• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

FIDE: ক্রীড়া প্রশাসক হিসেবে দেখা যেতে পারে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন বিশ্বনাথন আনন্দকে

Google Oneindia Bengali News

দাবার কিংবদন্তি হিসেবে তিনি বিশ্ববরেণ্য। একক দক্ষতায় বারবার গর্বিত করেছেন দেশকে, তাঁকে দেখে বেশ কয়েক প্রজন্ম দাবা খেলাকে জীবনের সঙ্গে জুড়ে নেওয়ার শপথ নিয়েছেন, সেই বিশ্বনাথন আনন্দ'কে এ বার দেখা যেতে পারে ক্রীড়া প্রশাসনে। আর্কাডি ভোরকোভিচ যদি ফের সভাপতি পদে নির্বাচিত হন তা হলে আনন্দকে আন্তর্জাতিক দাবা সংস্থান সহ সভাপতি হিসেবে দেখা যেতে পারে। ৪৪ চেজ অলিম্পিয়াডের সময়ে অর্থাৎ জুলাই- অগস্টে এই নির্বাচন হওয়ার কথা রয়েছে।

FIDE: ক্রীড়া প্রশাসক হিসেবে দেখা যেতে পারে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন বিশ্বনাথন আনন্দকে

এই নির্বাচনে তাঁর দলের হয়ে লড়াই করার জন্য পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন আনন্দকে স্বয়ং নির্বাচিত করেছেন বর্তমান সভাপতি। ভোরকোভিচের প্রেসিডেন্সিয়াল টিমের ঘোষণার পর বিশ্বনাথন আনন্দ টুইট করেছেন, "আশা করি দাবার উজ্জ্বল এবং ভাল ভবিষ্যতের অঙ্গ হবো।" নিজের প্রেসিডেন্সিয়াল টিমের বিষয়ে ঘোষণা করে আকার্ডি ভোরকোভিচ বলেছেন, "প্রিয় সতীর্থ এবং বন্ধুরা, ফিডে প্রেসিডেন্সিয়াল নির্বাচনের ক্ষেত্রে আমি আনন্দের সঙ্গে আমার টিম ঘোষণা করছি: আর্কাডি ভোরকোভিচ- সভাপতি, বিশ্বনাথন আনন্দ- সহ সভাপতি, ঝু চেন- কোষাধক্ষ, জোরান অলিন- জসনন - সহ সভাপতি, মাহির মেমে মামেডোভ- সহ সভাপতি।"

FIDE: ক্রীড়া প্রশাসক হিসেবে দেখা যেতে পারে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন বিশ্বনাথন আনন্দকে

গত মাসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিশ্বনাথন আনন্দ জানিয়েছিলেন, তিনি পুরোপুরি ভাবে সভাপতি নির্বাচনের ক্ষেত্রে বর্তমান সভাপতি ভোরকোভিচের সমর্থনে রয়েছেন। ভোরকোভিচের টিমের সঙ্গে কাছ থেকে কাজ করার বিষয়েও ইঙ্গিত দিয়েছিলেন তিনি।

প্রথমবার দাবা অলিম্পিয়াড আয়োজনের দায়িত্ব পেয়েছে ভারত। চেন্নাইয়ে বসতে চলেছে এই ঐতিহ্যশালী প্রতিযোগীতার আসর। কিন্তু অলিম্পিয়াডে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন আনন্দ। এর পরিবর্তে তিনি ভারতীয় দলের মেন্টরের দায়িত্ব সামলাবেন। যদিও ১৭ মে থেকে ২৪ মে পর্যন্ত পোল্যান্ডের ওয়ারস-তে হতে চলা গ্র্যান্ড চেজ ট্যুরে অংশ নেবে আনন্দ। চেজ অলিম্পিয়াডের পাশাপাশি ৯৪তম ফিডে কংগ্রেস অনুষ্ঠিত হবে চেন্নাইয়ে এবং এখানে হবে ফিডের নির্বাচন।

English summary
Chess Legend Viswanathan Anand can be seen as the future deputy secretary of FIDE
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X