• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফ্রেঞ্চ ওপেন ব্যাডমিন্টন ২০১৮, সাইনা-সিন্ধু-শ্রীকান্ত উঠলেন কোয়ার্টার ফাইনালে, কিন্তু এরপর...

ফ্রেঞ্চ ওপেন ব্যাডমিন্টন ২০১৮-এর কোয়ার্টার ফাইনালে পৌঁছেছেন সাইনা নেহওয়াল, পিভি সিন্ধু ও কিদম্বী শ্রীকান্ত। তবে টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ড থেকেই কঠিন লড়াইয়ের সামনে পড়ে গিয়েছেন সাইনা ও শ্রীকান্ত।

যথেষ্ট লড়ে জাপানের একুহারাকে হারাতে হয়েছে সাইনাকে। শ্রীকান্তকেও জেতার জন্য লড়াই করতে হয়েছে দক্ষিণ কোরিয়ার ডং কেউন লি-এর বিরুদ্ধে। তবে সিন্ধু অবশ্য স্ট্রেট সেটেই হারিয়েছেন জাপানের সায়াকা সাতোকে। ভারতীয় তারকাদের সামনের লড়াইটাও বেশ কঠিন।

নবদম্পতি

নবদম্পতি

বিয়ে শেষ হয়ে গেলেও বিয়ের রেশ এখনও কাটেনি। তারই মাঝে মুম্বই ফেরার জন্য দিল্লির বিমানবন্দরে শাহিদের সঙ্গে একসঙ্গে দেখা গেল নববধূ মীরা রাজপুত কাপুরকে।

সাইনা নেহওয়াল

সাইনা নেহওয়াল

দ্বিতীয় রাউন্ডেই বিশ্বের ১০ নম্বর তারকা সাইনার সামনে ছিলেন বিশ্বের ৭ নম্বর ও টুর্নামেন্টের অষ্টম বাছাই জাপানী নোজোমি ওকুহারা। প্রথম গেমটি ১০-২১ পয়েন্টে হারিয়ে চাপে পড়ে গিয়েছিলেন হায়দরাবাদী। কিন্তু তার পরের দুই গেমে দারুণভাবে ফিরে আসেন তিনি। ২১-১৪ ও ২১-১৭ ফলে বাকি দুই গেম জিতে নেন তিনি। এই নিয়ে দুই সপ্তাহের মধ্যে ওকুহারাকে দুইবার হারালেন সাইনা।

২৮ বছরের সাইনা এই মুহূর্তে বেশ ভাল ফর্মে থাকলেও ফ্রেঞ্চ ওপেনে তাঁর পক্ষে বেশিদূর যাওয়াটা কঠিন। কারণ কোয়ার্টারফাইনালে তাঁর মুখোমুখি বিশ্বের ১ নম্বর তারকা তাই জু ইং। তাইয়ের কাছেই ডেনমার্ক ওপেনের ফাইনালে হেরেছিলেন সাইনা। তাই দ্বিতীয় রাউন্ডে চিনের গাও ফ্যাংজি-কে সহজেই ২১-১২ ও ২১-১৭ ফলে হারিয়েছেন।

স্মার্ট শাহিদ

স্মার্ট শাহিদ

পেইন্ট ব্লশ ডেনিম আর সাদা স্লিম ফিট ক্যাসুয়াল শার্টে স্টাইলিশ শাহিদ।

পি ভি সিন্ধু

পি ভি সিন্ধু

ফ্রেঞ্চ ওপেনে তৃতীয় বাছাইয়ের মর্যাদা পেয়েছেন সিন্ধু। তাই তুলনামূলকভাবে তিনি সহজ ড্র পেয়েছিলেন। দ্বিতীয় রাউন্ডে জাপানের সায়াকা সাতোকে তিনি সহজেই স্ট্রেট সেটে ২১-১৭ ও ২১-১৬ ফলে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছেন।

কোয়ার্টার ফাইনালে তাঁকে মোকাবিলা করতে হবে বিশ্বের ৭ নম্ব তথা টুর্নামেন্টের সপ্তম বাছাই চিনা তারকা হে বিংজিয়াও-এর। ২০১৬ সালে হে এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিলেন।

মীরা

মীরা

এদিন কিন্তু একেবারে হাল্কা মেজাজে মাসাবার ডিজাইনার সাদা-কালোর সঙ্গে গোলাপী প্যাচ ওয়ার্কের কুর্তিতে দেখা গেল মীরাকে। সঙ্গে ম্যাচিং গোলাপী ব্যালেরিনা এবং কাঁধে ধূসর রংয়ের বটেগা ভেনেতা টোট স্লাঙ্গ।

কিদম্বি শ্রীকান্ত

কিদম্বি শ্রীকান্ত

দ্বিতীয় রাউন্ডে বিশ্বের ৬ নম্বর তারকা শ্রীকান্তের সামনে ছিলেন দক্ষিণ কোরিয়ার ডং কেউন লি। লি-এর সঙ্গে আগের দুই সাক্ষাতে একবারও জিততে পারেননি শ্রীকান্ত। এইবারও প্রথম গেমে ১২-২১ ফলে হেরে চাপে পড়ে গিয়েছিলেন ভারতীয় তারকা। তবে পরের দুই গেম ২১-১৬ ও ২১-১৮ ফলে জিতে নিয়ে লি-এর বিরুদ্ধে প্রথম জয় তুলে নেন তিনি।

গত বছর এই টুর্নাম্নেট চ্যাম্পিয়ন হয়েছিলেন শ্রীকান্ত। তবে এই বছর তাঁর খেতাব ধরে রাখার লড়াইটা বেশ কঠিন। কোয়ার্টারফাইনালে তাঁকে খেলতে হবে বিশ্বের ১ নম্বর তারকা জাপানের কেন্তো মোমোতা-র বিরুদ্ধে। মোমোতা দ্বিতীয় রাউন্ডে স্বদেশীয় কাজুমাসা সাকাইকে সহজেই ২১-১৭, ২১-১৭ ফলে হারিয়েছেন। ডেনমার্ক ওপেনের সেমিফাইনালে মোমোতার বিরুদ্ধেই হেরে বিদায় নিতে হয়েছিল শ্রীকান্তকে। এইবার তৈাঁর সামনে বদলার সুযোগ আছে।

হাতে হাত

হাতে হাত

মীরাকে হাত আঁকড়ে রেখেছেন শাহিদ। আর শাহিদের এই অনুরাগের ছোঁয়া বেশ উপভোগ করছেন মীরা।

কখন কোথায় দেখা যাবে ভারতীয়দের ম্যাচ

কখন কোথায় দেখা যাবে ভারতীয়দের ম্যাচ

শুক্রবার একই ভারতীয় সময় সাড়ে ৮টায় শুরু হওয়ার কথা কিদম্বি শ্রীকান্ত বনাম কেন্তো মোমোতা ও পিভি সিন্ধু বনাম হে বিংজিয়াও-এর ম্যাচ। আর সাইনা বনাম তাই জমজমাট ম্য়াচটি শুরু হওয়ার কথা ভারকতীয় সময় রাত সাড়ে ১টায়। তবে আগের ম্যাচগুলি শেষ হতে দেরি হলে প্রতিটি খেলার সময়ই পিছিয়ে যাবে।

স্টার স্পোর্টস এই টুর্নামেন্টের সম্প্রচার করছে, তাদের চ্যানেল গুলিতেই দেখা যাবে ম্যাচগুলি। এচাড়া হটস্টার ও জিও টিভিতে দেখা যাবে ম্যাচগুলির লাইভ স্ট্রিমিং।

একসঙ্গে

একসঙ্গে

বিয়ের পরে এই প্রথমবার একসঙ্গে দেখা গেল শাহিদ ও মীরাকে। আমরা আশা করি আগামী দিনে আরও বহুবার এভাবেই দেখা যাবে এই নব দম্পতিকে।

English summary
Saina Nehwal, Kidambi Srikanth and PV Sindhu have advance to the quarterfinals of French Open Badminton 2018. 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X