• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

লালকেল্লার উত্তোলিত তেরঙায় আবেগাপ্লুত সোনার ছেলে নীরজ, স্বাধীনতা দিবসে বিশেষ বার্তা

লালকেল্লার উত্তোলিত তেরঙায় আবেগাপ্লুত নীরজ স্বাধীনতা দিবসে দিলেন কোন বার্তা
  • |
Google Oneindia Bengali News

১২১ বছর পর অলিম্পিকের ট্র্যাক অ্যান্ড ফিল্ডে দেশের হয়ে পদক জিতেছেন নীরজ চোপড়া। তার চেয়েও বেশি গর্বের অলিম্পিকে অ্যাথলেটিক্স ইভেন্ট থেকে ভারতকে প্রথম সোনা এনে দিয়েছেন ২৩ বছরের অ্যাথলিট। সেই তিনিই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে লালকেল্লায় ৭৫তম স্বাধীনতা দিবস উদযাপন অনুষ্ঠানে থাকতে পেরে নিজেকে গর্বিত এবং সম্মানিত বলে মনে করেছেন। উত্তোলিত জাতীয় পতাকা দেখে আবেগতাড়িত হয়েছেন নীরজ।

Recommended Video

মাতঙ্গিনী হাজরা অসমের, লালকেল্লায় মোদীর বেফাঁস মন্তব্যে তৈরি হল বিতর্ক!
প্র্রধানমন্ত্রীর আমন্ত্রণে লালকেল্লায়

প্র্রধানমন্ত্রীর আমন্ত্রণে লালকেল্লায়

শুরুটা করেছিলেন মীরাবাঈ চানু। পিভি সিন্ধু, লাভলিনা বরগোহাঁই, রবিকুমার দাহিয়ারা পদাঙ্ক অনুসরণ করেছেন। পদক জয়ের তালিকায় নাম লিখিয়েছে ভারতীয় হকি দলও। দেশের অলিম্পিক অভিযানের শেষ দিনে বজরং পুনিয়ার ব্রোঞ্জের পর নীরজ চোপড়ার সোনার হাত ধরে পদক জয়ের নিরিখে টোকিও গেমসে নতুন রেকর্ড গড়েছে টিম ইন্ডিয়া। একটি সোনা, দুটি রুপো এবং চারটি ব্রোঞ্জ সহ চলতি অলিম্পিকে ভারতের সর্বমোট পদক সংখ্যা সাতে পৌঁছে গিয়েছে। সেই সফল অ্যাথলিট টোকিও গেমসে দেশকে প্রতিনিধিত্ব করা সব সদস্যকে লালকেল্লায় ৭৫তম স্বাধীনতা দিবসের উদযাপন অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর অনুপ্রেরণাতেই করতালি দিয়ে টোকিও ফেরত ভারতীয় অ্যাথলিটদের করতালি দিয়ে অভিবাদন জানান সকলে।

আবেগাপ্লুত নীরজ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে লালকেল্লার স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে উপস্থিত থাকার সুযোগ পেয়ে নিজেকে গর্বিত ও সম্মানিত বলে মনে করছেন নীরজ চোপড়া। সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছেন টোকিও অলিম্পিকের সোনাজয়ী। যেখানে তিনি লিখেছেন যে লালকেল্লায় ভারতের ত্রিবর্ণরঞ্জিত পতাকা উড্ডীয়মান রূপ দেখে তিনি আবেগে আপ্লুত হয়েছেন। ৭৫তম স্বাধীনতা দিবসে দেশের যুব সমাজকে বিশেষ বার্তা দিয়েছেন ২৩ বছরের জ্যাভলিন থ্রোয়ার। বলেছেন যে কোনও শর্টকাট নয়, পরিশ্রমই লক্ষ্যে পৌঁছনোর একমাত্র সোপান।

মনপ্রীত সিংয়ের বার্তা

৪১ বছর অলিম্পিকের হকি ইভেন্ট থেকে দেশকে পদক এনে দিয়েছেন দেশের পুরুষ হকি দল। টোকিও গেমসে ব্রোঞ্জ জিতেছে মেন ইন ব্লু। সেই দলের অধিনায়ক মনপ্রীত সিং সতীর্থদের সঙ্গে রবিবার লালকেল্লায় ৭৫তম স্বাধীনতা দিবসের উদযাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সেখানকারই এক ছবি পোস্ট করে দেশবাসীকে বিশেষ দিনের শুভেচ্ছা জানিয়েছেন মনপ্রীত। শনিবার রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের আমন্ত্রণে তাঁর নিজ ভবনে চা-চক্রেও উপস্থিত ছিলেন মনপ্রীত সিং। এর জন্য রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানিয়েছেন ভারতের পুরুষ হকি দলের অধিনায়ক।

আপ্লুত বাকিরা

আপ্লুত বাকিরা

নীরজ চোপড়া, মনপ্রীত সিং ছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকে লালকেল্লার স্বাধীনতা দিবস উদযাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মীরাবাঈ চানু, পিভি সিন্ধু, লাভলিনা বরগোহাঁই, রবিকুমার দাহিয়া, বজরং পুনিয়াদের টোকিও গেমসে পদকজয়ী অ্যাথলিটরা। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পরপর দুই দিনের আপ্যায়নে আপ্লুত হয়েছেন তাঁরা প্রত্যেকে।

English summary
Gold medalist Neeraj Chopra is delighted to attain Independence Day ceremony at Red Fort
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X