• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দীপার পর এবার মেঘনা, জিমন্যাস্টিকে কমনওয়েলথে পদকের আশা দেখাচ্ছেন

  • By Debalina Dutta
  • |

ইংল্যান্ড, আমেরিকা -র বিশ্ব চ্যাম্পিয়ন জিমন্যাস্টদের হাতে তৈরি হয়েছেন ভারতের মেঘনা রেড্ডি। তেলেঙ্গানার এই জিমন্যাস্ট কমনওয়েলথ গেমসের ট্রায়ালে নজর কেড়েছেন।

জিমন্যাস্টিকে কমনওয়েলথে পদকের আশা দেখাচ্ছেন মেঘনা

ভারতের দীপা কর্মকার অলিম্পিক্সের মঞ্চে চতুর্থ হয়ে বিশ্বমঞ্চে বার্তা দিয়েছিলেন জিমন্যাস্টিকে পিছিয়ে নেই ভারতীয় মেয়েরাও। আর সেটাই আবার প্রমাণ করলেন রিদমিক জিমন্যাস্ট মেঘনা। ১৮ বছরের মেঘনা কমনওয়েলথ ট্রায়ালে ৫৪ পয়েন্ট নিয়ে টেবলের শীর্ষে জায়গা করে নিয়েছেন। ২০১৪ কমনওয়েলথ গেমসে যিনি স্বর্ণপদক জিতেছিলেন তাঁর কাছাকাছি পয়েন্ট করেছেন মেঘনা।

জিমন্যাস্টিকে কমনওয়েলথে পদকের আশা দেখাচ্ছেন মেঘনা

স্টানলি গার্লস স্কুলের ছাত্রী মেঘনা বিভিন্ন প্রতিযোগিতায় ইতিমধ্যেই অংশগ্রহণ করে পদক জয় করেছেন। এবার তাঁর লক্ষ্য দেশের জন্য সম্মান নিয়ে আসা। তিনি জানিয়েছেন, 'দেশের জন্য পদক জেতা। সামনেই কমনওয়েলথ গেমস ও এশিয়ান গেমস আছে। তারপর আমার লক্ষ্য অলিম্পিক্সে পারফর্ম করা।'

জিমন্যাস্টিকে কমনওয়েলথে পদকের আশা দেখাচ্ছেন মেঘনা

২০২০ -র টোকিও অলিম্পিক গেমসে তাঁকে পদক জয়ী হিসেবেও দেখছেন। ১১ বছর থেকে জিমন্যাস্টিক শুরু করেছেন এই মেঘনা। মেঘনার জিমন্যাস্টিকের জন্য প্রতি মাসে তাঁর পরিবার ২ লক্ষ টাকা করে খরচ করে, অর্থাৎ বছরে খরচ ২৪ লক্ষ টাকা।মেঘনার মাও প্রাক্তন জিমন্যাস্ট। তিনি জাতীয় স্তরেও জিমন্যাস্টিক পারফর্ম করেছেন।

এত টুর্নামেন্টে অংশ নিলেও মেঘনা এখনও কেন্দ্রীয় সরকারের টার্গেট অলিম্পিক পোডিয়াম কর্মসূচীতে নথিভুক্ত নন ফলে তাঁর পুরো খরচই পরিবারকে বহন করতে হচ্ছে।

English summary
Gymnast Meghna is India's latest medal hope for commonwealth games
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X