• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ডোপিং-র অভিযোগে মহিলা বিশ্বচ্য়াম্পিয়ন সহ রাশিয়ার ৫ ভারোত্তোলক সাময়িক সাসপেন্ড

ডোপিং-র অভিযোগে রাশিয়ার পাঁচ ভারোত্তোলককে সাময়িক সাসপেন্ড করল ইন্টারন্যাশনাল ওয়েটলিফ্টিং ফেডারেশন। তাঁদের মধ্যে চার মহিলা বিশ্ব চ্য়াম্পিয়ন ও অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী ভারোত্তোলকও রয়েছেন।

ডোপিং-র অভিযোগে মহিলা বিশ্বচ্য়াম্পিয়ন সহ রাশিয়ার ৫ ভারোত্তোলক সাময়িক সাসপেন্ড

পুরুষদের মধ্যে দুই বারের বিশ্বজয়ী তথা ২০১২ সালের অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী রুশলান আলবেগভের এই পরিণতিতে হতাশ হয়েছে রাশিয়ার ওয়েটলিফটিং সংস্থা। ২০২০ টোকিও অলিম্পিকের আগে একে বড় ধাক্কা হিসেবেই দেখা হচ্ছে। একই সঙ্গে ২০১৩ সালে বিশ্ব চ্য়াম্পিয়ন হওয়া মহিলা ভারোত্তোলক টিমা টুরিয়েভা, ডেভিড বেডঝানয়ান, ওলেগ ছেন, ইগর ক্লিমোনোভের সঙ্গে একই ঘটনা ঘটায় হতাশ হয়েছেন রাশিয়ার ক্রীড়া প্রেমীরা।

২০২০ টোকিও অলিম্পিকের জন্য যে ১৭টি দেশে ডোপিং সংক্রান্ত নিষেধাজ্ঞা আরও কড়া করা হয়েছে, তার মধ্যে অন্যতম রাশিয়া। অলিম্পিকে স্বচ্ছ ও পরিষ্কার অ্যাথলিটদের পাঠাতে বদ্ধপরিকর পুতিনের দেশ ভারোত্তোলকদের রক্ত ও প্রস্রাবের নমুনা পরীক্ষার জন্য বিশ্ব অ্যান্টি ডোপিং এজেন্সির কাছে পাঠায়। মঙ্গলবার প্রকাশ্যে আসে সেই রিপোর্ট। তাতে রাশিয়ার ওই পাঁচ ভারোত্তোলকের বিরুদ্ধে নিষিদ্ধ ওষুধ নেওয়ার অভিযোগ উঠেছে। তাঁদের কাউকে রেয়াত করা হবে না বলে জানানো হয়েছে।

English summary
Five Russian weightlifters provisionally suspended for doping
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X