• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের অলিম্পিকে ডোপিংয়ের কলঙ্ক! সাসপেন্ড হলেন ৫ ভারোত্তলক, পদক হারাতে পারেন ২ জন

৫ ভারোত্তলককে ডোপিং করার দায়ে সাসপেন্ড করলো আন্তর্জাতিক ভারোত্তলন ফেডারেশন। জানা গিয়েছে ২০১২ লন্ডন অলিম্পিকের সময় নেওয়া তাঁদের মূত্রের নমুনার পুনঃপরীক্ষার পরে ডোপিং-এর বিষয়টি জানা গিয়েছে। এরপরই তাদের সাসেন্ড করার সিদ্ধান্ত জানায় ফেডারেশন।

ফের অলিম্পিকে ডোপিংয়ের কলঙ্ক!

এই ৫ জন ভারোত্তলকের মধ্য়ে ২জন আবার অলিম্পিক পদকজয়ী। প্রথমজন ১০৫ কেজি বিভাগে সোনা জয়ী ইউক্রেনের ওলেক্সাই তোরোখতাই। আর দ্বিতীয়জন ৫৬ কেজি বিভাগে ব্রোঞ্জ পদক জয়ী আজারবাইজানের ভ্যালেন্তিন হ্রিস্তোভ। এই দুজনেই তাঁদের পদক হারাতে পারেন। এই বিষয়ে আন্তর্জাতিক অলিম্পিক কমিটিই সিদ্ধান্ত নেবে বলে জানানো হয়েছে ভারোত্তলন ফেডারেশনের পক্ষ থেকে।

এই দুজন ছাড়া সাসপেন্ড করা হয়েছে, উজবেকিস্তানের রপসলান নুরুদিনোভ, আর্মেনিয়ার মেলানি দালুজিয়ান ও বেলারুশের মিকালাই নোভিকাউকে। নুরুদিনোভ লন্ডন অলিম্পিকে ১০৫ কেজি বিভাগে চতুর্থ হয়েছিলেন। একই বিভাগে তিনি ২০১৬ রিও অলিম্পিকে সোনা জেতেন, ২০১৩ সালে পোল্যান্ডে বিশ্ব চ্যাম্পিয়ন হন। জাকার্তাতে চলতি বছরেই এশিয়ান গেমসেও তিনি সোনা জিতেছেন।

English summary
5 weightlifters have been suspended by the International Weightlifting Federation after retests of their samples from the 2012 London Olympics came back positive for doping.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X