• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কমনওয়েলথ গেমসে ব্যাডমিন্টনে সোনার হ্যাটট্রিকের হাতছানি, সিন্ধু-লক্ষ্যের পর ফাইনালে ডাবলস জুটি

Google Oneindia Bengali News

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমস শেষ হচ্ছে কাল। শেষ দিনে ব্যাডমিন্টনে ভারতের সামনে তিনটি সোনা জেতার হাতছানি রয়েছে। দুটি সিঙ্গলসে, একটি ডাবলসে। আজ মহিলাদের সিঙ্গলসের ফাইনালে ওঠেন পিভি সিন্ধু। তারপর লক্ষ্য সেন পুরুষদের সিঙ্গলসের ফাইনালে পৌঁছে যান। যদিও কিদাম্বি শ্রীকান্ত ফাইনালে উঠতে পারেননি। আজ রাতে তিনি ব্রোঞ্জ জেতার ম্যাচ খেলবেন। এরপর পুরুষ ডাবলসের ফাইনালে পৌঁছে গিয়েছে চিরাগ শেট্টি ও সাত্বিকসাইরাজ রাঙ্কিরেড্ডি জুটি।

সোনার লক্ষ্যে সিন্ধু

সোনার লক্ষ্যে সিন্ধু

কাল মহিলা সিঙ্গলসের ফাইনালে প্রথমে কানাডার মিচেল লি-র মুখোমুখি হবেন পিভি সিন্ধু। দু-বারের অলিম্পিক পদকজয়ী ভারতের তারকা শাটলার নামবেন ফেভারিট হিসেবেই। লি-র চেয়ে সিন্ধু বছর তিনেকের ছোটও। সিন্ধু সেমিফাইনালে হারিয়েছেন সিঙ্গাপুরের ইও জিয়া মিনকে। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াই সিন্ধু জিতে নেন ২১-১৯, ২১-১৭ ব্যবধানে। রাউন্ড অব ৩২ থেকে ধরলে চারটি ম্যাচে এখনও অবধি মাত্র ১টি গেমেই হেরেছেন সিন্ধু। কোয়ার্টার ফাইনালে প্রথম গেমে হেরে গিয়ে পরের দুটি জিতে সেমিফাইনালের টিকিট আদায় করে নেন সিন্ধু।

লক্ষ্য ফাইনালে

লক্ষ্য ফাইনালে

সিন্ধুর পর এদিনই পুরুষদের সিঙ্গলস ফাইনালে পৌঁছে যান লক্ষ্য সেন। তাঁর প্রতিপক্ষ ছিলেন সিঙ্গাপুরের তেহ হেং জিয়া। প্রথম গেম লক্ষ্য ২১-১০ ব্যবধানে জেতার পর তাঁর প্রতিপক্ষ পরের গেমটি ২১-১৮ ব্যবধানে জিতে সমতা ফেরান। এরপর নির্ণায়ক গেমটি লক্ষ্য জিতে নেন ২১-১৬ ব্যবধানে। ফাইনালে তিনি খেলবেন মালয়েশিয়ার এনজি জে ইয়ংয়ের বিরুদ্ধে। যদিও পুরুষদের সিঙ্গলসের অপর সেমিফাইনালে পরাস্ত হন কিদাম্বি শ্রীকান্ত। মহিলাদের ডাবলসে ভারতের তৃষা জলি ও গায়ত্রী গোপীচাঁদ জুটি ফাইনালে উঠতে পারেনি। তাঁরা মালয়েশীয় জুটির কাছে পরাস্ত হন। ভারতের এই জুটি আজ রাতেই নামবে ব্রোঞ্জ জেতার লক্ষ্যে।

ডাবলস ফাইনালে চিরাগ-সাত্বিক

ডাবলস ফাইনালে চিরাগ-সাত্বিক

মেয়েরা হেরে গেলেও পুরুষদের ডাবলস ফাইনালে উঠেছে ভারতীয় জুটি। চিরাগ শেট্টি ও সাত্বিকসাইরাজ রাঙ্কিরেড্ডি জুটি হারিয়ে দিয়েছে মালয়েশিয়ার চান পেং সুন ও তান কিয়ান মেং জুটিকে। খেলার ফল ২১-৬, ২১-১৫। সোনা জেতার লক্ষ্যে ভারতীয় এই জুটিকে খেলতে হবে ইংল্যান্ডের বেন লেন ও সিন ভেন্ডি জুটির বিরুদ্ধে।

ভারত পদকের হাফ সেঞ্চুরির দোরগোড়ায়

ভারত আজ কিছু সময়ের জন্য পদক তালিকায় উঠে এসেছিল চারে। যদিও নিউজিল্যান্ড ফের চতুর্থ স্থান দখল করেছে। ভারত এখনও অবধি ১৭টি সোনা, ১৩টি রুপো ও ১৯টি ব্রোঞ্জ-সহ ৪৯টি পদক জিতেছে। আজ রাতেই পদকের সংখ্যা ৫০ পার করে ফেলবে। এদিকে, মহিলাদের ক্রিকেটে ভারত অস্ট্রেলিয়ার কাছে টস হেরে গিয়েছে। মেগ ল্যানিংয়ের অস্ট্রেলিয়া ব্যাট করতে নেমে ৬ ওভারে ১ উইকেট হারিয়ে ৪৩ রান তুলেছে। ১২ বলে ৭ রান করে অ্যালিসা হিলি আউট হন, রেণুকা সিংয়ের বলে লেগ বিফোর।

তাহিলা ম্যাকগ্রা করোনা আক্রান্ত হয়েও খেলছেন ফাইনাল! অস্ট্রেলিয়াকে হারিয়ে সোনা জিততে ভারতের চাই ১৬২তাহিলা ম্যাকগ্রা করোনা আক্রান্ত হয়েও খেলছেন ফাইনাল! অস্ট্রেলিয়াকে হারিয়ে সোনা জিততে ভারতের চাই ১৬২

English summary
Commonwealth Games: PV Sindu And Lakshya Sen Aim Commonwealth Games Gold In Singles Finals. Duo Of Chirag Shetty And Satwiksairaj Rankireddy Reached Men's Doubles Final.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X