• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কমনওয়েলথ গেমসে নেই দীপা 'প্রাদুনোভা', ফোকাসে এশিয়ান গেমস

  • By Debalina Dutta
  • |

কমনওয়েলথ গেমসে নেই দীপা কর্মকার। রিও অলিম্পিক্সে চতুর্থ হয়ে দেশের সকলের নয়নের মণি হয়ে উঠেছিলেন দীপা প্রাদুনোভা কর্মকার।

কমনওয়েলথ গেমসে নেই দীপা 'প্রাদুনোভা', ফোকাসে এশিয়ান গেমস

[আরও পড়ুন: কেন বলেছিলেন ঠিক করে পতাকা ধরতে অকপট স্বীকারোক্তি আফ্রিদি-র ]

আগামী ৪-১৫ এপ্রিল অস্ট্রেলিয়ায় কমনওয়েলথ গেমস। কোচ বিশ্বেশ্বর নন্দী জানিয়েছেন, কমনওলেথ গেমসে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য প্রস্তুত নন দীপা। সোম ও মঙ্গলবার দিল্লিতে আসন্ন গেমসের জন্য জাতীয় দলের ট্রায়ালে নামেননি দীপা। বিশ্বেশ্বর নন্দী জানিয়েছেন, ' দীপার পারফরম্যান্স এখনও কাঙ্খিত পর্যায়ে পৌঁছয়নি। '

এশিয়ান চ্যাম্পিয়নশিপ ২০১৭-র প্রস্তুতির সময় হাঁটুতে চোট পেয়েছিলেন দীপা। এরপরই তাঁর অ্যান্টিরিওর ক্রুসিয়েট লিগামেন্ট সার্জারি হয়েছিল। জানুয়ারি মাসে দীপা কর্মকার ফের অনুশীলন শুরু করেছিলেন। রিও অলিম্পিক্সে ভারতীয় জিমন্যাস্টিকের হয়ে ইতিহাস লেখা দীপা চোটের কারণে আট মাস অনুশীলন করতে পারেননি। ২৪ বছরের জিমন্যাস্ট ফের একবার ভল্টে ফিরলেও এখনও তৈরি নন তিনি।

সে সময় বিশ্বেশ্বর জানিয়েছিলেন ছোট থেকেই দারুণ মানসিক জোর রয়েছে দীপার। প্রাদুনোভা ভল্ট করে সকলের নজর কেড়ে নেওয়া দীপা এখন উজবেকিস্তানের ওকসানা চুসোভিতনার ভল্টের ভিডিও দেখছিলেন। ওকসানা ৪২ বছর বয়সেও প্রাদুনোভা ভল্ট অনুশীলন করেন। ওকসানা এর আগে সোভিয়েত ইউনিয়ন ও জার্মানির হয়েও ভল্ট করেছেন।

তবে শুধু অংশগ্রহণ নয়, দীপা এখন দেশের মেডেল হোপ, তাই কোচ হিসেবে তাঁকে অস্ট্রেলিয়ায় না পাঠানোর সিদ্ধান্ত তিনি নিয়েছেন। বিশ্বেশ্বর নন্দীর কথায় ওঁকে এখন এশিয়ান গেমসের জন্য প্রস্তুতি নিতে বলা হয়েছে। ২০১৪-র কমনওয়েলথ গেম ও এশিয়ান চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পেয়েছিলেন দীপা।

[আরও পড়ুন: কর্তাকে প্রেমদিবসে দেওয়াল লিখন বার্তা গিন্নির, বিয়ের পর বিরাটকে যে বার্তা দিলেন অনুষ্কা]

English summary
Dipa Karmakar will not participate in this year's commnwealth games
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X