ার্টারের শেষ লগ্নে ভারত'কে সমতায় ফেরান সুমিত। তৃতীয় কোয়ার্টার শেষে খেলার ফল দাঁড়ায় ২-২।

চতুর্থ কোয়ার্টারে ভারত'কে পেনাল্টি কর্নার থেকে গোল করে এগিয়ে দেন বরুণ কুমার। লিড ডবল করেন আকাশদ্বীপ সিং। ম্যাচের শেষ লগ্নে পাকিস্তানের পক্ষে একটি গোল আহমেদ নাদিম শোধ করলেও তা যথেষ্টা ছিল না লড়াইয়ে টিকে থাকার জন্য। শেষ পর্যন্ত ৪-৩ গোলে পাকিস্তান'কে পরাজিত করে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি'তে ব্রোঞ্জ নিশ্চিত করল ভারত। মঙ্গলবার সেমিফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত'কে পরাস্থ করে ফাইনালে পৌঁছে গিয়েছে জাপান। খেতাবি লড়াইয়ে তাদের প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া।

English summary
Team India beat Pakistan in the bronze match of Asian Champions Trophy in Dhaka. India beat their arch rival by 4-3. With this win India secured third place and the defending champion secured the bronze medal.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X