• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টোকিও অলিম্পিক হকিতে শক্তিশালী জার্মানির কাছে লড়ে হারল রানি রামপালের ভারত

Google Oneindia Bengali News

টোকিও অলিম্পিকে বেশ কয়েকটি সুযোগ নষ্টের খেসারত দিয়ে মহিলা হকিতে টানা দ্বিতীয় হারের সম্মুখীন হল রানি রামপালের ভারত। তবে নেদারল্যান্ডসের কাছে ৫ গোল হজমের পর এদিন ভারতীয় দল যে লড়াই করল তা কিন্তু যথেষ্ট ইতিবাচক দিক।

লড়ে হার

লড়ে হার

পুল এ-তে দ্বিতীয় ম্যাচে এদিন রিও অলিম্পিকে ব্রোঞ্জজয়ী জার্মানির বিরুদ্ধে খেলতে নামে ভারত। প্রথম কোয়ার্টারে করা গোলে দ্বিতীয় কোয়ার্টার অবধি ১-০ গোলেই এগিয়ে ছিল জার্মানি। ম্যাচের ১২ মিনিটে গোলটি করেছিলেন অধিনায়ক নাইক লোরেঞ্জ। তৃতীয় কোয়ার্টারে ভারত সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল। পেনাল্টি স্ট্রোক থেকে ৩২ মিনিটে গোল করার সুযোগ হাতছাড়া করেন গুরজিৎ কৌর। এর মিনিট তিনেক পরেই জার্মানদের এগিয়ে দেন অ্যানা শ্রোয়েডার। প্রথম ম্যাচে গ্রেট ব্রিটেনকে ২-১ গোলে হারানোর পর এদিন ভারতকে ২-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয় জয় ছিনিয়ে নিল বিশ্বের তিন নম্বর জার্মানি দল। ভারতের হয়ে বেশ কয়েকটি সুযোগ তৈরি করা বন্দনা কাটারিয়ার খেলাও এদিন প্রশংসা কুড়িয়েছে ক্রীড়াপ্রেমীদের।

গ্রুপের চিত্র

গ্রুপের চিত্র

পুল এ থেকে চারটি দল পৌঁছাবে কোয়ার্টার ফাইনালে। ভারতের গ্রুপে রয়েছে নেদারল্যান্ডস, আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, গ্রেট ব্রিটেন ও জার্মানি। নেদারল্যান্ডস প্রথম ম্যাচে ভারতকে হারানোর পর আজ আয়ারল্যান্ডকে ৪-০ গোলে হারিয়েছে। আয়ারল্যান্ড প্রথম ম্যাচে ২-০ গোলে হারিয়েছিল দক্ষিণ আফ্রিকাকে। ভারত নেদারল্যান্ডসের পর এদিন জার্মানির কাছেও হারল। গ্রেট ব্রিটেন এদিন দক্ষিণ আফ্রিকাকে ৪-১ গোলে হারিয়ে এবারের অলিম্পিকে জয়ের মুখ দেখেছে। ফলে নেদারল্যান্ডস ও জার্মানি দুটি ম্যাচ জিতে শেষ আটে যাওয়া কার্যত নিশ্চিত করে ফেলেছে। আয়ারল্যান্ড ও গ্রেট ব্রিটেন জিতেছে একটি করে ম্যাচ। ভারত ও দক্ষিণ আফ্রিকা এখনও জয়ের মুখ দেখেনি।

ভারতের আগামী ম্যাচগুলি

ভারতের আগামী ম্যাচগুলি

রানি রামপালদের পরের ম্যাচ বুধবার গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে। আগামী শুক্র ও শনিবার ভারতের প্রতিপক্ষ যথাক্রমে আয়ারল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। ফলে গ্রেট ব্রিটেন ম্যাচটি জিতলে অনেকটাই সুবিধাজনক জায়গায় চলে যেতে পারবে ভারত।

English summary
Fighting India Went Down 0-2 To Rio Bronze Medalist Germany In Tokyo Olympics Pool A Match. India Did Not Capitalize A Lot Of Opportunities Including A Penalty Stroke By Gurjit Kaur.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X