• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১২৪ বছরে প্রথম, করোনা ভাইরাসের জন্য বাতিল ঐতিহাসিক বস্টন ম্যারাথন!

দু-দুটি দ্বিতীয় বিশ্বযুদ্ধ, ভয়ঙ্কর অগ্নুৎপাত যা পারেনি, তাই করে দেখাল করোনা ভাইরাস। ১২৪ বছরে প্রথমবার বাতিল করে দেওয়া হল ঐতিহাসিক বস্টন ম্যারাথন। বিশ্ব ক্রীড়ার ইতিহাসে যা অন্যতম দুর্ভাগ্যজনক ঘটনা বলে আখ্যা দেওয়া হচ্ছে।

ভয়াবহ করোনা ভাইরাস

ভয়াবহ করোনা ভাইরাস

করোনা ভাইরাসের জেরে বিশ্বব্যাপী ৫৯ লক্ষেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। প্রাণ হারিয়েছেন সাড়ে তিন লক্ষেরও বেশি মানুষ। কেবল আমোরিকায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় ১৮ লক্ষ মানুষ। প্রাণ হারিয়েছেন এক লক্ষেরও বেশি মানুষ। বস্টনেও এই কোভিড-১৯ প্রভাব বিস্তার করেছে।

স্থগিত করে দেওয়া হয়েছিল ম্যারাথন

স্থগিত করে দেওয়া হয়েছিল ম্যারাথন

চলতি বছরের ২০ এপ্রিল শুরু হওয়ার কথা ছিল বস্টন ম্যারাথন। করোনা ভাইরাসের জন্য তা পিছিয়ে ১৪ সেপ্টেম্বর করেছিলেন উদ্যোক্তরা। প্রতিযোগিতায় বিভিন্ন দেশের প্রায় তিরিশ হাজার অ্যাথলিটের অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে না আসায় কোনও ঝুঁকি নিতে রাজি হয়নি মার্কিন প্রশাসন। অবশেষে বাতিলই করা হয়েছে ঐতিহাসিক এই ম্যারাথন।

ভার্চুয়াল ইভেন্ট

ভার্চুয়াল ইভেন্ট

প্রতিযোগীরা সশরীরে বস্টনে হাজির হতে না পারলেও, তাঁদের জন্য ভার্চুয়াল ইভেন্টের আয়োজন করেছে উদ্যোক্তারা। যার মাধ্যমে অ্যাথলিটরা নিজেদের উদ্যোগে ২৬.২ মাইল বা ৪২.২ কিমি পথ অতিক্রম করতে পারলে, তাঁদের ফিনিশার মেডেল দেওয়া হবে বলে জানানো হয়েছে।

পারল কেবল করোনা

পারল কেবল করোনা

১৮৯৭ সালে শুরু হওয়া বস্টন ম্যারাথনের ওপর দিয়ে গিয়েছে স্প্যানিশ ফ্লু, দু-দুটি বিশ্বযুদ্ধ ও ভয়ঙ্কর অগ্নুৎপাতের মতো ঝড়ঝাপ্টা। কিন্তু কখনই প্রতিযোগিতা বন্ধ করতে হয়নি উদ্যোক্তাদের। কিন্তু এই প্রথমবার চরম নিতে হওয়ায় হতাশ হয়েছে মার্কিন প্রশাসনও।

আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চায় অস্ট্রেলিয়া! কী বলছে রিপোর্ট

English summary
Boston marathon canceled amid coronavirus for first time in 124 years
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X