• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাসের থাবা, টোকিওতে বাতিল হল খেলার দুনিয়ার এই প্রতিযোগিতা

  • |

করোনা ভাইরাস আতঙ্কে গোটা বিশ্ব। চিন ছাড়িয়ে এই ভাইরাস এখন বিশ্বের অন্য দেশগুলিতেও থাবা বসিয়েছে। ইতিমধ্য়েই চিনের পর জাপানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। মালয়েশিয়াতেও মারণ ভাইরাসের কারণে মৃত্যু হয়েছে বলে খবর। জুলাইয়ে টোকিওতে অলিম্পিকের আসর। তার আগে যখন এই ভাইরাসের কারণে বিশ্বজুড়ে আতঙ্কের পরিবেশ তখনই টোকিওতেই বাতিল হয়ে গেল খেলার দুনিয়ার এই প্রতিযোগিতা।

বাতিল ম্যারাথন টুর্নামেন্ট

জাপানে করোনা ভাইরাস থাবা বসানোর কথা প্রচার হতেই বাতিল ম্যারাথন দৌড় টুর্নামেন্ট। সোমবার টোকিও ম্য়ারাথন দৌড়়ের আয়োজকরা প্রতিযোগিতা বাতিল করতে চলেছেন বলে ঘোষণা করে দিয়েছেন।

আয়েজকরা কী জানালেন

টোকিও ম্য়ারাথন ফাউন্ডেশনের পক্ষ থেকে জানানো হয়েছে যে, জাপানে এখন ভাইরাস ছড়াচ্ছে। অনেকেই এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সেক্ষেত্রে করোনা ভাইরাসের এমন ভয়াবহ আবহে ঝুঁকি নিয়ে ম্যারাথন টুর্নামেন্ট করা উপযুক্ত হবে না।

প্রতিযোগিতা কবে ছিল

১ মার্চ এই প্রতিযোগিতা ছিল। ইতিমধ্য়েই এই ম্যারাথন দৌড়ে অংশ নেওয়ার জন্য ১০ হাজারের বেশি প্রতিযোগী নাম নথিভুক্ত করেছিলেন বলে আয়োজকরা জানিয়েছেন।

কেন বাতিল এই ম্যারাথন

আয়োজকরা আরও জানিয়েছেন, জাপানে করোনা ভাইরাস প্রভাব ফেলতে শুরু করলে জাপানের সরকারের পক্ষ থেকে সতর্কতা রাজি করা হয়েছে। জাপানে এখনও পর্যন্ত ৬৫ জন এই ভাইরাসে আক্রান্ত বলে খবর। এরপরই দেশের স্বাস্থ্যমন্ত্রী কোনও জায়গায় বড়সড় কোনও জমায়েত না করার জন্য আহ্বান জানিয়েছেন। ম্যারাথনের জন্য বড় জমায়েত হলে সেখান থেকে ভাইরাস ছড়ানোর সম্ভাবনা থাকে। তবে শুধুমাত্র এলিট ও হুইলচেয়ার এলিটদের জন্য ম্যারাথনটি হচ্ছে। সাধারণদের জন্য প্রতিযোগিতা বাতিল করা হয়েছে।

English summary
coronavirus outbreak: Organisers cancel Tokyo marathon in japan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X