• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সংকটে নেই স্পনসর, অভাবে সাধের বিএমডবলিউ বিক্রি ভারতীয় অ্যাথলিটের

  • |

করোনা সংকটে প্রতিদিনের নতুন লড়াই। ভারতে ভাইরাসে আক্রান্ত প্রায় সাড়ে আট লক্ষ। এই পরিস্থিতিতে দেশে খেলার দুনিয়াও পুরোপুরি বন্ধ রয়েছে। ফুটবল থেকে ক্রিকেট, ব্যাডমিন্টন-টেনিস থেকে ট্র্যাক- অ্যান্ড ফিল্ড, সর্বত্রই একই ছবি। ফলে খেলোয়াড়রা ব্যক্তিগতভাবে স্পনসর হারাচ্ছেন। এবার স্পনসর না থাকায় সাধের বিএমডবলিউ বিক্রির সিদ্ধান্ত নিলেন ভারতীয় অ্যাথলিট।

ইন্দোনেশিয়ায় সবচেয়ে বেশি মুসলমানের বাস

ইন্দোনেশিয়ায় সবচেয়ে বেশি মুসলমানের বাস

২০১০ সালের হিসাব বলছে, সারা বিশ্বে মোট ইসলাম ধর্মাবলম্বীদের সংখ্যা ১৬০ কোটি। অর্থাৎ বিশ্বের মোট জনসংখ্যার ২৩ শতাংশ। এর মধ্যে ইন্দোনেশিয়ায় সারা বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি ইসলাম ধর্মাবলম্বীদের বাস।

কোন অ্যাথলিট গাড়ি বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছেন

কোন অ্যাথলিট গাড়ি বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছেন

মারণ করোনার থাবায় এবার সাধের বিএমডবলিউ বিক্রির কঠিন সিদ্ধান্তটা নিয়ে ফেলতে হল দেশের সোনাজয়ী অ্যাথলিট দ্যুতি চাঁদকে। বছর দুয়েক আগে শখ করে প্রায় ৩০ লক্ষ টাকা দিয়ে বিএমডবলিউ গাড়ি কিনেছিলেন ভারতীয় স্প্রিন্টার দ্যুতি চাঁদ। প্রিয় গাড়িটির সঙ্গে অনেক ছবিও পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। পছন্দের এই গাড়িই এবার বিক্রি করার সিদ্ধান্ত নিয়ে ফেললেন তিনি।

মুসলমান জনসংখ্যা ৭৩ শতাংশ হারে বাড়ছে

মুসলমান জনসংখ্যা ৭৩ শতাংশ হারে বাড়ছে

২০১৫ সালের পিউ রিসার্চ বলছে, আগামী কয়েক দশকে যেখানে বিশ্বের জনসংখ্যার হার ৩৫ শতাংশ হারে বাড়বে, সেখানে ইসলাম ধর্মাবলম্বীদের জনসংখ্যা ৭৩ শতাংশ হারে বাড়বে। সেই হিসাব ধরলে ২০৫০ সালে সারা বিশ্বে মুসলমান জনসংখ্যা হবে ২৮০ কোটি।

কেন গাড়ি বিক্রির সিদ্ধান্ত

কেন গাড়ি বিক্রির সিদ্ধান্ত

২০২০ সালের পরবির্তে টোকিও অলিম্পিক পিছিয়ে ২০২১ সালে হবে। সেই টুর্নামেন্টে জায়গা করে নেওয়ার জন্য পরিশ্রমের কোনও ত্রুটি রাখতে চান না দ্যুতি। কিন্তু করোনা পরিস্থিতিতে বিশ্বজুড়েই এখন অর্থনৈতিক মন্দার আবহ তৈরি হয়েছে, ফলে স্পনসর অমিল।

গড় জনসংখ্যার দ্বিগুণ হারে বৃদ্ধি

গড় জনসংখ্যার দ্বিগুণ হারে বৃদ্ধি

পিউ রিসার্চ জানিয়েছে বাকী সমস্ত ধর্মই বিশ্বের মোট জনসংখ্যার বৃদ্ধির হারের সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে। তবে একমাত্র ইসলাম ধর্মাবলম্বীদের জনসংখ্যা বৃদ্ধির হারই সাধারণ গড়ের দ্বিগুণের বেশি।

স্পনসররা পিছু হটছেন

স্পনসররা পিছু হটছেন

তাছাড়া দেশ জুড়ে করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ নেওয়ায়, দীর্ঘদিন ধরে খেলার দুনিয়া স্তব্ধ থাকায় কোনও স্পনসরই সাহস করে এগিয়ে আসছে না। এমন পরিস্থিতিতে অর্থের অভাবে কোনওভাবেই প্রশিক্ষণ যাতে থেমে না যায়, সেই সংকল্প করেই গাড়ি বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন দ্যুতি।

ইসলাম ধর্ম নিয়ে অজ্ঞানতা

ইসলাম ধর্ম নিয়ে অজ্ঞানতা

মার্কিন যুক্তরাষ্ট্রের মতো দেশ যেখানে মুসলমান জনসংখ্যার হার অনেক কম, সেখানে ইসলাম ধর্ম নিয়ে মানুষের মধ্যে অজ্ঞানতার হার অনেক বেশি। বেশিরভাগই এই ধর্ম সম্পর্কে কিছুই জানেন না বলে সমীক্ষায় উঠে এসেছে।

দ্যুতি যা জানিয়েছেন

দ্যুতি যা জানিয়েছেন

এক প্রতিক্রিয়ায় দ্যুতি জানিয়েছেন '‌করোনা মহামারীর জেরে বিশ্বজুড়ে বিভিন্ন প্রতিযোগিতা বাতিল হয়ে গিয়েছে। অলিম্পিকের স্পনসরশিপও নেই। গত কয়েক মাসে জমানো অর্থ শুধু খরচই হয়েছে। আয় নেই। এই পরিস্থিতিতে নতুন কোনও স্পনসরও জুটবে কিনা, জানা নেই। এই পরিস্থিতিতে তাই গাড়ি বিক্রি করা ছাড়া উপায় নেই।'

২০৫০ সালে ভারতে সবচেয়ে বেশি মুসলমান

২০৫০ সালে ভারতে সবচেয়ে বেশি মুসলমান

সমীক্ষা রিপোর্ট বলছে, মোট মুসলমান সমাজের ৬২ শতাংশ এশিয়া-প্যাসিফিক অঞ্চলে বসবাস করেন। যার মধ্যে সবচেয়ে বেশি মুসলমান ইন্দোনেশিয়া, ভারত, পাকিস্তান, বাংলাদেশ, ইরান ও তুরস্কে থাকেন। এই মুহূর্তে ইন্দোনেশিয়ায় সবচেয়ে বেশি মুসলমান জনসংখ্যা থাকলেও ২০৫০ সালে ভারত সবচেয়ে এগিয়ে যাবে।

ইউরোপেও বাড়ছে মুসলমান জনসংখ্যা

ইউরোপেও বাড়ছে মুসলমান জনসংখ্যা

ইউরোপেও মুসলমান জনসংখ্যা আগের চেয়ে অনেক বেশি হারে বাড়ছে। ২০৫০ সালের মধ্যে পুরো ইউরোপের মোট ১০ শতাংশ জনসংখ্যা ইসলাম ধর্মাবলম্বী হবে বলে সমীক্ষায় উঠে এসেছে।

ধোনির জন্য ক্ষেতের মাঝে গান ধরলেন বলিউড অভিনেতা, ভাইরাল হল ভিডিও

English summary
Dutee Chand to sell car to fund training amid Corona Crisis
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X