• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হকি বিশ্বকাপ ২০১৮, উত্তেজনায় কাঁপছে ওড়িশা - দেওয়া হল সরকারি ছুটি

আর বাকি মাত্র দুইদিন। আগামী ২৮ নভেম্বর থেকে ওড়িশার ভূবনেশ্বরে শুরু হচ্ছে হকি বিশ্বকাপ ২০১৮-এর খেলা। তার আগে মঙ্গলবার (২৭ নভেম্বর) হবে উদ্বোধনী অনুষ্ঠান। আপাতত, এই 'মেগা-ইভেন্ট' নিয়ে উত্তেজনায় কাঁপছে এই রাজ্যের বাসিন্দারা। রাজ্যবাসী যাতে এই আনন্দানুষ্ঠানে সামিল হতে পারেন, সেই কথা মাথায় রেখে মঙ্গলবার সারা রাজ্যে সরকারি অফিস ও স্কুল-কলেজগুলিতে ছুটি ঘোষণা করল সরকার।

হকি বিশ্বকাপ ২০১৮, দেওয়া হল সরকারি ছুটি

সোমবার (২৬ নভেম্বর) ওড়িশার মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে এক বিবৃতি প্রকাশ করে জানানো হয়, মঙ্গলবার রাজধানী ভূবনেশ্বর, অর্থাত যেখানে বসছে বিশ্বকাপের আসর, সেখানকার সব স্কুল কলেজই পূর্ণ দিবসের জন্য বন্ধ থাকবে। এছাড়া, বাকি রাজ্যের শিক্ষাপ্রতিষ্ঠানগুলি ও সরকারি সমস্ত অফিস দুপুর ১.৩০ পর্যন্ত খোলা থাকবে।

হকি বিশঅবকাপের উদ্বোধনী অনুষ্ঠান হবে মঙ্গলবার সন্ধ্যাবেলা। এই অনুষঅঠানে পারফর্ম করার কথা মাধুরি দিক্ষিত, শাহরুখ খান, এ আর রহমানের মতো সিনেমা ও গানের জগতের তারকারা। থাকবেন, জনপ্রিয় ওড়িয়া অভিনেতা-অভিনেত্রীরাও।

বুধবার কলিঙ্গ স্টেডিয়ামে শুরু হবে বিশ্বকাপের খেলা। প্রথম দিনই দক্ষিণ আফ্রিকার মোকাবিলা করবে ভারত। তবে তার আগে প্রথম ম্যাচে মুখোমুখি হবে বেলজিয়াম ও কানাডা। ওই দিনও ম্যাচ শুরুর আগে টুর্নামেন্টের 'থিম সঙ'-টি গাইবেন এ আর রহমান। প্রসঙ্গত এই গানের কথা লিখেছেন সঙ্গীতকার গুলজার ও সুর দিয়েছেন রহমান নিজে।

ডিসেম্বরের ১৬ তারিখ অবধি চলবে হকি বিশ্বকাপ। অংশ নিচ্ছে মোট ১৬টি দেশ। তাদের মোট চারটি পুলে ভাগ করা হয়েছে। প্রথমে প্রতিটি পুলের ৪টি দল নিজেদের মধ্যে একটি করে ম্যাচ খেলবে। তার ভিত্তিতে হবে ক্রসওভার। তারপর প্রতিটি পুলের প্ৎথম দুটি দলকে নিয়ে কোয়ার্টার ফাইনাল ও সেখানকার জয়ী ৪টি দলগুলিকে নিয়ে হবে সেমিফাইনাল। দুই জয়ী দলের হবে ফাইনাল।

English summary
Odisha government has declared a holiday for the Hockey Men's World Cup 2018 events. 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X