• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

করোনা আতঙ্কে অলিম্পিক থেকে দল তুলে নিল দুই দেশ, বিশ্বের অন্য দেশদেরও একই পথে হাঁটতে বললেন ট্রুডো

  • |
Google Oneindia Bengali News

অলিম্পিকে করোনা থাবা। ২৪ জুলাই থেকে জাপানে গ্রেটেস্ট শো অন আর্থ অলিম্পিক হওয়ার কথা। কিন্তু করোনার করাল গ্রাসে বিশ্বের পরিস্থিতি একেবারেই অলিম্পিকের উপযোগী নয়। বিশ্বে করোনার গ্রাসে ভাইরাস আক্রান্ত ৩ লক্ষের বেশি মানুষ। মৃত্যুর সংখ্যা ১২ হাজার ছাড়িয়ে গিয়েছে।

এই পরিস্থিতিতে ইউরো-কোপার মতো আন্তর্জাতিক ফুটবল প্রতিযোগিতা ১ বছর পিছিয়ে ২০২২ সালে হবে। অলিম্পিকের সূচিতে অবশ্য এখনও পরিবর্তন নিয়ে ভাবছে না জাপান। যেকারণে প্রথম দেশ হিসেবে অলিম্পিক থেকে নিজেদের সরিয়ে নিয়েছে কানাডা।

কানাডার প্রধানমন্ত্রী যা বললেন

কানাডার প্রধানমন্ত্রী যা বললেন

কানাডার প্রধামন্ত্রী জাস্টিন ট্রুডো কানাডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের সিদ্ধান্তে খুশি। তিনি বলেন টুর্নামেন্ট না পিছিয়ে গেলে জুলাইয়ে অলিম্পিকে কানাডা থেকে কোনও প্রতিযোগী যাচ্ছেন না।দেশের অ্যাথলিটদের নিরাপত্তা সবার আগে। দেশের অলিম্পিক অ্যাসোসিয়েশন একেবারে সঠিক সিদ্ধান্ত নিয়েছে।

অলিম্পিক থেকে অন্য দেশদেরও নাম তুলে নেওয়ার আর্জি

অলিম্পিক থেকে অন্য দেশদেরও নাম তুলে নেওয়ার আর্জি

অন্য দেশগুলিকেও এবার কানাডার পথ অনুসরণ করে অলিম্পিকের সূচি না পিছিয়ে দিলে নাম তুলে নেওয়ার পথে হাঁটার আর্জি জানালেন ট্রুডো।

কানাডার পর কোন দেশ অলিম্পিক থেকে দল তুলে নিল

কানাডার পর কোন দেশ অলিম্পিক থেকে দল তুলে নিল

করোনা আতঙ্কে অ্যাথলিটদের নিরাপত্তার কথা ভেবে কানাডার পর দল তুলে নেওয়ার সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার। ২৪ জুলাই জাপানে হতে চলা অলিম্পিক পিছিয়ে না গেলে অস্ট্রেলিয়া থেকেও অলিম্পিক ২০২০তে কোনও প্রতিযোগি অংশ নিচ্ছেন না বলে জানিয়ে দেওয়া হয়েছে।

জাপানের বক্তব্য

জাপানের বক্তব্য

গোটা বিশ্ব করোনা থাবায় হিমশিম খেলেও জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে গত সপ্তাহে, সব বাঁধা পার করে নির্ধারিত সূচি মেনে সঠিক সময়েই অলিম্পিক হবে বলে মন্তব্য করেছেন।

English summary
Canada, Australia quit from Tokyo 2020 if not delay, Pm Justin Trudeau ask every nation to follow this steps
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X