• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লেজেন্ড পুল্লেলা গোপীচাঁদদের অনলাইন কনফারেন্স হ্যাক হওয়াকে ঘিরে চাঞ্চল্য

ভারতের প্রাক্তন ব্যাডমিন্টন তারকা তথা বিশ্বজয়ী শাটলার পিভি সিন্ধুর কোচ পুল্লেলা গোপীচাঁদদের অনলাইন জুম কনফারেন্স হ্যাক হওয়ার অভিযোগকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। কে বা কারা এই ঘটনার সঙ্গে যুক্ত, তা খতিয়ে দেখছেন সাইবার ক্রাইম কর্তারা।

লেজেন্ড পুল্লেলা গোপীচাঁদদের অনলাইন কনফারেন্স হ্যাক হওয়াকে ঘিরে চাঞ্চল্য

করোনা ভাইরাসের জেরে দেশব্যাপী ৩ মে পর্যন্ত লকডাউনের ঘোষণা দিয়েছে কেন্দ্রীয় সরকার। ফলে ঘরবন্দিই থাকতে হচ্ছে সাধারণ মানুষ থেকে দেশের ক্রীড়া ব্যক্তিত্ব। এই দীর্ঘ সময়ে ভবিষ্যত পরিকল্পনা চালু রাখার উদ্দেশ্যে ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া বা বাই ও স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া বা সাই-র তরফে ২১ দিনের জন্য অনলাইন জুম সেশন চালু করা হয়েছে। ভারতীয় লেজেন্ড পুল্লেলা গোপীচাঁদ সহ তাতে অংশ নেন বিশ্বের বিভিন্ন প্রান্তের ৭০০ জন ব্যাডমিন্টন কোচ। কিছু শিক্ষানবীশ ব্যাডমিন্টন খেলোয়াড় ও তাঁদের অভিভাবকরাও যোগ দেন বৈঠকে।

বিশ্বের অন্যতম সেরা ব্যাডমিন্টন কোচ তথা ইন্দোনেশিয়ার আগুস দুউই সান্তোসো ওই জুম কনফারেন্সের পরিচালক ছিলেন। সেই কনফারেন্স চলাকালীন আচমকাই স্ক্রিণে অন্যান্য ছবি ফুটে ওঠে বলে অভিযোগ। একাধিকবার একই ঘটনা ঘটার পর ওই অনলাইন কনফারেন্স বন্ধ করে দিতে বাধ্য হয় আগুস দুউই সান্তোসো।

প্রাথমিক ভাবে ঘটনার তদন্ত শুরু করেছে স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া বা সাই-র আইটি দফতর। যদিও ওই কনফারেন্স হ্যাক হয়নি বলে দাবি তদন্তকারীদের। এ ব্যাপারে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের হস্তক্ষেপ দাবি করেছে ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া বা বাই।

English summary
Badminton coaches online meeting was hacked
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X