• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কমনওয়েলথ গেমসে নিখাতের জয়ের দিনে শিবার বিদায়, টিটিতে ভারত সেমিফাইনালে, বাকি ইভেন্টগুলির ফল কী?

Google Oneindia Bengali News

কমনওয়েলথ গেমসে আজ ভারোত্তোলনে ভারতকে দ্বিতীয় সোনা তথা পঞ্চম পদকটি এনে দিয়েছেন জেরেমি। কিন্তু এদিনই সম্ভাব্য এক পদকজয়ীর অভিযান শেষ হয়ে গেল। মহিলাদের বক্সিংয়ে নিখাত জারিন দাপুটে জয় ছিনিয়ে নিলেও পুরুষদের বক্সিংয়ে প্রি কোয়ার্টার থেকেই বিদায় নিলেন শিবা থাপা। বিশ্ব চ্যাম্পিয়ন নিখাত জারিনকে অবশ্য যে মেজাজে রিংয়ে পাওয়া গেল, তাতে পদকের আশা করাই যায়।

নিখাত পদকের কাছে

নিখাত পদকের কাছে

মহিলাদের ৫০ কেজি লাইটওয়েট বিভাগে মোজাম্বিকের ইসমাইল বাগাওয়ের বিরুদ্ধে নেমেছিলেন নিখাত। বাউটের শুরু থেকে শেষ অবধি প্রতিপক্ষকে কার্যত দাঁড়াতেই দেননি বিশ্বচ্যাম্পিয়ন এই ভারতীয় বক্সার। আক্রমণাত্মক মেজাজে ডান ও বাঁ হাতের পাঞ্চের কম্বিনেশনে উড়িয়ে দিলেন প্রতিপক্ষকে। প্রথম রাউন্ডে নিখাতকে বিচারকরা ১০এস গদেন, হেলেনা চারটি আট ও একটি নয় পান। দ্বিতীয় রাউন্ডেও নিখাত ১০এস নিশ্চিত করেন, হেলেনা পাঁচটি ৮ পান। শেষ রাউন্ডে হেলেনার মুখে পরিষ্কার পাঞ্চ করে তাঁকে চমকে দেন নিখাত। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে নিখাত নামবেন আগের কমনওয়েলথ গেমেসে ব্রোঞ্জজয়ী নিউজিল্যান্ডের ট্রয় গার্টনের বিরুদ্ধে। এই বাউটটি জিতলেই পদক নিশ্চিত করে ফেলবেন নিখাত।

শিবার বিদায়

শিবার বিদায়

তবে নিখাত দারুণভাবে জিতলেও পুরুষদের ৬৩.৫ কেজি বিভাগে রাউন্ড অব সিক্সটিনের বাউটে শিবা থাপা পরাস্ত হয়েছেন রিজ লিঞ্চের কাছে। থাপা শুরুটা করেছিলেন দারুণভাবেই। প্রথম রাউন্ডে আক্রমণাত্মক মেজাজে খেলে পাঁচটি ১০এস পান, লিঞ্চ পান পাঁচটি ৯। দ্বিতীয় রাউন্ডে লিঞ্চ আগ্রাসী মনোভাব নিয়ে শুরু করেন, রক্ষণাত্মক হতে বাধ্য হন থাপা। এই রাউন্ডে থাপা একটি ১০ ও চারটি ৯ পান। লিঞ্চ চারটি ১০ ও ১টি নয় পান। তৃতীয় রাউন্ডে শিবা থাপা মরিয়া লড়াই চালিয়েও কাজের কাজ হয়নি। স্প্লিট সিদ্ধান্তে চার-এক ব্যবধানে জয় পান লিঞ্চ।

টিটিতে শেষ চারে

পুরুষদের টেবিল টেনিসে দাপট বজায় রাখল ভারত। কোয়ার্টার ফাইনালে বাংলাদেশকে হারাল ৩-০ ব্যবধানে। সিঙ্গলসে জি সাথিয়ান ১১-২, ১১-৩, ১১-৫ ব্যবধানে হারিয়ে দেন মহুতাসিন আহমেদ হৃদয়কে। পরের সিঙ্গলসে শরথ কমল এম সাব্বিরকে হারান ১১-৪, ১১-৭, ১১-২ ব্যবধানে। ডাবলসে জি সাথিয়ান ও হরমিত দেশাইয়ের জুটি জয়লাভ করে ১১-৮, ১১-৬, ১১-২ ব্যবধানে। সেমিফাইনালে ভারতের সামনে নাইজেরিয়া।

যোগেশ্বর ১৫

যোগেশ্বর ১৫

ভারতের জিমন্যাস্ট যোগেশ্বর সিং আর্টিস্টিক জিমন্যাস্টিক্সে পুরুষদের অল-অ্যারাউন্ড ফাইনালে পঞ্চদশ স্থানে থেকে শেষ করলেন। হরিয়ানার এই জিমন্যাস্ট এর আগে তিনটি বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছিলেন। তিনিই একমাত্র ভারতীয় পুরুষ জিমন্যাস্ট যিনি এবারের কমনওয়েলথ গেমসের ফাইনালে উঠেছিলেন। সৈফ তাম্বোলি ও সত্যজিৎ মণ্ডল অল্পের জন্য ফাইনালে উঠতে পারেননি। যোগেশ্বরের মোট স্কোর হয় ৭৪.৭০০। সোনা, রুপো ও ব্রোঞ্জ তিনটিই পেয়েছে ইংল্যান্ড। সোমাজয়ী জ্যাক জার্মানের স্কোর ৮৩.৪৫০। রিংয়ে যোগেন্দরের স্কোর ছিল ১২.৩৫০, যার এগজিকিউশনে ৮.১৫০, ডিফিকাল্টিতে ৪.২০০। দ্বিতীয় রাউন্ডে পমেল হর্সে তিনি স্কোর করেন ১৩.২০০। তৃতীয় রাউন্ডে প্যারালাল বারসে স্কোর ১২.০৫০। হরাইজন্টাল বারসে স্কোর ১২.৭০০। ফ্লোর এক্সারসাইজে ১১.৫০০।

লন বলে আশা

লন বলে ভারত এদিন হারিয়ে দিয়েছে ইংল্যান্ডকে। দীনেশ কুমার ও সুনীল বাহাদুর জুটি জয় পান ১৮-১৫ ব্যবধানে। এই জয়ের সুবাদে ভারত পৌঁছে গিয়েছে কোয়ার্টার ফাইনালে। তবে সাইক্লিংয়ে ভারতের ফের হতাশাজনক পারফরম্যান্স। ভারতের তারকা সাইক্লিস্ট রোনাল্ডো লাইতনজাম পুরুষদের স্প্রিন্ট ইভেন্টে পরাস্ত হয়েছেন অস্ট্রেলিয়ার ম্যাথু গ্লেজারের কাছে। ভারতের ২০ বছরের সাইক্লিস্ট গ্লেজারের চেয়ে ০.১৬২ সেকেন্ড পিছিয়ে ছিলেন ২০০ মিটার দূরত্ব অতিক্রম করতে।

English summary
Commonwealth Games 2022: Boxer Nikhat Zareen Storms Into 50kg Quarterfinals, Shiva Thapa Bows Out Of Men's 63.5kg. India's Men's Table Tennis Team In Semi Finals.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X