• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশকে এঁরা এনে দিয়েছেন সোনার গর্ব,এশিয়ান গেমস '১৮-এ সোনা জয়ীদের তালিকা একনজরে

দেশকে তাঁর এনে দিয়েছেন একের পর এক সোনা। সেই মেডেলের উজ্জ্বলতায় আজ গর্বিত গোটা দেশ। ২০১৮ সালের এশিয়ান গেমসে মোট ৬৯ টি পদ জিতেছে ভারত । এর মধ্যে রয়েছে ১৫ টি স্বর্ণপদক। শেষবার ২০১০ সালে ভারত জেতে ৬৫ টি স্বর্ণপদক। তার আগে ১৯৫১ সালে দেশের ঝুলিতে আসে ৬৯ টি পদক। যা ২০১৮ সালের সমকক্ষ। কোন কোন খেলোয়াড়রা এমন 'সোনার' সম্মান ঘরে তুলেছেন দেখে নেওয়া যাক।

প্রতিরক্ষা

প্রতিরক্ষা

মার্কিন প্রতিরক্ষা সচিব আজ দিল্লিতে প্রতিরক্ষা মন্ত্রীর সঙ্গে দেখা করবেন।

বজরং পুনিয়া

বজরং পুনিয়া

২০১৮ সালের এশিয়ান গেমসে প্রথম সোনাটি নিয়ে আসেন বজরং পুনিয়া। ৬৫ কিলোর ফ্রিস্টাইল বিভাগে এই 'পকেট ডাইনামাইট'-এর দিকে তাকিয়ে ছিলেন সকলেই। আর সেই আশা পূর্ণ করে বহু প্রতিকূলতাকে জয় করে সোনা ঘরে তোলেন বজরং।

তসলিমা নাসরিন

তসলিমা নাসরিন

মার্কিন যুক্তরাষ্ট্রেই ফিরে গেলেন তসলিমা নাসরিন।

ভিনেশ ফোগত

ভিনেশ ফোগত

বিখ্য়াত ফোগত পরিবারের কাহিনি এদেশ সকলেই জানেন। সেই পরিবারের সন্তান ভিনেশ ৫০ কিলোর বিভাগে প্রতিদন্দ্বীকে ৬-২ এ হারিয়ে জিতে নেন সোনার পদক। এর আগে ২০১৪ সালের এশিয়ান গেমসে তিনি ব্রোঞ্জ জিতে ছিলেন।

ম্যাগি কাণ্ড

ম্যাগি কাণ্ড

ম্যাগি কাণ্ডে এবার নেসলে আধিকারিকদের সমন দিল দিল্লি সরকার।

সৌরভ চৌধুরী

সৌরভ চৌধুরী

১০ মিটারের শ্যুটিং এ স্বর্ণপদক পেয়েছেন সৌরভ চৌধুরী । অঙ্কে কাঁচা হলেও , নিশানায় কোনও রকমের ভুল করেন না সৌরভ। এর আগে জার্মানীতে শ্যুটিং ওয়ার্ল্ড কাপে সোনা জেতেন তিনি।

অশান্ত গ্রামে বিজেপি নেতারা

অশান্ত গ্রামে বিজেপি নেতারা

আজ আকোনা গ্রামে যাচ্ছেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। এখানে বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। তৃণমূল অভিযোগ অস্বীকার করেছে।

রাহি

রাহি

রাহি সরনেবতও ২৫ মিটারের পিস্তল ইভেন্ট - এ জয় করে নেন সোনা । গত ৩ বছর ধরে খাারপ ফর্মের মধ্যে থাকলেও শেষমেশ রাহি জিতে নেন গোল্ড মেডেল।

পথদুর্ঘটনা

পথদুর্ঘটনা

এজেসি বোস রোডের উড়ালপুলে দুর্ঘটনা। ঘটনাস্থলেই মৃত ২ বাইক আরোহী। এসএসকেএম হাসপাতালে মৃত্যু আর এক জনের।

পঞ্চম গোল্ড

পঞ্চম গোল্ড

দেশের হয়ে পঞ্চম গোল্ডটি এনে দেন স্বর্ণ সিং, দত্তু ভোকালন, ওম প্রকাশ, সুখমীত সিং রা। রোইং এ এমন সাফল্য সত্যিই মন জয় করে নেয় ভারতীয়দের।

প্রয়াত বিজয়া রায়

প্রয়াত বিজয়া রায়

সত্যজিৎ রায়ের স্ত্রী বিজয়া রায় প্রয়াত হলেন। ভেন্টিলেশনে ছিলেন তিনি। বিজয়া রায়ের মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

টেনিসে সোনা

টেনিসে সোনা

এশিয়াডে টেনিস ডব্লসে সোনা জেতেন রোহন বোপান্না। আর তার সঙ্গে সঙ্গেই দেশকে ষষ্ঠ সোনার মেডেলটি এনেদেন তিনি।

মহিলা খুন

মহিলা খুন

গিরিশপার্কের পরে এবার বাগুইআটির অশ্বিনীনগরের বাড়ি থেকে উদ্ধার মহিলার মৃতদেহ। এক্ষেত্রে শ্বাসরোধ করে খুন করা হয়েছে বলেই মনে করছে পুলিশের।

তেজিন্দর পাল সিং

তেজিন্দর পাল সিং

শটপুট-এ তেজিন্দর পাল সিং-এর দাপুটে তেজে ভারত জয় করে নেয় সপ্তম সোনাটি। ২০১৮ সালের এশিয়ান গেমসের মঞ্চে সপ্তম সোনার মেডেল আসে তেজেন্দরের ২০.৭৫ মিটারের থ্রো থেকে।

গ্রেফতার

গ্রেফতার

গিরিশ পার্কে মহিলা খুনের ঘটনায় মূল অভিযুক্ত আলম আলিকে গ্রেফতার করল পুলিশ। পুলিশের জেরার মুখে খুনের আগে মহিলার সঙ্গে সহবাসের কথা স্বীকার করে নিয়েছে আলম। তবে খুনের মোটিভ নিয়ে এখনও ধন্দ রয়েছে।

নীরজ চোপড়া

নীরজ চোপড়া

এশিয়াডে নবম সোনাটি আে নীরজ চোপড়ার হাত ধরে। ২০ বছরের এই খেলোয়াড় জ্যাবলিন থ্রোতে জিতে নেন সোনা। এপর্যন্ত ভারতে এই সেগমেন্টে কেবল দুটি সোনা এসেছে। যার মধ্যে একটি কৃতিত্ব নীরজের।

পুলিশের মাথা ফাটল

পুলিশের মাথা ফাটল

হুগলির পাণ্ডুয়ায় আক্রান্ত পুলিশ। মত্ত যুবকদের আঘাতে মাথা ফাটল এএসআই-এর। প্রকাশ্যে মদ খেতে বাধা দেওয়াতেই চড়াও হয় উন্মত্ত যুবকেরা। জখম এএসআই সহ ৩ পুলিশকর্মী। এই ঘটনায় ৩ জনতে গ্রেফতার করা হয়েছে।

মনজিৎ সিং

মনজিৎ সিং

গত ৬ মাস ধরে ঘরের বাইরে থেকে নিজের একাগ্রতার সঙ্গে মনজিৎ চালিয়ে গিয়েছেন তাঁর স্বপ্নের দৌড়েরে লড়াই। ৮০০ মিটারের দৌড় প্রতিযোগিতায় তিনি সোনার পদকটি এনে দেন দেশকে।

দিল্লি

দিল্লি

মাত্রাতিরিক্ত এমএসজি ও সীসা পাওয়া গিয়েছে পরীক্ষায়। ফলে রাজধানী দিল্লিতে ১৫ দিনের জন্য বন্ধ হল ম্যাগির বিক্রি।

অরপিন্দর সিং

অরপিন্দর সিং

১৭.১৭ মিটারের লং জাম্প এর বিভাগে দেশকে দশম সোনাটি এনে দেন অরপিন্দর। ছোট থেকেই অরপিন্দরকে অ্যাথলিট তৈরি করতে চেয়েছিলেন তাঁর বাবা । আর বাবার স্বপ্ন শএ, পর্যন্ত পূরণ করেন তিনি।

রাজস্থান

রাজস্থান

রাজস্থানে শুরু হল মেট্রোর পথ চলা৷ এদিন রাজ্যে আনুষ্ঠানিকভাবে মেট্রোর উদ্বোধন করেন রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়া৷ ফলে কলকাতা, দিল্লি, মুম্বই, বেঙ্গালুরুর পর জয়পুর পঞ্চম রাজ্য হিসাবে মেট্রো চালু করল৷

স্বপ্নার স্বপ্নের দৌড়

স্বপ্নার স্বপ্নের দৌড়

হাতে রয়েছে ৬ টি আঙুল, তবে তাঁর বিশেষত্ব তাতে নয়, সোনার দৌড়ে সকলকে ছাপিয়ে সোনা জিতে নেয় জলপাইগুড়ির স্বপ্না। হেপ্টাথলনে প্রথম স্থান দখল করে দেশকে সোনার পদক এনে দেন তিনি।

অন্ধ্রপ্রদেশ

অন্ধ্রপ্রদেশ

অন্ধ্রপ্রদেশের মহিলা ও শিশুকল্যাণ দপ্তরের মন্ত্রী পি সুজাতার বাড়ির বাইরে মিলল ১০ লক্ষ টাকা নগদ ভর্তি ব্যাগ।

জিনসন জনসম

জিনসন জনসম

১৫০০ মিটারের দৌড়ে দেশকে ১২ তম সোনাটি এনে দেন জিনসল জনসন। ৪৪.৭২ সেকেন্ডে তিনি এই দৌড় শেষ করেন. এশিয়াডের ১২ তম দিনে ভারত, ২ টি সোনা, ১ টি রুপো, জিতে এশিয়াডে অষ্টম স্থানে আসে।

উত্তর ২৪ পরগনা

উত্তর ২৪ পরগনা

উত্তর ২৪ পরগনার মধ্যমগ্রামে একটি মিশনারী স্কুলে ভাঙচুরের ঘটনা ঘটল। ঘটনার জেরে এফআইআর দায়ের করেছে পুলিশ।

হিমা দাসের কৃতিত্ব

হিমা দাসের কৃতিত্ব

৪০০ মিটারে জুনিয়ার ওয়ার্ল্ডকাপের কৃতিত্ব অর্জনকারী হিমা দাস ও তাঁর সঙ্গীরা ,৪*৪০০ মিটারের রিলে রেসে দেশকে স্বর্ণপদক এনে দেন।

শিবসেনা

শিবসেনা

জম্মু ও কাশ্মীর সীমান্তে বারবার যুদ্ধবিরতি লঙ্ঘন করায় পাকিস্তানকে উপযুক্ত জবাব দিতে ভারতেরও যুদ্ধবিরতি লঙ্ঘন করা উচিত বলে দলীয় মুখপত্র সামনা-য় মতপ্রকাশ করল শিবসেনা।

অমিত পংঘল

অমিত পংঘল

হরিয়ানার অমিত পংঘল এশিয়াডে ১৪ তম সোনাটি ঘরে আনেন। বক্সিং -এ ভারতে এই অনন্য সম্মান এনে দেন।

ব্রিজ-এ সোনা

ব্রিজ-এ সোনা

এশিয়ান গেমসের সর্বশেষ সোনার পদকটি এনে দেন শিবনাথ সরকার ও প্রণব বর্ধন। বাংলার এই দুই সোনার সন্তানের বয়স যথাক্রমে ৫৬ ও ৬০। এই দুই বর্ষীয়ান খেলোয়াড়ও ভারতকে এনে দেন সোনার গর্ব।

English summary
Here are the list of gold winners in Asian Games 2018 .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X