• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

চেস অলিম্পিয়াডে ভারতের ৬টি দলের জয়ের হ্যাটট্রিক, আনন্দের সঙ্গে খেলা দেখলেন মুখ্যমন্ত্রী স্ট্যালিন

Google Oneindia Bengali News

চেস অলিম্পিয়াডের আজ ছিল তৃতীয় দিন। ৪৪তম চেস অলিম্পিয়াডের আসর বসেছে চেন্নাইয়ের কাছে মামল্লপুরম বা মহাবলীপুরমে। আজ এই ঐতিহ্যশালী টুর্নামেন্টের খেলা দেখতে উপস্থিত ছিলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। তাঁর পাশেই বসে ছিলেন প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন বিশ্বনাথন আনন্দ। ওপেন ও মহিলাদের বিভাগ মিলিয়ে ভারতের মোট ৬টি দলই টানা তৃতীয় দিন জয় ছিনিয়ে নিল।

চেস অলিম্পিয়াডে ভারতের ৬টি দলের জয়ের হ্যাটট্রিক

ওপেন সেকশনে ভারত এ দল আজ গ্রিসকে হারাল ৩-১ ব্যবধানে। গ্র্যান্ডমাস্টার পি হরিকৃষ্ণ ও অর্জুন এরিগাইসি জয় পান। হরিকৃষ্ণ ইতিমধ্যেই জানিয়েছেন, ভারতের দাবাড়ুদের বিরুদ্ধে মুখোমুখি হতে কোনও অসুবিধাই হবে না। আমরা দল নিয়ে না ভেবে নিজেদের খেলাতেই ফোকাস রাখছি। ভারত বি দলকে অনেকেই কালো ঘোড়া হিসেবে অভিহিত করেছেন। ভারতের বি দল এদিন ৪-০ ব্যবধানে হারিয়ে দিয়েছে সুইৎজারল্যান্ডকে। আইসল্যান্ডকে ভারতের তৃতীয় দলটি হারিয়েছে ৩-১ ব্যবধানে। এই দলের হয়ে খেলতে নেমে ড্র করেছেন সূর্যশেখর গঙ্গোপাধ্যায়। ভারত এ দলের হয়ে দ্বিতীয় বোর্ডে বসে বিদিত গুজরাতি ড্র করেন গ্র্যান্ডমাস্টার নিকোলাওস থিয়োডোরৌয়ের বিরুদ্ধে। কে শশীকিরণকে রুখে দেন এভজেনিয়স ইওয়ানিডিস। ইভেন্টের শীর্ষবাছাই আমেরিকা এদিন ৩-১ ব্যবধানে হারিয়েছে ২৪তম বাছাই জর্জিয়াকে।

মহিলাদের বিভাগে ভারতের এ দল আজ বিশ্রাম দিয়েছিল কোনেরু হাম্পিকে। তা সত্ত্বেও ইংল্যান্ডকে হারিয়েছে ৩-১ ব্যবধানে। আর বৈশালী ও ভক্তি কুলকার্নি জয় পান। টানা ৯ বার দেশের হয়ে খেলতে নামা দ্রোণাভাল্লি হরিকা আজই প্রথম চলতি অলিম্পিয়াডে বোর্ডে বসলেন। হরিকা বর্তমানে অন্তঃসত্ত্বা। তিনি অবশ্য আজ জয় পাননি জোভাঙ্কা হাউস্কার বিরুদ্ধে। তাঁর মতোই ড্র করেই সন্তুষ্ট থাকতে হয়েছে তানিয়া সচদেভকে। ভারতের বি দল ৩-১ ব্যবধানে জয় আদায় করে নিয়েছে ইন্দোনেশিয়ার বিরুদ্ধে। বন্তিকা আগরওয়াল ও সৌম্যা স্বামীনাথন জয় পান। পদ্মিনী রাউত ও মেরি অ্যান গোমসকে ড্র করেই সন্তুষ্ট থাকতে হয়েছে। মহিলাদের বিভাগে ভারতের তৃতীয় দলটি অস্ট্রিয়ার বিরুদ্ধে ২.৫-১.৫ ব্যবধানে জিতেছে। পিভি নন্ধিধা ও প্রত্যুষা বোড়া জয় পান। হেরে যান বর্ষিণী সাহিতি। এষা কারাভাড়ে ড্র করেন। মহিলা গ্র্যান্ডমাস্টার নন্ধিধার প্রতিপক্ষ অসুস্থ থাকায় ওয়াকওভার দিতে বাধ্য হন। নন্ধিধা বলেন, এটা আমার প্রথম চেস অলিম্পিয়াড। নিজের শহরে খেলতে পারছি। সেটাই বাড়তি এনার্জি দিচ্ছে। রেটিং বা বাছাই বড় কথা নয়। আমরা সেরাটা দিতে পারলে আমাদেরও ভালোই সম্ভাবনা থাকবে। মগিলাদের বিভাগে মার্কিন যুক্তরাষ্ট্রকে হারিয়ে দিয়েছে মঙ্গোলিয়া।

English summary
Chess Olympiad: India's Six Teams In Open And Women's Section Are Victorious For A Third Straight Day. Tamil Nadu CM MK Stalin Watches The Event With Grandmaster Viswanathan Anand.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X