• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মার্কিন শ্বেতাঙ্গ পুলিশের হাতে মৃত জর্জ ফ্লয়েডের শেষকৃত্যের খরচ বহনের দায়িত্ব নিলেন কিংবদন্তি বক্সার

  • |

শ্বেতাঙ্গ পুলিশের হাতে কৃষ্ণাঙ্গ যুবকের মৃত্যু ঘিরে গত এক সপ্তাহ ধরে মার্কিন যুক্তরাষ্ট্রে বিক্ষোভের আগুনে জ্বলছে। করোনা নিয়ে উদ্বেগের মাঝেই আমেরিকার জর্জ ফ্লয়েডের মৃত্যু নিয়ে এখন জনরোষের পরিস্থিতি।

মার্কিন মুলুকে সামাজিক বিপ্লব

ইতিমধ্যে জর্জ ফ্লয়েডের মৃত্যু নিয়ে ময়নাতদন্তের রিপোর্ট সামনে এসেছে। যে রিপোর্টে শ্বেতাঙ্গ পুলিশ হাঁটু দিয়ে তাঁর গলা চেপে ধরেছিল। ফলে হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে বলে রিপোর্ট এসেছে। এই মৃত্যুকে ঘিরে মার্কিন যুক্তরাষ্ট্রে এখন সামাজিক বিপ্লব শুরু হয়ে গিয়েছে।

ঠিক কী ঘটেছিল

মিনিয়াপোলিস অঙ্গরাজ্যের একটি রেস্তোরাঁয় নিরাপত্তা কর্মী হিসাবে কাজ করতেন ৪৬ বছর বয়স্ক জর্জ ফ্লয়েড। ২৫শে মে সন্ধ্যায় সন্দেহভাজন প্রতারণার ব্যাপারে পুলিশ তাকে গ্রেফতার করে। একজন প্রত্যক্ষদর্শীর তোলা ১০ মিনিটের ভিডিও ফুটেজে দেখা গিয়েছে জর্জ ফ্লয়েড নি:শ্বাস না নিতে পেরে কাতরাচ্ছেন। বারবার শ্বেতাঙ্গ পুলিশ অফিসারকে 'আমি নি:শ্বাস নিতে পারছি না' বললেও পুলিশ তাঁর উপর অত্যাচার করা থামায়নি।

যুক্তরাষ্ট্র জুড়ে বিক্ষোভ

মার্কিন যুক্তরাষ্ট্রে সোমবার ৪০ টি শহরে বিক্ষোভকারীদের দমাতে কারফিউ জারি ছিল। নিউইয়র্ক শহরে মঙ্গলবার স্থানীয় সময় সকাল পাঁচটা পর্যন্ত লকডাউন জারি হয়।জনরোষের পরিস্থিতি ঘিরে উত্তাল পরিস্থিতি ওয়াশিংটনে। আরও দুই রাতের জন্য ওয়াশিংটনে কারফিউ বাড়ানো হয়েছে।

ফ্লয়েডের শেষকৃত্যের খরচ বহনের দায়িত্ব নিয়েছেন কিংবদন্তি বক্সার

খেলার দুনিয়া থেকে জর্জ ফ্লয়েড হত্যার তীব্র প্রতিবাদ জানানো হয়েছে। বক্সার ফ্লয়েড মেওয়েদার মার্কিন যুক্তরাষ্ট্রে কৃ্ষ্ণাঙ্গের প্রতি শ্বেতাঙ্গ পুলিশ অফিসারের এমন অমানবিক অত্যাচারের তীব্র নিন্দা করেছেন। পাশাপাশি মৃত ফ্লয়েডের শেষকৃত্যের খরচ বহনের দায়িত্ব নিয়েছেন তিনি।

English summary
#BlackLivesMatter: Boxing legend Floyd Mayweather offers for George Floyd’s funeral
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X