• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারতীয় কুস্তি ফেডারেশনের জরুরি বৈঠক বাতিল, কুস্তিগীরদেরই পাশে থাকার বার্তা অনুরাগের

ভারতীয় কুস্তি ফেডারেশনের জরুরি কাউন্সিল বৈঠক অযোধ্যায় হওয়ার কথা থাকলেও তা বাতিল হয়ে গেল। কাল থেকে ফেডারেশনের কাজকর্ম কেন্দ্রীয় সরকার গঠিত ওভারসাইট কমিটিই দেখবে বলে জানালেন অনুরাগ ঠাকুর।
Google Oneindia Bengali News

ভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতির পদ থেকে ব্রিজ ভূষণ শরণ সিংয়ের সরে যাওয়া স্রেফ সময়ের অপেক্ষা। পরিস্থিতি যেদিকে যাচ্ছে তাতে তেমন সম্ভাবনাই জোরালো বলে মনে করছে ওয়াকিবহাল মহল। আজ কলকাতায় এসে কেন্দ্রীয় যুবকল্যাণ ও ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর কুস্তিগীরদের পাশে থাকার বার্তা দিয়েছেন। আর তাতেই বিপদ বাড়ছে বিজেপির বাহুবলী সাংসদ ব্রিজ ভূষণ শরণ সিংয়ের।

ফেডারেশনের কাজকর্ম দেখবে কেন্দ্রের কমিটি

ফেডারেশনের কাজকর্ম দেখবে কেন্দ্রের কমিটি

অনুরাগ ঠাকুরের সঙ্গে শুক্রবার রাতেই বৈঠকে বসেছিলেন ভারতের কুস্তিগীররা। সেই বৈঠকের পরই তাঁরা ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত নেন। এরপরই ঠিক হয়, কেন্দ্রীয় সরকার একটি ওভারসাইট কমিটি গড়বে। সেই কমিটি ভারতের কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজ ভূষণ শরণ সিং-সহ কয়েকজন পদাধিকারীদের বিরুদ্ধে যে সমস্ত অভিযোগ উঠেছে তার তদন্ত করবে। এই সময়কালে সভাপতি পদে থাকতে পারবেন না অভিযুক্ত সভাপতি। চার সপ্তাহের মধ্যে রিপোর্ট দেবে ওই কমিটি।

কুস্তিগীরদের পাশে অনুরাগ

কুস্তিগীরদের পাশে অনুরাগ

আজ কলকাতায় অনুরাগ ঠাকুর বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দেখানো দিশায় ভারত নানাবিধ ক্রীড়াক্ষেত্রে সাফল্য পাচ্ছে। আমি কুস্তিগীরদের সঙ্গে কথা বলেছি। তাঁরা যে অভিযোগ করেছেন তা খতিয়ে দেখতে ওভারসাইট কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। কাল থেকে এই কমিটি ফেডারেশনের দৈনন্দিন কাজকর্মও দেখাশোনা করবে। ইতিমধ্যেই ফেডারেশনের সহ সচিব বিকাশ তোমরকে সরিয়ে দেওয়া হয়েছে।

কুস্তি সংস্থার বৈঠক বাতিল

কুস্তি সংস্থার বৈঠক বাতিল

আজ অযোধ্যায় ভারতীয় কুস্তি ফেডারেশনের জরুরি কাউন্সিল বৈঠক ডাকা হয়েছিল। তারপর বিজেপি সাংসদ তথা অভিযুক্ত ফেডারেশন সভাপতি ব্রিজ ভূষণ শরণ সিং সাংবাদিকদের মুখোমুখি হবেন বলে জানিয়েছিলেন তাঁর পুত্র তথা উত্তরপ্রদেশের গোন্ডা সদরের বিধায়ক প্রতীক। যদিও কাল রাতেই কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের তরফে ফেডারেশনকে সমস্ত কার্যকলাপ বন্ধের নির্দেশ দেওয়া হয়। ব্রিজ ভূষণ শরণ সিংয়ের খাসতালুক গোন্ডায় একটি র‍্যাঙ্কিং টুর্বনামেন্ট চলছিল। সেটিও অবিলম্বে স্থগিতের নির্দেশ গিয়েছিল কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের তরফে।

গদি যাচ্ছেই ব্রিজের

গদি যাচ্ছেই ব্রিজের

ব্রিজ ভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে মহিলা কুস্তিগীরদের যৌন নির্যাতনের অভিযোগ উঠেছে। এ ছাড়া তিনি ও ফেডারেশনের অন্যান্য পদাধিকারীদের দ্বারা কুস্তিগীররা মানসিক নিগ্রহের শিকার হচ্ছেন বলে অভিযোগ করেন ভিনেশ ফোগাট, বজরং পুনিয়া, সাক্ষী মালিক-সহ অলিম্পিক, কমনওয়েলথ গেমস, বিশ্ব চ্যাম্পিয়নশিপে দেশের হয়ে পদক জেতা কুস্তিগীররা। এমনকী সত্য সামনে আনলে খুনের হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ করেন ভিনেশ ফোগাট। ফেডারেশন অবশ্য কুস্তিগীরদের অভিযোগ ভিত্তিহীন বলে জানায় কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রককে। যদিও তাতেও গদি ধরে রাখা ব্রিজের পক্ষে সম্ভব হবে না বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

English summary
Cenral Sports Minister Anurag Thakur Says Oversight Committee Will Look After WFI's Activities From Tomorrow. WFI's Emergency General Council Meeting OIn Ayodhya Called Off.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X