• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের জন্য মনোনিত অ্যাথলিট হিমা দাসের নাম

রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের জন্য মনোনিত অ্যাথলিট হিমা দাসের নাম। দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান তালিকায় হিমার নাম অন্তর্ভূক্ত করার জন্য কেন্দ্রের কাছে আবেদন করেছেন অসম সরকার। কনিষ্ঠতম ক্রীড়াবিদ হিসেবে চলতি বছরের খেলরত্ন পুরস্কারের জন্য মনোনিত প্রতিদ্বন্দ্বীদের তালিকায় জায়গা পেয়েছেন ২০ বছরের অ্যাথলিট।

রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের জন্য মনোনিত অ্যাথলিট হিমা দাসের নাম

২০১৮ সালে অনূর্ধ্ব ২০ বিশ্ব চ্যাম্পিয়নশিপের ৪০০ মিটার সোলো ইভেন্টে সোনা জিতেছিলেন হিমা দাস। একই বছর জাকার্তায় হওয়া এশিয়ান গেমসে মহিলাদের ৪X৪০০ মিটার রিলে এবং ৪X৪০০ মিটার মিক্সড রিলে ইভেন্টে সোনা জয়ী ভারতীয় দলের অন্যতম সদস্য ছিলেন অসমের অ্যাথলিট। দেশের হাতে একই সঙ্গে এতগুলি পদক তুলে দেওয়ার স্বীকৃতি স্বরূপ ২০১৮ সালেই হিমাকে অর্জুন পুরস্কারের ভূষিত করেছিল কেন্দ্রীয় সরকার।

২০১৯ সালে ১৯ দিনে ছোট ছোট পৃথক অ্যাথলেটিক্স ইভেন্টে পাঁচটি সোনা জিতে নয়া রেকর্ড গড়েছিলেন ধিন এক্সপ্রেস। তাঁকে শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর সহ দেশের রথি-মহারথিরা। তাই এবার হিমার নাম খেলরত্ন পুরস্কারের জন্য মনোনিত করেছে অসম সরকারের। সূত্রের খবর, গত ৫ জুন তরুণ অ্যাথলিটের নাম কেন্দ্রের কাছে পাঠানো হয়েছে। টোকিও অলিম্পিকেও হিমা দেশের মুখ উজ্জ্বল করবেন বলে আশা ক্রীড়া মহলের।

এর আগে টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক রোহিত শর্মার নাম রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের জন্য মনোনিত করেছে বিসিসিআই। দেশের অন্যতম সফল জ্যাভেলিন থ্রোয়ার নীরজ চোপড়া, মহিলা কুস্তিগীর ভিনেশ ফোগাত, টেবিল টেনিস খেলোয়াড় মনিকা বাত্রা ও ভারতের মহিলা হকি দলের অধিনায়ক রানী রামপালের নামও খেলরত্ন পুরস্কারের জন্য মনোনিত করা হয়েছে। সবমিলিয়ে দেশের শ্রেষ্ঠ ক্রীড়া পুরস্কারের জন্য লড়াই যে এবার হাড্ডাহাড্ডি হতে চলেছে, তা বলাই যায়।

English summary
Athlete Hima Das's name is nominated for Khel Ratna Award
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X