• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আতঙ্কে টোকিও অলিম্পিকের ভবিষ্যত নিয়ে দুঃসংবাদ শোনালেন আয়োজক কমিটির প্রধান?

করোনা ভাইরাসের জেরে এক বছরের জন্য পিছিয়ে যাওয়া টোকিও অলিম্পিকের ভবিষ্যত নিয়ে আশার আলো দেখাতে পারলেন গেমসের আয়োজক কমিটির প্রধান ইয়োশিরো মোরি। প্রয়োজনে বিশ্বের সর্বশ্রেষ্ঠ ক্রীড়া ইভেন্ট বাতিলও হওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন ওই অলিম্পিক কর্তা।

কবে শুরু হওয়ার কথা ছিল অলিম্পিক

কবে শুরু হওয়ার কথা ছিল অলিম্পিক

চলতি বছরের ২৪ জুলাই থেকে শুরু হওয়ার কথা ছিল টোকিও অলিম্পিক। ৯ অগাস্ট পর্যন্ত চলার কথা ছিল প্রতিযোগিতা। ইভেন্টে বিশ্বের ২০৬টি দেশের ১১০৯১ জন অ্যাথলিটের অংশ নেওয়ার কথা ছিল।

এক বছরের জন্য স্থগিত অলিম্পিক

এক বছরের জন্য স্থগিত অলিম্পিক

ইতিহাসে প্রথমবার এক বছরের জন্য স্থগিত করে দেওয়া হয়েছে অলিম্পিক। সৌজন্যে করোনা ভাইরাসে। যার মারণ গ্রাসে পড়েছে ইভেন্টের আয়োজক টোকিও তথা জাপান। শিনজো আবের দেশে এখনও পর্যন্ত সাড়ে ১৩ হাজারেরও বেশি মানুষ মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। প্রায় ৪০০ জনের মৃত্যু হয়েছে ইতিমধ্যে। অলিম্পিকে অংশ নিতে চলা প্রায় সব দেশেই ভয়াবহ প্রভাব বিস্তার করেছে করোনা। তাই ঠিক হয়েছে ২০২১-র ২৩ জুলাই থেকে শুরু হবে অলিম্পিক। চলবে ৮ অগাস্ট পর্যন্ত। ইভেন্টের সূচি অপরিবর্তিত রাখা হবে বলে জানানো হয়েছে।

প্রতিষেধক প্রয়োজন

প্রতিষেধক প্রয়োজন

বিশেষজ্ঞ ও অলিম্পিক আয়োজক কমিটির মত করোনা ভাইরাসের প্রভাব এত সহজে যাবে না। মারণ ভাইরাসের সংক্রমণে ব্যপক ক্ষতির মুখে পড়তে পারে বিশ্ব। তবে ভাইরাসের যথাযত প্রতিষেধক তৈরি হলে ঝুঁকি কমবে বলে মনে করা হচ্ছে। অন্যথায় এক বছর পরেও অলিম্পিকের আয়োজন অনিশ্চিত হয়ে পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

কী বললেন মোরি

কী বললেন মোরি

অলিম্পিকের ভবিষ্যত নিয়ে ইভেন্টের আয়োজক কমিটির প্রধান ইয়োশিরো মোরিকে প্রশ্ন করা হলে তিনি নেতিবাচক উত্তরই দেন। তাঁর সাফ কথা, ঝুঁকি নিয়ে অলিম্পিক আয়োজনের কোনও প্রশ্নই নেই। ইয়োশিরো মোরির কথায়, একমাত্র এই ভাইরাসকে হারানো সম্ভব হলে তবেই আগামী গ্রীষ্মে টোকিও-তে অলিম্পিকের আসর বসবে। ওই সময়ে গেমস হওয়া উচিত নয়, এ কথা স্পষ্টভাবে না বলেও মোরি জানিয়েছেন, ২০২২-এ অলিম্পিক টেনে নিয়ে যাওয়ার কোনও মানে হয় না। সেক্ষেত্রে ইভেন্ট বাতিল করতে হবে বলে সাফ জানিয়েছেন অলিম্পিকের আয়োজক কমিটির প্রধান।

English summary
If coronavirus will not come in control then Next year's olympics may cancel, says committee president
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X