• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

cwg 2022 : বার্মিংহ্যামে ইতিহাস চার কন্যার, লন বোলে সোনা জিতল ভারত

Google Oneindia Bengali News

কমনওয়েলথ ২০২২এ লন বোলে ইতিহাস গড়ল ভারত। সোনা জিতে নিল চার জনের ভারতীয় দল। ফাইনালে তারা দক্ষিণ আফ্রিকাকে হারাল ১৭-১০ পয়েন্টে। এদিনের ম্যাচে প্রথম থেকেই ব্যাপক ওঠানামা হয়। বলা চলে টান টান উত্তেজনার ম্যাচ হয়। তবে শেষে বাজিমাত করে ভারত।

 cwg 2022 : বার্মিংহ্যামে ইতিহাস চার কন্যার, লন বোলে সোনা জিতল ভারত

এদিনের ম্যাচে প্রথমে ২-০ তে পিছিয়ে ছিল। এরপর ভারত সমতায় ফেরে। সেখান থেকে লাফিয়ে ৮-২এ এগিয়ে যায় ভারত। এরপর আবার ম্যাচে ফিত্রে আসে দক্ষিণ আফ্রিকা। ভারতকে পিছনে ফেলে ১০-৮ এ এগিয়ে যায়। এরপরে আবার ভারত ফিরে আসে। এগিয়ে ১৫-১০এ। তবে এখান থেকে আর দক্ষিণ আফ্রিকাকে ম্যাচে ফিরতে দেয়নি দল। ভারত শেষে ম্যাচ জিতে নেয় ১৭-১০এ।

এর আগে ভারতীয় মহিলা লন বোল (lawn bowl) দল সোমবার বার্মিংহাম কমনওয়েলথ গেমসে মহিলাদের চার ফর্ম্যাটের ফাইনালে যোগ্যতা অর্জন করে ইতিহাস তৈরি করে। লাভলী চৌবে, পিঙ্কি, নয়মনি সাইকিয়া, রূপা রানী তিরকেকে নিয়ে তৈরি ভারতীয় দল কমনওয়েলথ গেমস ২০২২-এর সেমিফাইনালে নিউজিল্যান্ডকে ১৬-১৩-এ হারিয়ে এই খেলায় ভারতের প্রথম পদক নিশ্চিত করেছিল।

ভারত এই খেলায় এশিয়ান এবং এশিয়া-প্যাসিফিক চ্যাম্পিয়নশিপের মঞ্চে ধারাবাহিকভাবে ভালো জায়গায় শেষ করেছে। তবে ভারতীয় দল বিগত কয়েক বছর ধরে কমনওয়েলথ গেমসে এই খেলায় সেরা পারফরম্যান্স দিতে পারেনি। ভারত ২০২২এর আগে ২০১০, ২০১৪ এবং ২০১৮ সংস্করণে অংশ নিয়েছে। দেশটি মাত্র দুবার সেমিফাইনালে উঠতে পেরেছে এবং অন্যান্য টুর্নামেন্টে চতুর্থ হয়েছে। এবার এল সোনা। এক বড় ইতিহাস রচনা করল ভারতীয় দিল তা হলফ করে বলা যায়।

পুরুষদের টেবিল টেনিস দল স্বর্ণপদকের ম্যাচে সিঙ্গাপুরের বিরুদ্ধে অ্যাকশনে রয়েছে এবং 1-0 তে এগিয়ে আছে। অ্যাথলেটিক্সে, মুরালি শ্রীশঙ্কর এবং মুহাম্মদ আনিস ইয়াহিয়া পুরুষদের লং জাম্প ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করেছেন। তারকা শট-পুটার মনপ্রীত কৌরও ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করেছেন। ভারোত্তোলক পুনম যাদব তার তিনটি ক্লিন এবং জার্ক লিফটে ব্যর্থ হয়ে মহিলাদের 76 কেজি বিভাগে খালি হাতে ফিরে আসেন। ভারতীয় ব্যাডমিন্টন দল সন্ধ্যায় মিশ্র দলের ফাইনালে মালয়েশিয়ার মুখোমুখি হওয়ায় ভারত তাদের সোনার পদক সংখ্যা বাড়ানোর লক্ষ্য রাখবে। স্কোয়াশে, সৌরভ ঘোষাল পুরুষদের একক সেমিফাইনালে নিউজিল্যান্ডের পল কলের মুখোমুখি হবেন। শৈল্পিক জিমন্যাস্টিকসে, সত্যজিৎ মন্ডল পুরুষদের ভল্ট ফাইনালে খেলবেন এবং সাইফ সাদাক তাম্বোলি সমান্তরাল বার ফাইনালে অ্যাকশনে থাকবেন।

পাকিস্তানের বিরুদ্ধে দুরন্ত ব্যাটিং, র‍্যাঙ্কিংয়ে প্রথম তিনে উঠে এলেন স্মৃতি মান্ধানা পাকিস্তানের বিরুদ্ধে দুরন্ত ব্যাটিং, র‍্যাঙ্কিংয়ে প্রথম তিনে উঠে এলেন স্মৃতি মান্ধানা

English summary
india wins gold in lon bowl for first time in its history
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X