India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অলিম্পিয়ান সাঁতারু অনিতা অজ্ঞান হয়ে পুলের তলায়, নাটকীয়ভাবে জীবনরক্ষা কোচ আন্দ্রেয়ার

Google Oneindia Bengali News

হাঙ্গেরির বুদাপেস্টে চলছে সাঁতারের বিশ্ব চ্যাম্পিয়নশিপ। তাতেই বড় ধরনের অঘটন ঘটতে চলেছিল। প্রাণ সংশয় দেখা দিয়েছিল অলিম্পিয়ান মার্কিন সাঁতারু অনিতা আলভারেজের। বছর ২৫-এর এই আর্টিস্টিক সুইমার ২০১৬ ও ২০২০ সালের অলিম্পিকে প্রতিনিধিত্ব করেন। গতকাল তিনি সোলো ফ্রি ফাইনাল রুটিন চলাকালীন পুলের মধ্যেই অজ্ঞান হয়ে যান। তারপরের বেশ কিছুটা সময় কাটল চরম উদ্বেগে।

 অলিম্পিয়ান সাঁতারু অনিতা অজ্ঞান হয়ে পুলের তলায়,

অনিতা আলভারেজের ব্যক্তিগত কোচ আন্দ্রেয়া ফুয়েন্তেস। স্পেনের এই সাঁতারু অলিম্পিকে চারটি পদক জিতেছেন। আলভারেজকে পুলের জলে ডুবে যেতে দেখে তিনি আর স্থির থাকতে পারেননি। ঝাঁপ দিয়ে জলে নেমে পড়েন। তারপর একেবারে নীচ থেকে অনিতাকে উদ্ধার করতে সক্ষম হয়। গত বছর অলিম্পিকের যোগ্যতা অর্জন পর্বের ইভেন্টেও তিনি জলে ঝাঁপ দিয়ে একবার উদ্ধার করে এনেছিলেন অনিতাকে। ফের তাঁর জীবন বাঁচালেন। জল থেকে অনিতাকে উদ্ধারের পর তাঁকে প্রথমে পুলের ধারেই চিকিৎসকরা পরীক্ষা করে দেখেন। পরে সেখান থেকে স্ট্রেচারে করে নিয়ে যাওয়া হয়।

স্পেনের সংবাদমাধ্যমকে ফুয়েন্তেস বলেছেন, অনিতা এখন আগের চেয়ে ভালো আছেন। তবে প্রথমদিকে আমি ভয় পেয়ে গিয়েছিলাম। অনিতা যখন ডুবে গিয়েছিলেন তখন কোনও লাইফগার্ড বা কাউকে জলে নামতে দেখিনি। তখনই ঠিক করি আমি নিজেই পুলে নামব। অনিতার কাছে যখন পৌঁছাই তখন দেখি তাঁর শ্বাস-প্রশ্বাস বন্ধ। তবে এখন অনিতা ভালো আছেন। তাঁর বিশ্রামের প্রয়োজন।

মার্কিন আর্টিস্টিক সুইমিংয়ের ইনস্টাগ্রাম পেজে বলা হয়েছে আলভারেজকে চিকিৎসকরা পরীক্ষা করে দেখে শুক্রবারের টিম ইভেন্টে তাঁর নামার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। ফুয়েন্তেস জানিয়েছেন, ফুসফুসে জল ঢুকে গিয়েছিল। তবে শ্বাস-প্রশ্বাস ফের শুরুর পর থেকে আর অসুবিধা হয়নি। তবে ডাকাডাকি করেও এমন গুরুত্বপূর্ণ ইভেন্টে কোনও লাইফগার্ডকে কেন পাওয়া গেল না সেটা বুঝতে পারছেন না অনিতার কোচ।

English summary
Artistic Swimmer Anita Alvarez Was Dramatically Rescued From The Bottom Of The Pool By Her Coach After Fainting. Coach Andrea Fuentes Says I Got A Little Scared Because She Wasn't Breathing.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X