• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফ্রেঞ্চ ওপেন ব্যাডমিন্টন ২০১৮, কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে ভারতীয় ব্যাডমিন্টন তারকাদের জন্য

মঙ্গলবার থেকে শুরু হচ্ছে ফ্রেঞ্চ ওপেন ব্যাডমিন্টন ২০১৮। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কিদম্বী শ্রীকান্ত থেকে শুরু করে সদ্যসমাপ্ত ডেনমার্ক ওপেনের ফাইনালে ওঠা সাইনা নেহওয়াল বা পিভি সিন্ধু - ভারতের সব ব্যাডমিন্টন তারকারাই খেলবেন এই টুর্নামেন্টে।

বিশ্ব ব্যাডমিন্টন সংস্থা অনুমোদিত এই টুর্নামেন্টে অবশ্য ভারতীয় খেলোয়াড়দের জন্য সূচি একেবারেই ভাল পড়েনি। টুর্নামেন্টের শুরুর দিকেই বাছাই বা বিশ্ব ক্রমতালিকায় প্রথম দিকে থাকা খেলোয়াড়দের মুখে পড়তে হতে পারে সিন্ধু-শ্রীকান্তদের।

নাচে মত্ত

নাচে মত্ত

হবু স্ত্রী মীরা রাজপুতের সঙ্গে শাহিদের নাচের ছবি ইতিমধ্যেই ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে। শাহিদের বন্ধু তথা তারকা ফটোগ্রাফার রোহন শ্রেষ্ঠা মীরা ও শাহিদের নাচের ফটোটি টুইটারে টুইট করেন।

পুরুষ সিঙ্গলস

পুরুষ সিঙ্গলস

পুরুষদের সিঙ্গলস-এ বিশ্বের ৬ নম্বর খেলোয়াড় ভারতের কিদম্বি শ্রীকান্ত পঞ্চম বাছাই নির্বাচিত হয়েছেন। প্রথম ও দ্বিকীয় রাউন্ডের বাধা তাঁর সহজেই টপকানো উচিত। কিন্তু সবকিছু ঠিকঠাক থাকলে কোয়ার্টার ফাইনালেই তাঁকে মোকাবিলা করতে হবে বর্তমানে বিশ্বের ১ নম্বর শাটলার তথা টুর্নামেন্টের ১ নম্বর বাছাই কে মোমোতার। এই মোমোতার কাছেই কিন্তু ডেনমার্ক ওপেনের সেমিফাইনালে হারতে হয়েছে শ্রীকান্তকে।

শ্রীকান্ত ছাড়া ভারতের পক্ষে পুরুষদের সিঙ্গলসে নামছেন বি সাই প্রণীত ও সমীর ভার্মা। এই ভার্মা কিন্তু ডেনমার্ক ওপেনের কোয়ার্টারফাইনালে ভাল লড়াই ছুঁড়ে দিয়েছিলেন শ্রীকান্তকে।

মীরা

মীরা

সঙ্গীতের দিন শাহিদের বাগদত্তা মীরা রাজপুত। শাহিদের জন্য পারফেক্ট ম্যাচ মীরা।

মহিলাদের সিঙ্গলস

মহিলাদের সিঙ্গলস

প্রত্যাশিতভাবেই মহিলাদের সিঙ্গলসে বাচাইয়ের তকমা পেয়েছেন ভারতের ১ নম্বর তথা বিশ্বের তিন নম্বর মহিলা তারকা পিভি সিন্ধু। এই টুর্নামেন্টের তিনি তৃতীয় বাছাই। তাই তুলনামূলকভাবে সহজ ড্র পেয়েছেন তিনি কোয়ার্টার ফাইনাল অবধি তাঁর সামনে কোনও বাছাই খেলোয়াড় নেই।

বিশ্বের ১০ নম্বর তারকা সাইনা বাছাই হননি। দ্বিতীয় রাউন্ডেই তাঁর সামনে পড়তে পারেন বিশ্বের ৭ নম্বর ও টুর্নামেন্টের অষ্টম বাছাই ওকুহারার। সেই বাধা টপকালে তাঁকে কোয়ার্টারফাইনালে পড়তে হবে বিশ্বের ১ নম্বর তারকা তাই জু ইং-এর সামনে। তাইয়ের কাছেই ডেনমার্ক ওপেনের ফাইনালে হারতে হয়েছে সাইনাকে।

ফুলের সাজে

ফুলের সাজে

সঙ্গীতে ফুলের সাজে সেজেছেন শাহিদের হবু বউ মীরা।

পুরুষদের ডাবলস

পুরুষদের ডাবলস

পুরুষদের ডাবলসে ভারতের দুটি দল রয়েছে। মনু আত্রি ও বি সুমিত রেড্ডি এবং সাত্তিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাং শেঠী - ডাবলস তারকা হিসেবে অনেক পিছিয়ে আছেন। তাই কোনও জুটিই বাছাইয়ের মর্যাদা পাননি। স্বাভাবিকভাবেই প্রথম রাউন্ডে না হলেও দ্বিতীয় রাউন্ডেই দুটি জুটিকেই পড়তে হবে বাছাই জুটিদের সামনে।

শাহিদ

শাহিদ

এই ছবিতে শাহিদকে দেখা যাচ্ছে লাল বন্ধগলা পাঞ্জাবী ও চোস্তায়।

মহিলাদের ডাবলস

মহিলাদের ডাবলস

মহিলাদের ডাবলসে এবার খেলবেন না ভারতের ডাবলস তারকা অশ্বিনী পুন্নাপ্পা। মেঘনা যাক্কামপুড়ি ও পুর্বিষা এস রামের জুটি খেলবেন মহিলাদের ডাবলসে। মহিলাদের ডাবলস র্য়াঙ্কিংয়ে প্রথম ত্রিশের মধ্যেও তাঁরা নেই।

সঙ্গীত

সঙ্গীত

সঙ্গীতের অনুষ্ঠানে হলুদ পোশাকে অনবদ্য মীরা।

মিক্সড ডাবলস

মিক্সড ডাবলস

মিক্সড ডাবলসে ভারতের আশা অবশ্যই সাত্ত্বিকসাইরাজ ও অশ্বিনী পুন্নাপ্পার জুটি। তাঁরা এছাড়া তরুণ ভারতীয় জুটি রোহন কাপুর ও কুহু গর্গের জুটিও আছেন। তবে তাঁরা একেবারে প্রথম রাউন্ডেই পড়েছেন ১ নম্বর বাছাই চিনা জুটি ঝেং ও হুয়াং-এর সামনে। অশ্বিনীরাও অবশ্য প্রথম রাউন্ডের বাধা টপকালে দ্বিতীয় রাউন্ডেই এই চিনা জুটিরই মুখোমুখি হবেন।

মীরা

মীরা

দিল্লির মেয়ে মীরার সঙ্গে এবার সাত পাকে বাঁধা পড়বেন শাহিদ। গাটছড়া বাঁধবেন শাহিদের বাবা পঙ্কজ কাপুর ও মা নীলিমা আজমি। উপস্থিত থাকবেন সৎ মা সুপ্রিয়া পাঠকও।

পঙ্কজ কাপুর

পঙ্কজ কাপুর

রবিবার রাতে শাহিদের পরিবারের সদস্যরা গুরগাঁওয়ে ত্রিডেন্ট হোটেলে (যেখানে শাহিদের বিয়ে হবে) পৌঁছে গিয়েছে।

অতিথি

অতিথি

হোটেলের ৫০ টি ঘর বুক করা হয়েছে পরিবার ও অতিথিদের জন্য। দ্য ওবেরয়-এর প্রেসিডেন্সিয়াল সুইট বুক করা হয়েছে শাহিদের জন্য।

বিয়েবাড়ি

বিয়েবাড়ি

গুরগাঁওয়ে দ্য ওবেরয়-এর গ্লাস বিল্ডিংয়ের বলরুমে হবে বিয়ের অনুষ্ঠান।

অতিথি আপ্যায়ন

অতিথি আপ্যায়ন

হোটেলের ভিতরের ছবিটি দেখে নিন এখানে।

English summary
French Open Badminton 2018 will kick start on Tuesday. Indian badminton stars have got tricky draws. 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X