• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

CWG 2022: কমনওয়েলথ গেমসের সমাপ্তি অনুষ্ঠানে ভারতের পতাকা থাকবে এই দুই সফল ক্রীড়াবিদের হাতে

Google Oneindia Bengali News

সোমবরাই কমনওয়েলথ গেমস ২০২২-এর শেষ দিন। প্রতিযোগীতার একাদশ দিন শেষে সমাপ্তি অনুষ্ঠানের মধ্যে দিয়ে বিশ্ব ক্রীড়াক্ষেত্রের অন্যতম শ্রেষ্ঠ স্পোর্টিং ইভেন্টে জবনিকা পতন ঘটবে। কমনওয়েলথ গেমস ২০২২-এর সমাপ্তি অনুষ্ঠানে ভারতের পতাকা বহন করবেন দুই সফল ক্রীড়াবীদ নিখাত জারিন এবং শরৎ কমল। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে এই খবর পাওয়া গিয়েছে।

শরথ কমল:

শরথ কমল:

চলতি কমনওয়েলথ গেমসে পাঁচটি পদক নিজের নামে করেছেন শরথ কমল। ৪০ বছর বয়সী এই টিটি খেলোয়াড় জিতেছেন তিনটি সোনা এবং দু'টি রূপো। পুরুষদের দলগত ইভেন্টে এবং মিক্সড টিম ইভেন্টে সোনা জিতেছেন শরথ। পুরুষদের সিঙ্গলসেও সোনা জিতেছেন তিনি। বিশ্ব ক্রমতালিকায় ২০ নম্বরে থাকা ইংল্যান্ডের প্যাডলার লিয়াম পিচফোর্ডকে ৪-১ ব্যবধানে ফাইনালে হারিয়ে কমনওয়েলথ গেমস ২০২২-এ পুরুষদের টেবিল টেনিসে সিঙ্গলসে দেশকে সোনা এনে দিয়েছেন শরথ। পুরুষদের ডবলস ইভেন্টে রূপো জিতেছেন শরথ কমল।

নিখাত জারিন:

নিখাত জারিন:

রবিবার লাইট ফ্লাইওয়েট ইভেন্টে (৫০ কেজি) দেশকে কমনওয়েলথ গেমসের মঞ্চে সোনা এনে দিয়েছেন নিখাত জারিন। সংবাদ সংস্থা পিটিআই-কে ভারতীয় দলের শেফ দ্য মিশন রাজেশ ভাণ্ডানী বলেছেন, "সমাপ্তি অনুষ্ঠানে ভারতের পতাকা বহন করবেন নিখাত জারিন এবং শরথ কমল।" এই বছরই ইস্তানবুলে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ফ্লাইওয়েটে সোনা জিতেছেন নিখাত। ২০১৯ সালে ব্যাংককে আয়োজিত এশিয়ান চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতেছিলেন নিখাত।

কমনওয়েলথ গেমস ২০২২-এর উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা বাহকের ভূমিকায় ছিলেন পিভি সিন্ধু এবং মনপ্রীত সিং:

কমনওয়েলথ গেমস ২০২২-এর উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা বাহকের ভূমিকায় ছিলেন পিভি সিন্ধু এবং মনপ্রীত সিং:

কমনওয়েলথ গেমস ২০২২-এর উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা বাহকের দায়িত্ব পেয়েছিলেন পিভি সিন্ধু। তাঁর সঙ্গে দ্বিতীয় পতাকা বাহক হিসেবে এই দায়িত্বে ছিলেন ভারতীয় পুরুষ হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং। ২০২০ টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী ভারতীয় পুরুষ হকি দলের অধিনায়ক দ্বিতীয় পতাকা বাহক হিসেবে ছিলেন ঠিক সিন্ধুর পরেই। প্রতিযোগীতার শেষ দিন পিভি সিন্ধু ভারতকে সোনা এনে দিয়েছেন। কানাডার মিচেলি লি'কে ২১-১৫ এবং ২১-১৩ ব্যবধানে হারিয়ে সোনা জিতেন সিন্ধু। কমনওয়েলথ গেমসে মহিলাদের সিঙ্গলসে এটিই তাঁর প্রথম সোনা।

অপর দিকে, ভারতীয় হকি দল সোনা জেতার আশা জাগালেও তা বাস্তবায়িত করতে পারেনি। অস্ট্রেলিয়ার কাছে ফাইনালে পরাভূত হয়ে রূপো নিয়েই সন্তুষ্ট থাকতে হয় ভারতকে।

কমনওয়েলথ গেমসে নীরজ চোপড়ার না থাকা ভারতের জন্য বড় ক্ষতি:

কমনওয়েলথ গেমসে নীরজ চোপড়ার না থাকা ভারতের জন্য বড় ক্ষতি:

কমনওয়েলথ গেমস ২০২২ শুরু হওয়ার কয়েক দিন আগে উরুতে চোট পেয়ে ছিটকে যান এই মুহূর্তে ভারতের অন্যতম সেরা ক্রীড়াবীদ নীরজ চোপড়া টোকিও অলিম্পিক ২০২০-তে দেশকে সোনা এনে দেওয়.নীরজ কমনওয়েলথ গেমসে থাকলে ভারতের সোনার সংখ্যা যে আরও বাড়ত সেই বিষয়ে কোনও সংশয় নেইেশের ক্রীড়াপ্রেমীের। কমনওয়েলথ গেমসের আগে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে দেশকে রূপো এনে দেন নীরজ। এই ইভেন্টেইচোটপান তিনি।

নীরজ না থাকায় পুরুষদের জ্যাভলিন থ্রো ইভেন্টে সোনা জিততে কোনও সমস্যা হয়নি পাকিস্তানের আর্শদ নাদিমের। নীরজের বেশ ভাল বন্ধু আর্শদ।

English summary
CWG 2022: Nikhat Zareen and Sharath Kamal have been named as the flagbearers of India in closing ceremony of Commonwealth Games 2022.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X